Home /News /murshidabad /
WB HS Result: উচ্চ মাধ্যমিকে সফল ভগবানগোলার পরিযায়ী শ্রমিক কন্যার ইচ্ছা চিত্রশিল্পী হওয়ার

WB HS Result: উচ্চ মাধ্যমিকে সফল ভগবানগোলার পরিযায়ী শ্রমিক কন্যার ইচ্ছা চিত্রশিল্পী হওয়ার

চিত্রশিল্পী

চিত্রশিল্পী হতে চান ভগবানগোলার তানিসা খাতুন

WB HS Result: বাবা পরিযায়ী শ্রমিক। রাজমিস্ত্রীর কাজ করেন। সেই রাজমিস্ত্রির মেয়ে উচ্চমাধ্যমিকে ভগবানগোলা ব্লকে দ্বিতীয় স্থান অধিকার করে তাক লাগিয়ে দিয়েছে। ডাক্তার ইঞ্জিনিয়ার নয়  চিত্রশিল্পী হতে চায় ভগবানগোলার তানিসা খাতুন ।

  • Share this:

    ভগবানগোলা : বাবা পরিযায়ী শ্রমিক। রাজমিস্ত্রির কাজ করেন। সেই রাজমিস্ত্রির মেয়ে ভগবানগোলা ব্লকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় দ্বিতীয় স্থান অধিকার করে তাক লাগিয়ে দিয়েছেন। তবে এত ভাল ফলের পরও ডাক্তার বা ইঞ্জিনিয়ার নয়, চিত্রশিল্পী হতে চান ভগবানগোলার তানিসা খাতুন ।

    মুর্শিদাবাদ জেলার ভগবানগোলার মহিষাস্থলী গ্রাম পঞ্চায়েতের সারফিয়া হাই মাদ্রাসার ছাত্রী তানিসা খাতুন ।এ বছর উচ্চ মাধ্যমিকে তাঁর ব্লকে দ্বিতীয় স্থান অধিকার করেছেন কলা বিভাগের এই ছাত্রী । পরিবারের সদস্যরা জানান, ‘‘দিনরাত পড়ার মধ্যেই থাকেন তানিসা । তবে ছবি আঁকতে ভালবাসেন ।’’ বাবা আল্লাম সেখ রাজমিস্ত্রির কাজ করেন কলকাতায় । মেয়ের ইচ্ছা ছবি আঁকবে । তিনি চিত্রশিল্পী হতে চান । আর তাতেই সম্মতি দিচ্ছেন পরিবারের সদস্যরা । জিয়াগঞ্জে ভর্তি করানো হবে বলে জানিয়েছেন তাঁরা ।

    উচ্চ মাধ্যমিকের এই কৃতী ছাত্রী তানিসা খাতুন জানিয়েছেন, তাঁর দু’জন গৃহশিক্ষক ছিলেন । সকাল দুপুর ও রাতে দুই ঘন্টা করে পড়াশোনা করতেন । তাঁর প্রাপ্ত নম্বর ৪৭৩। রেজাল্ট বেরনোর পরেও বাবা না আসতে পারায় আক্ষেপের সুর তাঁর গলায়। গান শুনতেও ভালবাসেন তানিসা ৷ তাঁর প্রিয় শিল্পী অরিজিৎ সিং ।

    আরও পড়ুন : আত্মীয়ের বাড়িতে আশ্রিতা, গৃহশিক্ষকতা করে অসাধারণ ফল পিতৃহীন ছাত্রীর

    আরও পড়ুন : শত ব্যস্ততাতেও দুঃস্থ পরিবারের কচিকাঁচাদের বিনামূল্যে নাচ শেখাচ্ছেন থানার এএসআই

    তানিসার এই সাফল্য খুশি গোটা পরিবার। ভবিষ্যতে শিল্পী হয়ে পরিবারের মুখ উজ্বল করতে চান তিনি । তবে গ্রামের এই মেয়ের এই সাফল্য খুশি গোটা গ্রামের বাসিন্দারা । ঠিক তেমনই আগামী দিনে নিজের পছন্দমতো চিত্রশিল্পী হয়ে পরিবারের মুখ উজ্বল করতে চান তানিসা খাতুন। ছাত্রীর এই সাফল্যে খুশি স্কুল কর্তৃপক্ষও ।

    (প্রতিবেদনঃ কৌশিক অধিকারী)

    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Murshidabad, WB HS Result

    পরবর্তী খবর