Home /News /malda /
Malda Athlete- ১৯ বছর পর কামব্যাক! জাতীয় স্তরে হাসিল ৩ টি সোনা ও ১টি ব্রোঞ্জ! এবার তনুশ্রীর সুযোগ আন্তর্জাতিক স্তরেও!

Malda Athlete- ১৯ বছর পর কামব্যাক! জাতীয় স্তরে হাসিল ৩ টি সোনা ও ১টি ব্রোঞ্জ! এবার তনুশ্রীর সুযোগ আন্তর্জাতিক স্তরেও!

পদক

পদক হাতে তনুশ্রী লালা।

 জাতীয় অ্যাথলেটিক্সে জোড়া সাফল্য। পরপর দুটি জাতীয় মাস্টার্স অ্যাথলেটিক্সে সেরা হয়ে আন্তর্জাতিক স্তরে খেলার ছাড়পত্র পেলেন মালদহের তনুশ্রী লালা। চলতি বছরে ইন্দোনেশিয়ায় আন্তর্জাতিক মাস্টার্স অ্যাথলেটিক্স মিটের জন্য প্রস্তুতি নিচ্ছেন জোরকদমে।

আরও পড়ুন...
  • Share this:

    #মালদহ- জাতীয় অ্যাথলেটিক্সে জোড়া সাফল্য। পরপর দুটি জাতীয় মাস্টার্স অ্যাথলেটিক্সে সেরা হয়ে আন্তর্জাতিক স্তরে খেলার ছাড়পত্র পেলেন মালদহের তনুশ্রী লালা। চলতি বছরে ইন্দোনেশিয়ায় অন্তর্জাতিক মাস্টার্স অ্যাথলেটিক্স মিট রয়েছে। তার জন্য ইতিমধ্যে প্রস্তুতি শুরু করেছেন তনুশ্রী। নিয়মিত মালদহ শহরের ডিএসএ ময়দানে অনুশীলন করছেন কোচ অসিত পালের অধীনে।

    তামিলনাড়ুর কুডালোরের অন্না স্টেডিয়ামে ৪১ তম ন্যাশনাল মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়। তামিলনাডু মাস্টার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে ২০ ও ২২ মে এই মিট অনুষ্ঠিত হয়। মালদহ থেকে একমাত্র অংশগ্রহণ করেছিলেন বছর ৩৫-এর তনুশ্রী লালা। তিনি মোট চারটি ইভেন্টে অংশগ্রহণ করেছিলেন। তাঁর নিজস্ব ইভেন্ট পাঁচ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতা সহ আটশো মিটার ও দেড় হাজার মিটার দৌড় প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন। জ্যাভলিন থ্রোতে তৃতীয় স্থান পেয়েছেন। মোট চারটি ইভেন্টে নেমে তিনটিতে সোনা ও একটিতে ব্রোঞ্চ পেয়ে জেলা তথা পশ্চিমবঙ্গের নাম উজ্জ্বল করেছেন তনুশ্রী।

    আরও পড়ুন- রেল লাইনের কাজের জেরে বন্ধ থাকবে রেল যোগাযোগ! বাতিল কোন কোন ট্রেন? দেখে নিন একনজরে

    গত এপ্রিল মাসে চেন্নাইয়ে আয়োজিত ৪২ তম ন্যাশনাল মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে দুটি পদক জিতেছিলেন তনুশ্রী। পাঁচ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতায় সোনা ও দেড় হাজার মিটার দৌড় প্রতিযোগিতায় ব্রোঞ্জ পেয়েছিলেন। পরপর দুটি মাস্টার্স অ্যাথলেটিক মিটে সাফল্য মেলায় আন্তর্জাতিক স্তরে খেলার ছাড়পত্র পান তনুশ্রী। ইতিমধ্যে মালদহ জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে আন্তর্জাতিক স্তরে তাঁকে পাঠানোর জন্য পরিকল্পনা শুরু হয়েছে।

    আরও পড়ুন- নিয়মিত মিলছে না ভাতা! বিক্ষোভ মালদহের অঙ্গনওয়াড়ি কর্মীদের

    মালদহ শহরের মালঞ্চ পল্লীর বাসিন্দা তনুশ্রী লালা, পরিবার সামলে প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন। তাঁর এমন সাফল্যে উচ্ছ্বসিত জেলার ক্রীড়ামহল। তবে প্রাপ্তবয়স্ক তনুশ্রী লালাকে মাঠে ফেরানো অনেকটাই চ্যালেঞ্জ ছিল। এমনটাই দাবি কোচ অসিত পালের। কোচ অসিত পাল বিনামূল্যে তাঁকে এখনো নিয়মিত অনুশীলন করিয়ে যাচ্ছেন।

    পরপর জাতীয় স্তরে দুটি সাফল্য পেয়ে খুশি তনুশ্রী লালা। তবে আগামীতে তিনি আন্তর্জাতিক স্তরে খেলতে যেতে চান। তার জন্য সরকারি সাহায্যের প্রয়োজন। তাই তিনি জেলা ক্রীড়া সংস্থার পাশাপাশি রাজ্য সরকারের কাছে আবেদন করেছেন, তাঁকে খেলার ছাড়পত্র সহ সব ধরনের সাহায্যের জন্য। যদিও জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে।

    Harashit Singha

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Malda, Sports

    পরবর্তী খবর