Home /News /malda /
Malda: বহু সাধারণ মানুষের মধ্যে করোনার দ্বিতীয় ডোজ নেওয়ার ক্ষেত্রে অনীহা

Malda: বহু সাধারণ মানুষের মধ্যে করোনার দ্বিতীয় ডোজ নেওয়ার ক্ষেত্রে অনীহা

title=

মালদহ জেলায় ফের উর্ধ্বমুখী করোনা সংক্রমণ। প্রতিদিন জেলায় বাড়ছে অক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতিতে জেলায় ভ্যাকসিন প্রদানে ফের জোর দিচ্ছে জেলা স্বাস্থ্য দফতর।

  • Share this:

    #মালদহ : মালদহ জেলায় ফের উর্ধ্বমুখী করোনা সংক্রমণ। প্রতিদিন জেলায় বাড়ছে অক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতিতে জেলায় ভ্যাকসিন প্রদানে ফের জোর দিচ্ছে জেলা স্বাস্থ্য দফতর। এখনো অনেকেইর দ্বিতীয় ডোজ নিতে অনীহা দেখা দিচ্ছে। এমনকি অনেকেই বুসটার ডোজ নিচ্ছেন না। জেলা প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষকে সচেতন করতে এবার ঘরে ঘরে গিয়ে ভ্যাকসিন প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যে আশা কর্মী ও গ্রামীন স্তরের স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে সার্ভে করছেন। যাদের এখনও দ্বিতীয় ডোজ বা বুস্টার ডোজ হয়নি তাদের ভ্যাকসিন দিচ্ছেন। সকলকে করোনা ভ্যাকসিন দিতে বিশেষ উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য দফতর। সেই কর্মসূচি জেলায় শুরু হয়েছে। জেলার প্রতিটি ব্লকের এমনকি ইংরেজবাজার ও পুরাতন মালদহ পুরসভা এলাকাগুলিতেও বাড়ি বাড়ি ঘুরে আশা ,অঙ্গনওয়াড়ি ও স্বাস্থ্যকর্মীরা করোনা টিকা দিতে সার্ভে করছেন।

    করোনা টিকার কে কোন ডোজ নিয়েছেন, এ নিয়ে সমীক্ষা চলছে। পাশাপাশি সংশ্লিষ্ট ব্লকের বেশিরভাগ উপ-স্বাস্থ্যকেন্দ্র এলাকার কোনও একটি গ্রামে শিবির করে টিকাকরণ করা হচ্ছে। এছাড়া বেশকিছু গ্রামে বাড়ি বাড়ি গিয়েও যে সমস্ত মানুষরা টিকার দ্বিতীয় ডোজ নেননি তাঁদের টিকাকরণ করছেন।

    আরও পড়ুনঃ পাইপ লাইন না হওয়ায় জল পরিষেবা থেকে বঞ্চিত সাধারণ মানুষ

    এই কর্মসূচি লাগাতার চলবে বলে জানিয়েছেন জেলাশাসক নীতিন সিংহানিয়া। মালদহ হয়েছিল পর্যাপ্ত ভ্যাকসিন রয়েছে। তবে সচেতনাতের অভাবে বেশ কিছু মানুষের মধ্যে ভ্যাকসিন নেওয়ার প্রবণতা কমেছে। তা স্বাস্থ্য দফতর ও জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্ভে করে তালিকা প্রকাশ করে ভ্যাকসিন দেওয়া হচ্ছে।

    আরও পড়ুনঃ বাড়ছে করোনা! গত চার দিনে মালদহে নতুন করে ৬৪ জন করোনা আক্রান্ত

    জেলা প্রশাসনের এই উদ্যোগ চলবে আগামী দিন পর্যন্ত। সমস্ত মানুষকে ভ্যাকসিন দেওয়ার লক্ষ্যই ও সকলকে করোনা থেকে সচেতন রাখতে জেলা প্রশাসন ও স্বাস্থ্য দফতরের এমন উদ্যোগ।

    Harashit Singha
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Corona Virus COVID 19, Malda

    পরবর্তী খবর