Home /News /malda /
Malda: চালের উপর জিএসটি বসানোর প্রতিবাদে আন্দোলনে বেঙ্গল রাইস মিল অ্যাসোসিয়েশন

Malda: চালের উপর জিএসটি বসানোর প্রতিবাদে আন্দোলনে বেঙ্গল রাইস মিল অ্যাসোসিয়েশন

চালের উপর জিএসটি বসানোর প্রতিবাদে রাজ্য জুড়ে রাইস মিল বন্ধ রেখে বিক্ষোভ দেখানোর  সিদ্ধান্ত নিয়েছে মালদা জেলা রাইস মিল ওনার্স অ্যাসোসিয়েশন। রাজ্য সংগঠনের পক্ষ থেকে আন্দোলনের ডাক দেওয়া হয়েছে। 

  • Share this:

    #মালদহ : চালের উপর জিএসটি বসানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যে তার প্রতিবাদে জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে পশ্চিমবঙ্গ রাইস মিল মালিক সংগঠন। এবার চালের উপর জিএসটি বসানোর প্রতিবাদে রাজ্য জুড়ে রাইস মিল বন্ধ রেখে বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নিয়েছে বেঙ্গল রাইস মিল অ্যাসোসিয়েশন।রাজ্য সংগঠনের এই ডাকে সামিল হয়েছে মালদহ জেলা রাইস মিল সংগঠন। শনিবার রাজ্য ও জেলা রাইস মিল অ্যাসোসিয়েশন পক্ষ থেকে একদিনের জন্য সমস্ত মিল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্যে ১৪০০ রাইস মিল রয়েছে। মালদা জেলায় রয়েছে ২৪ টি রাইস মিল।সংগঠনের সদস্যদের অভিযোগ গত কয়েকদিন আগে জিএসটি কাউন্সেলিং এর বৈঠকে চালের উপর পাঁচ শতাংশ জিএসটি চালুর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। চালের উপর জিএসটি বসালে সমস্যায় পড়বেন মালিক কর্তৃপক্ষ থেকে সাধারণ মানুষ। দ্রব্যমূল্য বৃদ্ধির সম্ভাবনা।

    গত দুই বছর লকডাউনের জন্য দেশের অর্থনৈতিক অবস্থা অনেকটাই খারাপ। এমন পরিস্থিতিতে চালের উপর জিএসটি বসলে আরো বেশি সমস্যায় পড়তে হবে দেশবাসীকে। তারই প্রতিবাদে আন্দোলনে আমার হুমকি রাইস মিল মালিকদের। সারা রাজ্য জুড়ে শনিবার রাইস মিল বন্ধ রেখে প্রতিবাদ জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    আরও পড়ুনঃ মালদহে ফের মৃত ১, বাড়ছে করোনা রোগীর সংখ্যা!

    মালদা জেলা রাইস মিল ওনার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক সুরেশ পোদ্দার বলেন, গত কয়েকদিন আগে জিএসটি কাউন্সিলের পক্ষ থেকে চালের উপর জিএসটি বসানোর সিদ্ধান্ত নিয়েছে। চালের উপর জিএসটি বসলে বাড়বে চালের দাম। এতে সমস্যায় পড়তে হবে সাধারণ মানুষ থেকে মালিক কর্তৃপক্ষকে। জিএসটি যাতে না লাঘু করা হয় সে নিয়ে মুখ্যমন্ত্রীর কাছে একটি লিখিত অভিযোগ জানানো হয়েছে।

    আরও পড়ুনঃ তৈরি হয়নি ট্রাক টার্মিনাস, রাস্তার উপর দাঁড়িয়ে থাকছে পণ্য বোঝাই ট্রাক!

    জিএসটি প্রত্যাহার সহ বেশ কিছু দাবি রয়েছে ওই অভিযোগ পত্রে। জিএসটির প্রত্যাহার দাবিতে রাজ্যজুড়ে আন্দোলনের ডাক দিয়েছে বেঙ্গল রাইস মিল অ্যাসোসিয়েশন। শনিবার রাজ্য জুড়ে বন্ধ থাকবে রাইস মিল। তারপরও সিদ্ধান্তের পরিবর্তন না করলে বৃহত্তর আন্দোলনে নামবো আমরা।

    Harashit Singha
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Malda, North Bengal

    পরবর্তী খবর