corona virus btn
corona virus btn
Loading

আজ বন্ধ থাকবে কলকাতা

আজ বন্ধ থাকবে কলকাতা

তৃণমূল কংগ্রেসের ২১ জুলাইয়ের শহিদ দিবস ঘিরে এখন ধর্মতলায় শেষ মূহূর্তের প্রস্তুতি।

  • Share this:

#কলকাতা: তৃণমূল কংগ্রেসের ২১ জুলাইয়ের শহিদ দিবস ঘিরে এখন ধর্মতলায় শেষ মূহূর্তের প্রস্তুতি। মঞ্চ তৈরির কাজ প্রায় শেষ। দূর-দূরান্তের জেলাগুলি থেকে ইতিমধ্যেই এসেছেন কর্মী-সমর্থকরা। তৃণমূলের তরফে মিলন মেলা প্রাঙ্গণ ও গীতাঞ্জলি স্টেডিয়ামে তাঁদের থাকার ব্যবস্থা করা হয়েছে।

পট-পরিবর্তনের মঞ্চ। প্রতিবার স্লোগান বদলালেও, স্পিরিটটা সেই এক-ই থেকে গেছে। ২০১৭-য় জাতীয় রাজনীতির দিকে নজর মমতা বন্দ্যোপাধ্যায়ের। এবারের ২১ জুলাই-ও কী সাক্ষী থাকবে আর এক পট পরিবর্তনের? সময়ই এর উত্তর দেবে।

ত্রিস্তরীয় বিশাল মঞ্চ। মূল মঞ্চে দাঁড়িয়েই বক্তব্য রাখবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। দ্বিতীয় মঞ্চে থাকবেন শহিদ পরিবারের সদস্যরা। আরেকটি মঞ্চে থাকবেন জনপ্রতিনিধিরা। মঞ্চের নীচে প্রথামতই থাকছে শহিদ বেদি। কড়া পুলিশি পাহারায় মোড়া গোটা এলাকা। নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন পুলিশ কমিশনারও।

তৃণমূল নেতাদের আশা, সভায় যোগ দেবেন রেকর্ড সংখ্যক মানুষ। বিভিন্ন প্রান্ত থেকে নির্দিষ্ট রুটে পৌঁছনো যাবে সভাস্থলে। উত্তরবঙ্গ থেকে অনেক কর্মী, সমর্থকই ইতিমধ্যেই এসে গিয়েছেন শহরে। দলের তরফে গীতাঞ্জলি স্টেডিয়াম ও মিলন মেলায় তাঁদের থাকার ব্যবস্থা করা হয়েছে। ব্যবস্থা রাখা হয়েছে উত্তর কলকাতার কয়েকটি ধর্মশালাতেও।

শিয়ালদহ, হাওড়া, ফেরিঘাটে থাকছে তৃণমূল স্বেচ্ছাসেবকদের ক্যাম্প। বিভিন্ন জায়গায় থাকছে মেডিক্যাল ক্যাম্প। অপ্রীতিকর ঘটনা এড়াতে রাস্তায় নামানো হচ্ছে প্রচুর পুলিশ। শুক্রবার দিনভর শহরে নিষিদ্ধ পণ্যবাহী যান চলাচল।

First published: July 21, 2017, 9:20 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर