Home /News /purba-bardhaman /
Dance Training: শত ব্যস্ততার মধ্যেও দুঃস্থ পরিবারের কচিকাঁচাদের বিনামূল্যে নাচ শেখাচ্ছেন থানার এএসআই

Dance Training: শত ব্যস্ততার মধ্যেও দুঃস্থ পরিবারের কচিকাঁচাদের বিনামূল্যে নাচ শেখাচ্ছেন থানার এএসআই

বিনামূল্যে [object Object]

Dance Training: একদিকে সামলাচ্ছেন পেশা আর অন্যদিকে নৃত্যের প্রশিক্ষণ দিচ্ছেন মহিলা থানার এ.এস.আই কৃষ্ণা সাহা। 

  • Share this:

    পূর্ব বর্ধমান: পেশায় পুলিশকর্মী এ.এস.আই কৃষ্ণা সাহা পারদর্শী নাচ ও গানে । শুধু ডিউটিতে থেকে পুলিশের পোশাক পরে মানুষকে পরিষেবা দিতেই ব্যস্ত থাকেন না, গাইতে এবং নাচতেও ভালবাসেন তিনি । তাই এ বার দুঃস্থ বাচ্চাদের নাচ শেখাতে উদ্যোগী হলেন এ.এস.আই কৃষ্ণা সাহা ।বিনামূল্যে নৃত্য প্রশিক্ষণ দিচ্ছেন তিনি। এমনই নিদর্শন দেখা গেল পূর্ব বর্ধমানে । পূর্ব বর্ধমান জেলা পুলিশ সুপার কামনাশিস সেনের প্রচেষ্টা এবং পূর্ব বর্ধমান জেলা পুলিশের মহিলা থানার ভারপ্রাপ্ত আধিকারিক বনানী রায়ের এর সহযোগিতা রয়েছে এই কর্মকাণ্ডে । এছাড়াও বর্ধমান মহিলা থানা ও একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগেই ঝিঙ্গুটি প্রাথমিক বিদ্যালয়ে নৃত্য প্রশিক্ষণ কেন্দ্রটি শুরু হয়েছে। বিনামূল্যে দেওয়া হচ্ছে এই নৃত্য প্রশিক্ষণ ।

    এই প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষিকা হিসেবে কচিকাঁচাদের নাচ শেখাচ্ছেন বর্ধমান মহিলা থানার এ.এস.আই কৃষ্ণা সাহা । এ রকম মানবিক মুখ দেখে খুশি ঝিঙ্গুটি গ্রামের বাসিন্দারা । বর্ধমান মহিলা থানার ভারপ্রাপ্ত আধিকারিক বনানী রায় জানান, সাধারণ মানুষ সঙ্গে পুলিশের সুসম্পর্ক বজায় রাখতে এই উদ্যোগ নেওয়া হয়েছে ।

    আরও পড়ুন : এগিয়ে আসছে আষাঢ়ের পুণ্য লগ্ন, মহিষাদলে জোরকদমে চলছে রথযাত্রার প্রস্তুতি আরও পড়ুন : বহরমপুর ও ডোমকলে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল ৪ কিশোর

    অন্যদিকে এ বিষয়ে অভিভাবিকা তৃষা সোম, জয়িতা রাউতরা তাদের বক্তব্যে জানান, গ্রামে এইরকম নৃত্য প্রশিক্ষণ কেন্দ্র একটিও ছিল না । এই প্রশিক্ষণ কেন্দ্র পেয়ে তারা খুবই উপকৃত হয়েছেন । আগামী দিনে তাদের শিশুরা নৃত্য শিখে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবে ।

    এ.এস.আই কৃষ্ণ সাহা এক সময় ট্রাফিক পুলিশের দায়িত্বে ছিলেন ৷ রাস্তায় দাঁড়িয়ে রোদ জলকে উপেক্ষা করে নিজের দায়িত্ব পালন করেছেন। এখন তিনি বর্ধমান মহিলা থানার একজন যোগ্য পুলিশ অফিসার। নিজের কাজে অবিচল তিনি। আর অন্যদিকে সম্প্রতি শুরু করেছেন দুঃস্থদের নৃত্য প্রশিক্ষণ দেওয়া।

    (Malobika Biswas)

    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Bardhwan news, East Bardhaman

    পরবর্তী খবর