দেশ

corona virus btn
corona virus btn
Loading

মার্বেলের প্লেটের উপরে কাঠের স্টিক বাজিয়েই বাজিমাত, কেরলের খুদের প্রতিভায় মুগ্ধ সবাই

মার্বেলের প্লেটের উপরে কাঠের স্টিক বাজিয়েই বাজিমাত, কেরলের খুদের প্রতিভায় মুগ্ধ সবাই

না, ঘরে কোনও ড্রাম সেট নেই। নেই অন্য কোনও বাদ্যযন্ত্রের বন্দোবস্ত। কিন্তু প্রতিভার কাছে সমস্ত প্রতিবন্ধকতাই তুচ্ছ।

  • Share this:

#কোচি: না, ঘরে কোনও ড্রাম সেট নেই। নেই অন্য কোনও বাদ্যযন্ত্রের বন্দোবস্ত। কিন্তু প্রতিভার কাছে সমস্ত প্রতিবন্ধকতাই তুচ্ছ। আরও একবার সে কথা প্রমাণ করে দিল কেরলের ছয় বছর বয়সী অভিষেক। মার্বেলের প্লেটের উপরে কাঠের স্টিক বাজিয়ে সত্যিকারের ড্রামকে টেক্কা দিল সে। এখানেই তুলে ফেলল জনপ্রিয় গানের ড্রাম বিট। ইতিমধ্যে ভাইরাল হয়েছে অভিষেকের ভিডিওটি। তার প্রতিভায় মুগ্ধ হয়ে ড্রাম উপহার দিয়েছেন মলয়ালম অভিনেতা উন্নি মুকুন্দন (Unni Mukundan)।

বাবা রাজমিস্ত্রি। নিম্নমধ্যবিত্ত পরিবারে ড্রাম আনাটা তাই বিলাসিতার সমান। পাশাপাশি, এই পরিবারে যে তেমন করে সঙ্গীতের চর্চা হয়, তা-ও না কিন্তু তাতে কী? মার্বেলের প্লেটের উপরেই স্বচ্ছন্দ খুদে অভিষেক। ছোট থেকেই এভাবে বাজানো তার কাছে অনেকটা খেলার মতন! ফলে, তার কোনও সমস্যাই হয়নি- কাঠের স্টিক দিয়ে বিখ্যাত মলয়ালম সিনেমা মণিচিত্রাথাঝুরের (Manichitrathazhu) একটি গানের বিট তুলেছে সে। ইতিমধ্যেই মলয়ালম পরিচালক ও অভিনেতাদের নজর কেড়েছে এই ভিডিও।

https://twitter.com/ikaveri/status/1295238483632484359

অভিষেকের দুরন্ত প্রতিভায় রীতিমতো উচ্ছ্বসিত অভিনেতা ও বিশিষ্ট পার্কাশনিস্ট জয়রাম কুচেলা (Jayaram Kuchela)। ছোট্ট অভিষেককে চেন্দা (Chenda) নামে একটি ট্র্যাডিশনাল বাদ্যযন্ত্র উপহার দিয়েছেন তিনি। খুদের বাড়ি এসে তার হাতে এই বাদ্যযন্ত্র তুলে দিয়েছেন পরিচালক বীজেশ মণি (Vijeesh Mani)। প্রসঙ্গত, বীজেশ মণি নমো (Namo) নামে একটি সংস্কৃত সিনেমা তৈরি করেছেন। আগামী মাসে রিলিজ করতে পারে এই ছবি। এই নমো সিনেমাতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে জয়রামকে।

তবে জয়রামের পাশাপাশি একাধিক অভিনেতা ও পরিচালকের নজর কেড়েছে অভিষেক। অভিনেতা উন্নি মুকুন্দন একটি ড্রাম সেট উপহার দিয়েছেন তাঁকে। ভিডিওর কমেন্ট বক্সে সকলেই প্রশংসায় পঞ্চমুখ। অভিষেক যাতে একজন সফল ড্রামার হয়ে ওঠে, সকলে সেই কামনাই করেছেন।

তবে অভিষেক প্রথম নয়। এই মাসেই আর এক খুদের অনবদ্য প্রতিভায় মজেছিল নেটিজেনরা। গত সপ্তাহে চেন্নাইর এক পাঁচ বছর বয়সী মেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড (Guinness World Record ) গড়েছে। উলটো অবস্থায় ঝুলে থেকে ১৩ মিনিট ১৫ সেকেন্ডের মধ্যে ১১১টি তির ছুঁড়েছিল এই খুদে।

Published by: Akash Misra
First published: January 11, 2021, 7:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर