Home /News /national /
Arunachal Pradesh Avalanche: অরুণাচলে তুষারঝড়ে শহিদ ৭ জওয়ান, ট্যুইটবার্তায় শোকপ্রকাশ মোদি, রাহুল, মমতার...

Arunachal Pradesh Avalanche: অরুণাচলে তুষারঝড়ে শহিদ ৭ জওয়ান, ট্যুইটবার্তায় শোকপ্রকাশ মোদি, রাহুল, মমতার...

অরুণাচলে তুষারঝড়ে সেনামৃত্যু

অরুণাচলে তুষারঝড়ে সেনামৃত্যু

Arunachal Pradesh Avalanche: তুষারঝড়ে সেনামৃত্যুর ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi), কংগ্রেস নেতা রাহুল গান্ধি (Rahul Gandhi), মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

  • Share this:

    কলকাতা: অরুণাচল প্রদেশে (Arunachal Pradesh Avalanche) যে ৭ জওয়ান তুষারধসে আটকে পড়েছিলেন, তাঁদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সেনা। অরুণাচলের কামেঙ্গ সেক্টরের উঁচু এলাকায় তুষারধসের মুখে পড়েছিলেন তাঁরা। কয়েকদিন ধরে ওই এলাকার আবহাওয়া দুর্যোগপূর্ণ ছিল। তুষারপাতও হচ্ছিল। টহল দিতে গিয়ে তুষারঝড়ে আটকে পড়ে ৭ জওয়ানের দল। পরে তাঁরা মৃত্যুর মুখে ঢলে পড়েন। এই ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi), কংগ্রেস নেতা রাহুল গান্ধি (Rahul Gandhi) , মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

    আরও পড়ুন :নেমে এসেছিল তুষার ধস, প্রত্যন্ত অরুণাচলে ৭ বীর জওয়ানের মর্মান্তিক পরিণতি! দু'দিন পর উদ্ধার সকলের দেহ

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) তাঁর শোকবার্তায় লেখেন, অরুণাচল প্রদেশে তুষারধসে ভারতীয় সেনাদের (Indian Army) প্রাণহানির ঘটনায় আমি গভীর শোকাহত। আমাদের জাতির জন্য তাঁদের অনুকরণীয় সেবা আমরা কখনই ভুলব না। শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাই।

    তাঁর ট্যুইটবার্তায় মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) লিখেছেন, ‘অরুণাচলপ্রদেশে (Arunachal Pradesh Avalanche)  ৭ জওয়ানের মৃত্যুর খবরে আমি গভীরভাবে শোকাহত। দেশবাসীর সুরক্ষার জন্য নিঃস্বার্থ কাজ করে চলেছেন জওয়ানরা। জওয়ানদের স্যালুট। তাঁদের পরিবার ও সহকর্মীর প্রতি সমবেদনা জানাচ্ছি।’

    রাহুল গান্ধি তাঁর শোকবার্তায় লেখেন, "অরুণাচল প্রদেশে তুষারধসের মর্মান্তিক ঘটনায় সেনা কর্মীদের মৃত্যুর খবরে আমি মর্মাহত। তাঁদের পরিবার এবং সহযোগীদের প্রতি আমার গভীর সমবেদনা। আমার শ্রদ্ধা জানাই।'

    সোমবার সেনার (Indian Army) তরফে জানানো হয়েছিল, ওই জওয়ানরা টহলদারি দলের সদস্য ছিলেন। তুষারধসের (Arunachal Pradesh Avalanche)  পর থেকে তাঁদের খোঁজ মিলছিল না। তেজপুরে প্রতিরক্ষা মন্ত্রকের জনসংযোগ আধিকারিক লেফটেন্যান্ট কর্নেল হর্ষ বর্ধন পান্ডে জানিয়েছেন, রবিবার টহলদারির সময় তুষারধসে সাতজন আধিকারিক আঘাত পান। তাঁদের উদ্ধারে সহায়ক দল পাঠানো হয়েছে৷ মঙ্গলবার সেনার তরফে জানানো হয়, নিখোঁজ ৭ জনের দেহ উদ্ধার করা হয়েছে।

    উল্লেখ্য তুষারধসে আগেও একাধিক জওয়ান প্রাণ হারিয়েছেন। ইটানগরের কাছে দারিয়া পাহাড়ে ৩৪ বছর পর তুষারপাত হয়েছে৷ অরুণাচল প্রদেশের পশ্চিম কামেং জেলার রূপা শহরে দুই দশক পর তুষারপাত হয়েছে।
    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Arunachal Pradesh, Indian Army, Narendra Modi

    পরবর্তী খবর