Home /News /murshidabad /
Murshidabad News: বন্দুকের বদলে গিটার! রাখিবন্ধনে পুলিশ আধিকারিকের এমনই ছবি দেখল জিয়াগঞ্জ 

Murshidabad News: বন্দুকের বদলে গিটার! রাখিবন্ধনে পুলিশ আধিকারিকের এমনই ছবি দেখল জিয়াগঞ্জ 

গীটার [object Object]

প্রতিদিনের একঘেয়ে হতাশ জীবনকে একটুকরো আলোয় ভরিয়ে দিতে রাখিবন্ধন উৎসবের আয়োজন করেছিলেন জিয়াগঞ্জের ভবঘুরে বৃদ্ধদের আবাস 'ভালবাসা'র কর্মকর্তারা।

  • Share this:

    #মুর্শিদাবাদ: প্রতিদিন যে হাতে ধরা থাকে রিভলবার রাখির দিনে সেই হাতে দেখা গেল গিটার। পুলিশ কর্তার এমনই ব্যতিক্রমী ছবি দেখল মুর্শিদাবাদের মানুষ। গিটার বাজিয়ে গান গেয়ে মন জয় করে নিলেন লালবাগ মহকুমার এসডিপিও বিক্রম প্রসাদ। আর তার সঙ্গে তাল মেলালেন জিয়াগঞ্জ থানার পুলিশ কর্মীরা। এই ঘটনা লালবাগের বৃদ্ধাশ্রম 'ভালবাসা'র।

    প্রতিদিনের একঘেয়ে হতাশ জীবনকে একটুকরো আলোয় ভরিয়ে দিতে রাখিবন্ধন উৎসবের আয়োজন করেছিলেন জিয়াগঞ্জের ভবঘুরে বৃদ্ধদের আবাস 'ভালবাসা'র কর্মকর্তারা। রাখি এক পবিত্র সম্প্রীতির বন্ধন। রাখি বন্ধন উৎসব যেন ওদের জীবনেও নিয়ে এল নতুন দিন। গিটার হাতে একের পর এক গান গেয়ে বৃদ্ধ আবাসিকদের সঙ্গে দিনটি অন্যভাবে কাটালেন এসডিপিও বিক্রম প্রসাদ ও জিয়াগঞ্জ থানার পুলিশ কর্মীরা । পরিবারের একজন হয়ে উঠলেন। বললেন, 'আজ কোন দুঃখ বেদনা নয় । শুধুই আনন্দ আর হাসি মজা ভাগ করার দিন'। আহা কি আনন্দ আকাশে বাতাসে। মুর্শিদাবাদ জেলার জিয়াগঞ্জে অবস্থিত এই সেন্টারে কেউ আছেন দু'বছর, কেউ বা আছেন তিন বছর ধরে। চেনা পরিবেশ পরিজন আত্মীয় ছেড়ে আলাদা হয়ে যাওয়া ভবঘুরে মানুষদের নিয়ে 'ভালবাসা' এখন এক বড় পরিবার। আর এই আবাসিকদের একাকিত্ব কাটাতে এগিয়ে এসেছে মুর্শিদাবাদ জেলা পুলিশ। একে অপরকে রাখি পরিয়ে শুভেচ্ছা জানিয়ে, মিষ্টি মুখ করালেন আইনের রক্ষক থেকে কর্তৃপক্ষ সকলেই।

    আরও পড়ুনঃ খড়গ্রামে আগ্নেয়াস্ত্রসহ পুলিশের জালে এক

    মুর্শিদাবাদ জেলা পুলিশের অভিনব এই উদ্যোগ মন জয় করল বৃদ্ধ আবাসিকদের। সমাজের তথাকথিত শিক্ষিতদের কাছ থেকে অবহেলা আর অসম্মান পেয়ে অভ্যস্ত এইসব আবাসিকরা শুধুমাত্র তাঁদের কথা ভেবে আয়োজিত এই কর্মকাণ্ড দেখে আনন্দিত। এই আয়োজন মন ছুঁয়ে গিয়েছে আবাসিকদের। আর পুলিশ কর্তার কথায়, বিশেষ এই দিনে আবাসিকদের পাশে থেকে তাদের সাথে কিছুটা সময় কাটিয়ে, আনন্দ ভাগ করে নিতে পেরে অত্যন্ত খুশি তাঁরা। ভালোলাগা ব্যক্ত করতে এসডিপিও শেষে গাইলেন ‘আহা কি আনন্দ আকাশে বাতাসে'। আর এই গানে মেতে উঠলেন সকল বৃদ্ধ থেকে বৃদ্ধা সকলেই।

    কৌশিক অধিকারী

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Berhampore, Murshidabad, Murshidabad news

    পরবর্তী খবর