Home /News /malda /
Malda: বিশ্ব মাতৃ দুগ্ধ সপ্তাহে জেলা প্রশাসনের বিশেষ অনুষ্ঠান

Malda: বিশ্ব মাতৃ দুগ্ধ সপ্তাহে জেলা প্রশাসনের বিশেষ অনুষ্ঠান

মায়ের দুধের পুষ্টিগুণ সম্পর্কে মায়েদের ও সাধারণ মানুষের মধ্যে সচেতনতার বার্তা পৌঁছে দিতে বিশেষ উদ্যোগ মালদহ জেলা প্রশাসনের।

  • Share this:

    #মালদহ : মায়ের দুধের পুষ্টিগুণ সম্পর্কে মায়েদের ও সাধারণ মানুষের মধ্যে সচেতনতার বার্তা পৌঁছে দিতে বিশেষ উদ্যোগ মালদহ জেলা প্রশাসনের। জেলার গ্রামীণ স্তরের আশা ও অঙ্গনওয়াড়ী কর্মীদের মাধ্যমে প্রচার বাড়ানোর চেষ্টা। সেই লক্ষ্যে বিশ্ব মাতৃ দুগ্ধ সপ্তাহ উপলক্ষে মালদহ জেলা প্রশাসনের উদ্যোগে এক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হয়। বৃহস্পতিবার মালদহ জেলা প্রশাসনিক ভবনে ভিডিও কনফারেন্সেরের মাধ্যমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সপ্তাহব্যাপী কি অনুষ্ঠানের আয়োজন করা হবে। সেই সমস্ত বিষয়েও আলোচনা হয় এদিনের অনুষ্ঠানে। এছাড়াও সচেতনামূলক প্রচারের আয়োজন করা হয়েছে। প্রশাসনের ভিডিও কনফারেন্সে কর্মশালায় উপস্থিত ছিলেন মালদহ জেলা শাসক নীতির সিংহানিয়া, অতিরিক্ত জেলাশাসক( উন্নয়ন) মৃদুল হালদার সহ অন্যান্য প্রশাসনের কর্তা আধিকারিকেরা। অন লাইনে কর্মশালার পাশাপাশি একটি ট্যাবলেট উদ্বোধন করা হয়। মালদা জেলা প্রশাসনিক ভবনের সামনে এই ট্যাবলেটের উদ্বোধন করেন অতিরিক্ত জেলাশাসক মৃদুল হালদার।

    ট্যাবলোটি মালদহ জেলার বিভিন্ন প্রান্তে সচেতনতার প্রচার চালাবে। প্রশাসনের উদ্যোগে বছরের মতো এই বছর ও বিশ্ব মাতৃ দুগ্ধ সপ্তাহ পালন করা হচ্ছে। মালদহ জেলা জুড়ে সপ্তাহ ব্যাপী বিভিন্ন সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হবে প্রশাসনের উদ্যোগে। মূলত মায়েদের নিয়ে অনুষ্ঠানগুলি করা হবে। শিশুদের পুষ্টি বৃদ্ধিতে মাতৃ দুগ্ধের কতটা প্রয়োজন সেই সম্পর্কিত বিষয় নিয়ে মূলত আলোচনা করা হবে বিভিন্ন শিবিরের মাধ্যমে।

    আরও পড়ুনঃ আদিনায় হবে পাখি সুমারি, শামুকখোলের ভিড় ফরেস্টে

    মালদহ জেলাশাসক নীতিন সিংহানিয়া বলেন, প্রতিবছরের মত এবারও জেলা প্রশাসনের উদ্যোগে বিশ্ব মাতৃ দুগ্ধ সপ্তাহ পালন করা হচ্ছে। মায়েদের ও সাধারন মানুষকে সচেতন করাই মূল লক্ষ্য এই অনুষ্ঠানের। মালদহ জেলার গ্রামীন এলাকায় আশা কর্মী ও অঙ্গনওয়াড়ী দিয়ে সচেতনতা বাড়ানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

    আরও পড়ুনঃ অসহায় মহিলাদের জন্য অভিনব উদ্যোগ প্রশাসনের! জানুন...

    সপ্তাহব্যাপী চলবে বিভিন্ন সচেতনতামূলক অনুষ্ঠান। পাশাপাশি একটি ট্যাবলের উদ্বোধন করা হয়েছে তার মাধ্যমেও চলবে সচেতনতার কাজ। শিশুদের মাতৃ দুগ্ধের পুষ্টিতে বিকাশের প্রয়োজনীয়তা নিয়ে সচেতনতা করা হবে সকলকে।

    Harashit Singha
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Malda

    পরবর্তী খবর