Home /News /nadia /
Nadia News|| সিঙ্গাপুরের আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতায় স্বর্ণপদক জিতলেন নদিয়ার শিক্ষক

Nadia News|| সিঙ্গাপুরের আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতায় স্বর্ণপদক জিতলেন নদিয়ার শিক্ষক

Nadia News: সিঙ্গাপুরে আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতায় লং জাম্পে স্বর্ণপদক জিতলেন নদিয়ার দেবাশিষ চক্রবর্তী।

  • Share this:

    #নদিয়া: খেলাধুলা করতে আমরা কমবেশি সকলেই ভালবাসি। অনেকে আবার খেলাধুলাকেই মূল পেশা হিসেবে বেছে নেন। আবার কোনও ব্যক্তি পেশার পাশাপাশি নিজের শখ পূরণের জন্য খেলাধুলা চালিয়ে যান। ঠিক তেমনই পেশায় শারীরশিক্ষার শিক্ষক নদিয়ার মুরুটিয়া থানার অন্তর্গত শিকারপুর বারুইপাড়া অঞ্চলের বাসিন্দা দেবাশিষ চক্রবর্তী আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতায় সিঙ্গাপুরে লং জাম্পে স্বর্ণপদক জয় করে দেশের মুখ উজ্জ্বল করলেন।

    দেবাশিষ  পেশায় স্কুল শিক্ষক। মুর্শিদাবাদ জেলার হরিহরপাড়া লাল নগর হাই স্কুলের শারীরশিক্ষা বিষয় নিয়ে ছাত্রদের পড়ান তিনি। বিগত ১২ বছরেরও বেশি সময় ধরে তিনি শিক্ষকতা করে আসছেন। তবে নিজের পেশার পাশাপাশি খেলাধুলা চালিয়ে গেছেন প্রতিনিয়তই। এর আগে তিনি দুবার ন্যাশনাল চ্যাম্পিয়ন হয়েছিলেন লংজাম্পে। ২০১৯ সালে রাজস্থানে এবং ২০২০ সালে কেরালাতে ন্যাশনাল চ্যাম্পিয়ন হন তিনি লংজাম্পে।

    আরও পড়ুন: অসময়ে আগমনীর সুর, চরক উৎসবে মহিলা ঢাকিদের জাদুতে মাতল কাঁকসা

    এবারে সিঙ্গাপুরের আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতায় নটি দেশ অংশগ্রহণ করে। ইউক্রেন, কানাডা, সিঙ্গাপুর, ভারত, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, শ্রীলংকা, ফিলিপিনস, থাইল্যান্ড। এই নটি দেশের মধ্যে তিনি চ্যাম্পিয়ন হন এবং স্বর্ণপদক জয়লাভ করেন লং জাম্পে। তিনি জানান দু দিনে ১১৯২ টি ক্রিয়া প্রতিযোগিতা হয়। নটি দেশের মোট ৬২৮ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন এই ক্রীড়া প্রতিযোগিতায়। এটি ছিল একটি আন্তর্জাতিক বয়স ভিত্তিক ক্রীড়া প্রতিযোগিতা। মূলত ৩৫ বছর থেকে ৮০ বছরের উর্ধ্বে ব্যক্তিরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন। বয়স অনুযায়ী প্রতিযোগিতা ভাগ করা হয়েছিল। ৪০ থেকে ৪৪ বছর বয়সভিত্তিক আন্তর্জাতিক লং জাম্পের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তিনি স্বর্ণপদক জয়লাভ করেন বলে জানান তিনি।

    তার এই অভূতপূর্ব জয়ে খুশি তার প্রতিবেশী থেকে শুরু করে আত্মীয়-স্বজনেরা। এলাকার প্রতিবেশীরা জানিয়েছেন তাকে বিশেষ সম্মান। এবং সাংসদ মহুয়া মৈত্র দেখা করেন তার সাথে এবং সংবর্ধনা জানান তিনিও। একজন স্কুলের শিক্ষক আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতায় স্বর্ণপদক জয় লাভ করে অনুপ্রেরণা যোগান তিনি তরুণ প্রজন্মের মধ্যে।

    Mainak Debnath

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Nadia

    পরবর্তী খবর