Home /News /nadia /
Nadia News: দুর্ঘটনার জেরে পাঁচ দিন ধরে বন্ধ অটো চলাচল, ভোগান্তিতে নিত্যযাত্রীরা

Nadia News: দুর্ঘটনার জেরে পাঁচ দিন ধরে বন্ধ অটো চলাচল, ভোগান্তিতে নিত্যযাত্রীরা

অটো ধর্মঘটে বেহাল দশা

অটো ধর্মঘটে বেহাল দশা

দুর্ঘটনার জেরে পাঁচ দিন ধরে বন্ধ নবদ্বীপ ঘাটের অটো চলাচল, সমস্যায় পড়তে হচ্ছে নিত্যযাত্রীদের

  • Share this:

    #নবদ্বীপ: দুর্ঘটনার কারণে বন্ধ হয়ে যায় নবদ্বীপ ঘাট কৃষ্ণনগর স্টেশনের অটো পরিষেবা। অটো না পেয়ে বাধ্য হয়ে বেশি টাকা দিয়ে টোটোতে করে যেতে বাধ্য হচ্ছে নিত্যযাত্রীরা। গত পাঁচ দিন ধরে অটো বন্ধ থাকায় চরম দুর্ভোগে নিত্যযাত্রীরা।

    জানা যায় বেশ কয়েকদিন আগে নবদ্বীপ স্বরূপগঞ্জ পঞ্চায়েত সমিতির অন্তর্গত তিওর খালি এলাকায় পথ দুর্ঘটনার শিকার হয় বছর দশকের এক বালক। রাস্তা পার হওয়ার সময় একটি অটোর সাথে সংঘর্ষ হয় তার। গুরুতর জখম অবস্থায় স্থানীয়রা আহত বালকটিকে নিয়ে যায় মহেশগঞ্জ হাসপাতালে। অবস্থার অবনতি ঘটলে তাকে কৃষ্ণনগর জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। অভিযোগ এর পরেই উত্তেজিত জনতা বেশ কয়েকটি অটো ভাঙচুর করে এবং এর পাশাপাশি অটো ড্রাইভারদের মারধরও করেন। এবং ওই এলাকা দিয়ে অটো যাওয়া আসা বন্ধ করে দিয়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন।

    স্বরুপগঞ্জ ঘাট অটো ইউনিয়নের এক সদস্য জানান, এরপরেই নিরাপত্তার অভাবে তারা সমস্ত অটো চালানো বন্ধ করে দেন। সূত্রের খবর অনুযায়ী মাঝে দু একটা অটো ওই রুট দিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদেরকেও উক্ত এলাকার স্থানীয় বাসিন্দাদের আক্রমণের শিকার হতে হয়। প্রায় পাঁচ দিন বন্ধ থাকে নবদ্বীপ ঘাট ও কৃষ্ণনগর স্টেশনে অটো পরিষেবা।

    আরও পড়ুন - খুচরো পয়সা দিয়ে দামি বাইক কিনে সব্বাইকে চমকে দিলেন নদিয়ার বিড়ি ব্যবসায়ী!

    অটো পরিষেবা বন্ধ থাকার ফলে স্বাভাবিকভাবেই চরম দুর্ভোগের মধ্যে পড়েছে নিত্যযাত্রীরা। বিশেষত অফিস টাইমে কয়েক হাজার নিত্যযাত্রীরা নবদ্বীপ স্বরূপগঞ্জ ঘাট থেকে অটোতে করে প্রতিদিন কৃষ্ণনগর স্টেশনে যান ট্রেন ধরতে। অটো না চলার কারণে তাদের বাধ্য হয়ে বেশি ভাড়া দিয়ে ব্যাটারিচালিত টোটোতে করে যেতে হচ্ছে। এক নিত্যযাত্রী জানান যেখানে অটোতে ভাড়া লাগে ২৫ টাকা সেখানে সুযোগের সদ্ব্যবহার করে টোটো চালকেরা জনপ্রতি ৫০ থেকে ৬০ টাকা করে ভাড়া নিচ্ছেন।

    প্রায় গত পাঁচ দিন এই সমস্যা চলার পরে সমস্যার সমাধান করতে বৃহস্পতিবার দুপুরে নবদ্বীপ পৌরসভা নবদ্বীপ ঘাট অটো ইউনিয়নের সমস্যা সদস্যদের ডাকা হয়। এবং অটোচালকদের নির্দেশ দেওয়া হয় পুনরায় অটো পরিষেবা চালু করার। নাম প্রকাশে অনিচ্ছুক এক অটোর মালিক জানান, অতীতে একটি অটোতে সামনে দুজন, মাঝখানে তিনজন এবং পিছনে চারজন যাত্রী নিয়ে মোট নয় জন যাত্রী নেওয়া হতো। তবে বর্তমানে নবদ্বীপ পৌরসভার নির্দেশ অনুযায়ী অটোচালকেরা তাদের সামনের সিটে কোনও যাত্রী নিতে পারবেন না। এবং এর পাশাপাশি পূর্বের ভাড়াই নির্ধারিত থাকবে। যদিও পৌরসভার এই নির্দেশে একাধিক অটো চালকেরা প্রথমে মানতে রাজি না হলেও পরে সবাই সেই নির্দেশকেই মেনে নেন বলে জানা যায় ।

    আরও পড়ুন - সিঙ্গাপুরের আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতায় স্বর্ণপদক জিতলেন নদিয়ার শিক্ষক

    তবে মীমাংসা হওয়ার পরেও বৃহস্পতিবার বিকেলের দিকে বেশকিছু স্থানীয় বাসিন্দা এবং অটোচালকেরা অভিযোগ করেন গাড়ি চালাতে গেলে বেশকিছু গাড়ি চালককে হেনস্থা করা হয় এবং এর পাশাপাশি গাড়ি থেকে যাত্রীদের নামিয়ে দেওয়া হয় বলে জানান তারা। প্রশাসনের নির্দেশের পরেও কেন এই অভিযোগ উঠল তা নিয়ে রয়ে যাচ্ছে প্রশ্ন। শুক্রবার সকাল থেকে কি অটো চলাচল স্বাভাবিক হবে, সেই বিষয়ে সংশয় প্রকাশ করছেন নিত্যযাত্রীরা। Mainak Debnath

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Auto strike, Nabadwip, Nadia news

    পরবর্তী খবর