corona virus btn
corona virus btn
Loading

ভয় দেখাচ্ছে করোনা-গ্রাফ, ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ আক্রান্ত

ভয় দেখাচ্ছে করোনা-গ্রাফ, ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ আক্রান্ত
ফাইল ছবি

২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ। দেশে আক্রান্ত ৩,৩৯০

  • Share this:

#কলকাতা: মে মাসে চিন্তা বাড়াচ্ছে করোনা গ্রাফ। ক্রমেই তা ঊর্ধ্বমুখী। বৃহস্পতি থেকে শুক্র, এই ২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ। স্বাস্থ্যমন্ত্রকের তাই পরামর্শ, করোনার সঙ্গে জীবন কাটাতে হলে জীবনযাত্রার ধরনটাই বদলাতে হবে।

এইমসের ডিরেক্টরের আশঙ্কা, জুন-জুলাইয়ের করোনার প্রকোপ সর্বোচ্চ সংখ্যায় পৌঁছবে। স্বাস্থ্যমন্ত্রকের তথ্যেও সেই ইঙ্গিত। মে মাসে সংক্রমণের গ্রাফ ক্রমশ উপরের দিকে উঠছে। বৃহস্পতি থেকে শুক্রবার, এই ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ৩ হাজার ৩৯০। ২৪ ঘণ্টায় আক্রান্তের হিসেবে যা এখনও পর্যন্ত সর্বোচ্চ।

এই পরিস্থিতিতে তাই বারবার সতর্ক করে দিচ্ছে কেন্দ্র। স্বাস্থ্যমন্ত্রকের পরামর্শ, করোনাযুদ্ধে সতর্কতা মূলক পদক্ষেপগুলিকে একেবারে অভ্যাস বানিয়ে ফেলতে হবে। বদলাতে হবে প্রতিদিনের সামাজিক জীবন।

কেন্দ্রের বক্তব্য, টেস্টের সংখ্যা বাড়ায় আক্রান্তের সংখ্যাও এখন বাড়ছে। একই ছবি রাজ্যেও। বৃহস্পতি থেকে শুক্রবার, এই ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত ১৩০ জন। পশ্চিমবঙ্গের উদ্বেগ কলকাতা। কারণ, রাজ্যে ৮ই মে পর্যন্ত চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৯৫। এর মধ্যে কলকাতাতেই ৫৭২ জন। পশ্চিমবঙ্গে ৮ই মে পর্যন্ত করোনায় মৃত ৮৮। এর মধ্যে কলকাতাতেই মৃত ৫৫।

তাই, বিশেষজ্ঞদের পরামর্শ, কনটেইনমেন্ট জোনে বাড়তি নজর দিতে হবে। বাড়ি বাড়ি গিয়ে টেস্ট করে, আক্রান্তদের চিহ্নিত করে, আইসোলেশনে পাঠাতে হবে। তবেই করোনার চেন ভাঙা যাবে।

Published by: Ananya Chakraborty
First published: May 9, 2020, 12:42 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर