Home /News /murshidabad /
Murshidabad: পুঁথিগত নয়, কারিগরী শিক্ষায় পথ দেখাচ্ছে কান্দির 'গ্যাট' প্রাইভেট আইটিআই কলেজ

Murshidabad: পুঁথিগত নয়, কারিগরী শিক্ষায় পথ দেখাচ্ছে কান্দির 'গ্যাট' প্রাইভেট আইটিআই কলেজ

title=

বেশ ক'দিন আগেই শেষ হয়েছে মাধ্যমিক পরীক্ষা। এখন শুধু ফল বেরানোর অপেক্ষা। এরপর কোথায় পড়বেন বা কি পড়বেন তা নিয়ে ভাবনা চিন্তা করছেন পড়ুয়া থেকে অভিভাবক সকলেই।

  • Share this:

    #মুর্শিদাবাদ: বেশ ক'দিন আগেই শেষ হয়েছে মাধ্যমিক পরীক্ষা। এখন শুধু ফল বেরানোর অপেক্ষা। এরপর কোথায় পড়বেন বা কি পড়বেন তা নিয়ে ভাবনা চিন্তা করছেন পড়ুয়া থেকে অভিভাবক সকলেই। যদিও বর্তমানে পুঁথি গত বিদ্যা নয়, কারিগরী শিক্ষা পথ দেখাচ্ছে যুব সমাজকে। মুর্শিদাবাদ জেলার কান্দির জেমোতে অবস্থিত গ্যাট প্রাইভেট আইটিআই কলেজ। NCVT অনুমোদিত মুর্শিদাবাদ জেলার প্রথম স্থান অধিকারী গ্যাট প্রাইভেট আইটিআই কলেজ

    মাধ্যমিক পাশ করার পর ছাত্র ছাত্রীদের ফিটার, ইলেকট্রিসিয়ান, ওয়েল্ডার কোর্স করানো হয়ে থাকে। মাধ্যমিকের পর মাত্র দুই বছরের কোর্স করানো হয়। আগামী আগষ্ট মাস পর্যন্ত কলেজের ভর্তি প্রক্রিয়া চলবে।

    আইটিআই কোর্স-

    ফিটার: মোট আসন সংখ্যা ৬০টি। দু'বছরের খরচ ৪৫ হাজার টাকা।

    ইলেকট্রিসিয়ান: মোট আসন ৬০টি, দু'বছরের খরচ ৫৫ হাজার টাকা।

    ওয়েল্ডার: মোট আসন সংখ্যা- ৬০টি। মোট খরচ ২০হাজার টাকা।

    আরও পড়ুনঃ ব্লক প্রশাসন, পুলিশ ও স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে বন্ধ করা হল নাবালিকার বিয়ে

    তিনটি কোর্সের ক্ষেত্রেই মাসিক কিস্তিতে টাকা দিতে পারবে পড়ুয়ারা। এই কলেজে শুধু বই-এর পড়াই নয়, হাতে কলমে প্রশিক্ষণ দিচ্ছেন শিক্ষক ও শিক্ষিকারা। কোর্স শেষ করেই রয়েছে বেসরকারি প্রতিষ্ঠানে চাকরির সুযোগ। ইতি মধ্যেই বিভিন্ন নামী দামি কোম্পানীতে চাকরি করছেন এই কলেজ থেকে পাশ করা ছাত্রছাত্রীরা।

    কলেজের চেয়ারম্যান গুরুপ্রসাদ মুখার্জি জানান, বর্তমানে শুধু পুঁথিগত বিদ্যা নয়, কারিগরী শিক্ষা পথ দেখাচ্ছে যুবক যুবতীদের। তাই আমাদের কলেজে পঠন পাঠনের সাথে সাথে হাতে কলমে প্রশিক্ষণের ওপর বিশেষ জোর দেওয়া হয়। কিভাবে যোগাযোগ করবেন তার বিস্তারিত তথ্য দেওয়া রইল।

    আরও পড়ুনঃ আকাশ ছোঁয়া সব্জির দামে পকেট ফাঁকা মধ্যবিত্তের

    ঠিকানা-

    গ্যাট প্রাইভেট আইটিআই কলেজ

    জেমো বাজার রোড, কান্দি, মুর্শিদাবাদ ।

    ফোন: 9735305232 / 8798147779

    এছাড়াও ফেসবুকে গিয়ে গ্যাট প্রাইভেট আইটিআই সার্চ করে ভর্তির বিজ্ঞপ্তি জানতে পারা যাবে। কলেজে এসে ভর্তির জন্যও খোঁজ নেওয়া যেতে পারে।

    কৌশিক অধিকারী

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Kandi, Murshidabad

    পরবর্তী খবর