Home /News /nadia /
Nadia High Jumper: ৫৫ বছর বয়সে হাইজাম্পের স্বর্ণপদকজয়ী রানাঘাটের গৃহবধূ

Nadia High Jumper: ৫৫ বছর বয়সে হাইজাম্পের স্বর্ণপদকজয়ী রানাঘাটের গৃহবধূ

হাতে

হাতে সার্টিফিকেট ও গলায় মেডেল নিয়ে রানাঘাটের গৃহবধূ

Nadia High Jumper: ঘর সংসার সামলেও ৫৫ বছর বয়সে নিয়মিত মাঠে অনুশীলন করে চেন্নাই থেকে বাংলার হয়ে সোনার পদক জয় করে আনলেন তিনি।

  • Share this:

    রানাঘাট : ৫৫ বছর বয়সে হাই জ্যাম্পে সোনার পদক জিতে তাক লাগালেন রানাঘাটের গৃহবধূ। বর্তমানে অধিকাংশ ছেলেমেয়েরা মাঠের খেলা ছেড়ে মোবাইলের বিভিন্ন খেলা নিয়ে ব্যস্ত। খেলার মাঠ কী, হয়তো অনেক তা জানেও না। তবে এর মধ্যেই অনেকে রয়েছেন যারা শত বাধা স্বত্বেও খেলার মাঠ ভোলেননি তা সে বয়স যতই হোক না কেন। এমনই এক অদম্য রানাঘাটের গৃহবধূ হাসিরাশি দে। ঘর সংসার সামলেও ৫৫ বছর বয়সে নিয়মিত মাঠে অনুশীলন করে চেন্নাই থেকে বাংলার হয়ে সোনার পদক জয় করে আনলেন তিনি।

    রানাঘাট দে চৌধুরীপাড়ার বাসিন্দা হাসিরাশি। তাঁর বাপের বাড়ি কাঁচড়াপাড়ায়। স্কুলজীবন থেকেই খেলাধুলো করতেন তিনি। উচ্চমাধ্যমিক পড়ার সময় অলিম্পিয়ান নিখিল নন্দীর নজরে পরে যান। নিখিল নন্দীর শ্যালক আশিষ কুমার দে-এর সঙ্গে বিবাহ হয় হাসিরাশির। হাসিরাশির স্বামী আশিস বাবু রেলের একজন সিনিয়ার টিকিট কালেক্টর ছিলেন। তবে কর্মজীবন থেকে অবসর নিয়েছেন তিনি।

    আরও পড়ুন : বাজারে হাজির নতুন বুনো ফল ঘিরে নতুন প্রজন্মের কৌতূহল তুঙ্গে

    মে মাসে ২০ থেকে ২২ তারিখ পর্যন্ত তামিলনাড়ুর কুডালোর আন্না স্টেডিয়ামে ৪১ তম অল ইন্ডিয়া মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়। বাংলার হয়ে ৯৫ জন প্রতিযোগী ও প্রতিযোগিনী অংশ নেন এই প্রতিযোগিতায়। আর তাঁদের মধ্যে একজন ছিলেন রানাঘাটের এই গৃহবধূ।

    আরও পড়ুন : মুখ ফিরিয়েছে নতুন প্রজন্ম, গ্রীষ্মে আর কত দিন থাকবে শীতলপাটির স্নেহস্পর্শ?

    হাইজাম্পে শুন্য পয়েন্ট ৯০ মিটারে সোনা জয় করেন তিনি। তাঁর এই সাফল্যে বয়স কোনও বাধা হয়ে দাঁড়াতে পারেনি। তাঁর এই সাফল্যের প্রশংসায় পঞ্চমুখ রানাঘাট। যাকে কেউ চিনতেন না, তিনি এখন বিখ্যাত৷ সোনা জয়ের পর থেকে সকল পরিচিতরা তাঁর বাড়িতে আসছেন তাঁকে সংবর্ধনা দিতে।

    (Moinak Debnath)

    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: High Jump, Nadia

    পরবর্তী খবর