Home /News /murshidabad /
Murshidabad News- ২৯ লক্ষ টাকা ব্যয়ে নতুন করে নির্মাণ হল গ্রাম পঞ্চায়েত ভবন! খুশি এলাকাবাসী

Murshidabad News- ২৯ লক্ষ টাকা ব্যয়ে নতুন করে নির্মাণ হল গ্রাম পঞ্চায়েত ভবন! খুশি এলাকাবাসী

খড়গ্রাম

খড়গ্রাম গ্রাম পঞ্চায়েতের উদ্বোধন করা হচ্ছে 

গ্রাম পঞ্চায়েত থেকে উদ্যোগ গ্রহণ করে PBGIRD, PBGSSD, ও পঞ্চদশ অর্থ কমিশনের টাকা ব্যবহার করে নতুন ভবনটি নির্মাণ করা হয়েছে।

  • Share this:

    #খড়গ্রামঃ মুর্শিদাবাদ জেলার অন্যতম শস্য ভান্ডার হিসেবে পরিচিত খড়গ্রাম ব্লক। জেলার খড়গ্রাম ব্লকের অন্তর্গত খড়গ্রাম গ্রাম পঞ্চায়েতের নতুন ভবনের আনুষ্ঠানিক দ্বারোদঘাটন করা হল এদিন। ২৯ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত এই নতুন ভবনটির দ্বারোদঘাটন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খড়গ্রাম বিধানসভার বিধায়ক আশিস মার্জিত, ব্লকের বিডিও বাপী ধর, পঞ্চায়েত সমিতির সহ সভাপতি সামশের আলি মোমিন ও পূর্ত কর্মাধ্যক্ষ আবুল হাসনাত সহ বিশিষ্ট ব্যক্তিরা। শুধু সরকারী সাহায্যে নয়, গ্রামের মানুষও এই ভবনটি নির্মাণের জন্য ভূমিদান করেছেন। এছাড়াও বিভিন্ন খাতের টাকা একত্রিত করে ও পঞ্চদশ অর্থ কমিশনের বরাদ্দ টাকা এই ভবন নির্মাণের জন্য ব্যয় করা হয়েছে।

    ব্লকের অন্তর্গত গুরুত্বপূর্ণ খড়গ্রাম গ্রাম পঞ্চায়েতের আগের ভবনটি ভগ্নদশায় ছিল, ফলে প্রশাসনিক কাজ করতে প্রবল সমস্যায় পড়তে হচ্ছিল পঞ্চায়েত কর্মী থেকে নিত্যদিনের কাজে আসা সাধারণ মানুষদের। তাদের কথা মাথায় রেখেই এই নতুন ভবনের নির্মাণ কাজ শুরু হয়। অবশেষে ২৯লক্ষ টাকা ব্যয়ে এই গ্রাম পঞ্চায়েত ভবন নির্মাণ করা হয়। যার দ্বারোদঘাটন করা হয় এদিন। ফিতে কেটে নতুন ভবনের উদ্বোধন করেন বিধায়ক আশিস মার্জিত ও বিডিও বাপী ধর।

    আরও পড়ুন- পুঁথিগত নয়, কারিগরী শিক্ষায় পথ দেখাচ্ছে কান্দির 'গ্যাট' প্রাইভেট আইটিআই কলেজ

    খড়গ্রাম ব্লকের বিডিও বাপী ধর জানিয়েছেন, প্রশাসনিক ক্ষেত্রে গ্রামীণ ভারতের তৃণমূল স্তর হল পঞ্চায়েত। স্বভাবতই সাধারণ মানুষ প্রশাসনিক কাজের ক্ষেত্রে প্রথমে গ্রাম পঞ্চায়েতের অফিসেই যায়। আগের ভবনটি খুব খারাপ অবস্থায় ছিল। প্রধান থেকে কর্মী সকলেই সমস্যায় পড়ছিলেন। গ্রাম পঞ্চায়েত থেকে উদ্যোগ গ্রহণ করে PBGIRD, PBGSSD, ও পঞ্চদশ অর্থ কমিশনের টাকা ব্যবহার করে নতুন ভবনটি নির্মাণ করা হয়েছে। এর ফলে সবাই ভালো করে কাজ করতে পারবেন।

    আরও পড়ুন- ব্লক প্রশাসন, পুলিশ ও স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে বন্ধ করা হল নাবালিকার বিয়ে

    খড়গ্রামের বিধায়ক আশিস মার্জিত জানিয়েছেন, রাজ্য সরকারের অর্থ সহযোগিতায় ও গ্রামের কিছু বাসিন্দাদের সহযোগিতায় এই পঞ্চায়েত ভবনটি নির্মাণ করা হল। আগামী দিনে মানুষের পরিষেবা দেওয়াই একমাত্র লক্ষ্য বলে জানান তিনি।

    Koushik Adhikary
    First published:

    Tags: Khargram, Murshidabad, Panchayat

    পরবর্তী খবর