হোম /খবর /মুর্শিদাবাদ /
দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে কাজ শুরু হল নশিপুর রেলব্রিজের

Murshidabad Rail Bridge: দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে কাজ শুরু হল নশিপুর রেলব্রিজের

X
title=

২০০৪ সালের ৩০ ডিসেম্বর ওই রেল সেতুর শিলান্যাস করেন তৎকালীন রেলমন্ত্রী লালুপ্রসাদ যাদব। পরে ২০০৬ সালে সেতু নির্মাণের কাজও শুরু হয় । ২০১০ সালে এপ্রিল মাসে সেতুর উদ্বোধন হওয়ার কথা ছিল। কিন্তু তা হয়নি।

  • Local18
  • Last Updated :
  • Share this:

#মুর্শিদাবাদ: জমি জটে থমকে ছিল নশিপুর রেল ব্রিজের কাজ। সেই কাজ শুরু হল বুধবার। নশিপুর রেলব্রিজের কাজ সম্পন্ন হলেই আর উত্তরবঙ্গ যেতে বেশি সময় লাগবে না। অল্প সময়ের মধ্যেই পৌঁছে যাবে উত্তরবঙ্গ। সেই কারণেই ২০০৪ সালের ৩০ ডিসেম্বর ওই রেল সেতুর শিলান্যাস করেন তৎকালীন রেলমন্ত্রী লালুপ্রসাদ যাদব। পরে ২০০৬ সালে সেতু নির্মাণের কাজও শুরু হয় । ২০১০ সালে এপ্রিল মাসে সেতুর উদ্বোধন হওয়ার কথা ছিল। কিন্তু তা হয়নি।

ভাগীরথীর পশ্চিম পাড়ে আজিমগঞ্জের দিকে দুটি মৌজা চর মহিমাপুর ও মাহিনগর দিয়ারে মোট সাড়ে সাত একর জমি অধিগ্রহণ নিয়ে জটিলতা তৈরি হয়। সেই কারণেই আটকে ছিল নশিপুর রেলব্রিজের কাজ।

আরও পড়ুন Malda News: এবার এক ফোনেই মিলবে মানসিক রোগের চিকিৎসা! রইল হেল্পলাইন নম্বর

লালবাগের মহকুমা শাসক সুদীপ ঘোষ জানান, নশিপুর রেলব্রিজের জমি জট ছিল দীর্ঘদিনের। একাধিকবার বৈঠক হয়েছে রেলের সঙ্গে জমিদাতাদের। অবশেষে জমি নিয়ে মিটেছে জট। তাই শুরু করা হল নশিপুর রেলব্রিজের কাজ, সব ঠিক মতো থাকলে পরের বছরেই নশিপুর রেলব্রিজের ওপর দিয়ে গড়াবে রেলের চাকা। মুর্শিদাবাদের বিধায়ক গৌরীশংকর ঘোষ বলেন, আগামী ছয় মাসের মধ্যে কাজ শেষ হয়ে গেলে জেলার মানুষের সমস্যা মিটবে।

মুর্শিদাবাদ রেলওয়ে প্যাসেঞ্জার অ্যাসোসিয়েশনের সভাপতি রফিক হোসেন বলেন, এ আর খানের স্বপ্ন পূরণ হতে চলেছে অবশেষে। এ আর খানের দীর্ঘ আন্দোলনের ফসল আজকের নসিপুর রেল ব্রিজ, মুর্শিদাবাদ রেলওয়ে প্যাসেঞ্জার অ্যাসোসিয়েশন এর দীর্ঘ আন্দোলন আজ সফলতা পেল।

বুধবার থেকে কাজ শুরু হতেই খুশি সাধারণ মানুষ। উপস্থিত ছিলেন পুলিশ আধিকারিক থেকে রেলের আধিকারিকরা। পরিষ্কার করা হয় ব্রিজের এলাকার একাংশ ।

কৌশিক অধিকারী

Published by:Pooja Basu
First published:

Tags: Rail bridge, South bengal news