• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Terrorist attack in Kashmir: মাত্র পঁচিশেই দেশের জন্য প্রাণ বলিদান কর্ণবীরের! কাশ্মীরে পাল্টা নিকেশ দুই জঙ্গি

Terrorist attack in Kashmir: মাত্র পঁচিশেই দেশের জন্য প্রাণ বলিদান কর্ণবীরের! কাশ্মীরে পাল্টা নিকেশ দুই জঙ্গি

শহিদ কর্ণবীর সিং

শহিদ কর্ণবীর সিং

Terrorist attack in Kashmir: গোপন সূত্রে নিরাপত্তা রক্ষী বাহিনীর জওয়ানরা জানতে পারেন, সোপিয়ানে গা ঢাকা দিয়ে রয়েছে এই লস্কর জঙ্গিরা।

  • Share this:

    #সোপিয়ান: জম্মু ও কাশ্মীরের সোপিয়ান এবং কুলগাম জেলায় সাম্প্রতিক সময়ে তিনজন অভিবাসী শ্রমিকের হত্যাকাণ্ডে জড়িত লস্কর-ই-তৈবার চারজন সন্ত্রাসবাসীকে নিকেশ করল নিরাপত্তা বাহিনী। গোপন সূত্রে নিরাপত্তা রক্ষী বাহিনীর জওয়ানরা জানতে পারেন, সোপিয়ানে গা ঢাকা দিয়ে রয়েছে এই লস্কর জঙ্গিরা। সেই মতোই অভিযান চালান তাঁরা। সেই অভিযানেই মৃত্যু হয়েছে দুই জঙ্গির। তবে, দুঃখের খবর হল, ওই অভিযানে গিয়ে জঙ্গিদের গুলিতে প্রাণ হারিয়েছেন ২৫ বছর বয়সী ৪৪ রাষ্ট্রীয় রাইফেলের সেনা জওয়ান কর্ণবীর সিং। আহত হয়েছেন আরও দুই জওয়ান।

    উপত্যকায় অশান্তি কিছুতেই যেন কাটছে না। পুঞ্চের পর এবার দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান। গুলির লড়াই শুরু হয়েছিল দুই পক্ষের মধ্যে। সেই সংঘর্ষেই নিকেশ হয়েছে দুই লস্কর-ই-তৈবা জঙ্গি। দিন কয়েক আগে কাশ্মীরে কাজে যাওয়া উত্তর প্রদেশের এক কাঠের মিস্ত্রিকে হত্যায় যুক্ত ছিল এক লস্কর জঙ্গি। তার নাম আদিল ওয়ানি। সেই আদিলকেও এদিন নিকেশ করেছেন জওয়ানরা।

    বুধবার সকালে গোপন সূত্রে খবর পেয়ে সেনা বাহিনী সোপিয়ান জেলার দ্রাগদ গ্রামে অভিযান চালায়। পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, “নিহত সন্ত্রাসীবাদীদের মধ্যে একজন আদিল আহমদ ওয়ানি গত রবিবার পুলওয়ামায় অভিবাসী শ্রমিক সাগীর আহমদের হত্যার সঙ্গে জড়িত ছিল।”

    ওই অভিযানের কয়েক ঘন্টা পরে, নিরাপত্তা বাহিনী কুলগাম জেলায় আরেকটি জায়গায় অভিযান শুরু করে। পুলিশ জানিয়েছে, লস্কর কমান্ডারসহ নিহত সন্ত্রাসীবাদীরা বিহারের দুই অভিবাসী শ্রমিকের হত্যার সঙ্গে জড়িত ছিল। প্রসঙ্গত, চলতি মাসেই জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসীবাদী হামলায় ১১ জন নাগরিক নিহত হয়েছেন। ১১ জনের মধ্যে পাঁচ জন অন্য রাজ্যের ছিল।

    আরও পড়ুন: জল থেকে ধরা পড়ল ১২১ কেজির এক 'দানব', বাজারে আসতেই পিঠেও চেপে বসছে মানুষ!

    এদিকে, পুঞ্চের জঙ্গলে এখনও জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই চালিয়ে যাচ্ছেন নিরাপত্তা রক্ষী বাহিনীর জওয়ানরা। প্রায় দশ দিন ধরে চলে আসছে এই সংঘর্ষ। পুঞ্চের এই লড়াই বিগত কয়েক বছরে কাশ্মীরের সবথেকে বড় জঙ্গিদমন অভিযানের মধ্যে একটি। ইতিমধ্যেই গুলির লড়াইয়ে শহিদ হয়েছে ৯ জন জওয়ান।

    Published by:Suman Biswas
    First published: