Home /News /national /
Agnipath Recruitment Applications: ভাঙল রেকর্ড! বিক্ষোভ সত্বেও অগ্নিপথে নিয়োগ চেয়ে জমা পড়ল এত সংখ্যক আবেদন!

Agnipath Recruitment Applications: ভাঙল রেকর্ড! বিক্ষোভ সত্বেও অগ্নিপথে নিয়োগ চেয়ে জমা পড়ল এত সংখ্যক আবেদন!

Indian Air Force

Indian Air Force

Agnipath Air Force Recruitment Applications: অতীতের সর্বোচ্চ ৬,৩১,৫২৮ টি আবেদনের তুলনায় এবার ৭,৪৯,৮৯৯ টি আবেদন গৃহীত হয়েছে, জানিয়েছে ভারতীয় বিমান বাহিনী বা IAF৷

  • Share this:

    #নয়াদিল্লি: দেশ উত্তাল করা অগ্নিপথ বিক্ষোভের রেশ স্তিমিত হতেই প্রকাশ্যে এল চমকপ্রদ তথ্য! এখনও পর্যন্ত ভারতীয় বিমান বাহিনী নতুন সামরিক নিয়োগ প্রকল্প অগ্নিপথের অধীনে সর্বাধিক সংখ্যক আবেদন পেয়েছে। অগ্নিপথে সেনাদের চার বছরের জন্য নিয়োগ করা হবে। পরে মাত্র ২৫ শতাংশ কর্মীদেরই তাঁদের কর্মক্ষমতার ভিত্তিতে বাহিনীতে নিযুক্ত করা হবে।

    আরও পড়ুন- অন্ধকারের অবসান! বিদ্যুতের আলো জ্বলল রাষ্ট্রপতি প্রার্থী দ্রৌপদী মুর্মুর গ্রামে!

    “অতীতের এক নিয়োগ চক্রে সর্বোচ্চ ৬,৩১,৫২৮ টি আবেদনের তুলনায় এবার ৭,৪৯,৮৯৯ টি আবেদন গৃহীত হয়েছে,” রেজিস্ট্রেশন শেষের পর ট্যুইটে জানিয়েছে ভারতীয় বিমান বাহিনী বা IAF৷

    অগ্নিপথের নিয়মানুযায়ী, যাঁদের বয়স সাড়ে ১৭ থেকে ২১ বছরের মধ্যে তাঁরাই অগ্নিবীর হওয়ার যোগ্য। সামরিক বাহিনীতে চাকরি প্রত্যাশীরা COVID-19 মহামারীর কারণে দুই বছর কোনও নিয়োগ না হওয়া এবার অগ্নিপথে আবেদনের চেষ্টা করার সুযোগ পেয়েছেন। বিক্ষোভ শুরু হওয়ার পর সরকার জুন মাসে এই প্রকল্পে বয়সের ঊর্ধ্বসীমা ২১ বছর থেকে বাড়িয়ে ২৩ করেছে।

    আরও পড়ুন- দেশের উপরাষ্ট্রপতি হতে চান, নির্বাচনে মনোনয়পত্র জমা দিলেন 'রামায়ণী চায়েওয়ালা'!

    অগ্নিপথে আবেদনকারীদের একাংশ চার বছরের চাকরি শেষ হওয়ার পরে তাঁদের কী হবে তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। এই উদ্বেগের প্রতিক্রিয়ায়, সরকার তাঁদের দুশ্চিন্তা দূর করার চেষ্টায় বিভিন্ন ঘোষণা এবং নির্দেশিকা জারি করেছে। চাকরির মেয়াদ ফুরিয়ে গেলে তাঁদের কাছে কোন কোন বিকল্প পথ খোলা থাকছে তা নিয়ে নানা বার্তা দিয়েছে কেন্দ্র সরকার।

    অনেক অগ্নিবীরই কেন্দ্রীয় আধাসামরিক বাহিনীতে প্রবেশের যোগ্য হবেন। এতে বাহিনী এবং অগ্নিবীর দু’জনেই উপকৃত হবেন। কারণ অগ্নিবীরদের একবারে শুরু থেকে আর প্রশিক্ষণের প্রয়োজন পড়বে না।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Agnipath Recruitment 2022, IAF, Indian Army Agniveer

    পরবর্তী খবর