Home /News /malda /
Malda: মাঝেমধ্যেই ঘটে অগ্নিকাণ্ডের ঘটনা! দমকল কেন্দ্রের দাবি কালিয়াচকে

Malda: মাঝেমধ্যেই ঘটে অগ্নিকাণ্ডের ঘটনা! দমকল কেন্দ্রের দাবি কালিয়াচকে

title=

গত কয়েক মাস আগেই মার্কেট কমপ্লেক্সে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। আগুনে ভস্মীভূত হয়ে যায় বেশ কয়েকটি দোকান।

  • Share this:

    #মালদহ : গত কয়েক মাস আগেই মার্কেট কমপ্লেক্সে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। আগুনে ভস্মীভূত হয়ে যায় বেশ কয়েকটি দোকান। এলাকায় দমকল কেন্দ্র না থাকায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছিল দাবি স্থানীয় ব্যবসায়ীদের। কালিয়াচকে দীর্ঘ দিনের দাবি দমকল কেন্দ্রের। বর্তমানে কালিয়াকচ জাতীয় সড়কের দুই ধারে একাধিক প্ল্যাস্টিক কারখানা তৈরি হয়েছে। প্রায় এক বছর আগে সুজাপুর এলাকায় প্ল্যাস্টিক কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটে। বারবার কালিয়াচক এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। তারি জেরে স্থানীয় ব্যাবসায়ী সমিতি থেকে এলাকার বাসিন্দারা দমকল কেন্দ্রের দাবি তুলেছেন। মালদহে কালিয়াচকে তিনটি ব্লক রয়েছে। তিনটি ব্লকের সদর কালিয়াচক। একাধিক বড় মার্কেট কমপ্লেক্স থেকে বাজার, ছোট বড় কারখানা রয়েছে। ধীরে ধীরে বাড়ছে বাজার গুলিতে ভিড়। এমনকি বড় বড় আবাসন তৈরি হয়েছে। ঘিঞ্জি পরিবেশ তৈরি হওয়ায় মাঝেমধ্যে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। কালিয়াচক এলাকায় কোথাও আগুন লাগার ঘটনা ঘটলে মালদা শহর থেকে দমকল যায়।

    মালদা শহর থেকে দমকলের ইঞ্জিল যেতে অনেকটা সময় সাপেক্ষ। তারি মাঝে পুড়ে ক্ষয়ক্ষতি হয় ব্যাপকহারে। তাই কালিয়াচকের বাসিন্দারা দীর্ঘদিন ধরে এই এলাকায় একটি দমকলের দাবি তুলেছেন। স্থানীয় ব্লক প্রশাসন ও কালিয়াচক পঞ্চায়েত সমিতি সূত্রে জানা গিয়েছে, জেলা প্রশাসনের পক্ষ থেকে কালিয়াচক তিনটি ব্লক মিলে একটি দমকল কেন্দ্র তৈরি করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

    আরও পড়ুনঃ গাড়িতে এয়ার হর্ন লাগানো আছে? শিগগিরই খুলে ফেলুন! নয়তো জরিমানা

    যদিও তা প্রাথমিক পর্যায়ে রয়েছে। কালিয়াচক এক নম্বর পঞ্চায়েত সমিতির তরফ থেকে দমকল কেন্দ্র তৈরির জন্য জায়গাও ইতিমধ্যে পরিদর্শন করা হয়েছে এমনটাই দাবি। কালিয়াচকের সুলতানগঞ্জ এলাকায় ১২ নম্বর জাতীয় সড়কের ধারে একটি খাস জমিতে প্রাথমিক পরিকল্পনা নেওয়া হয়েছে দমকল কেন্দ্র তৈরীর।

    আরও পড়ুনঃ ফের ভাঙন শুরু মানিকচক গঙ্গায়! আতঙ্কে গ্রাম ছাড়ছেন মানুষ

    এই এলাকায় দমকল তৈরি হলে তিনটি ব্লকে মানুষ সুযোগ-সুবিধা পাবেন। দমকল কেন্দ্রের দাবি দীর্ঘদিনের। যদি তা বাস্তবায়িত হয় উপকৃত হবেন তিনটি ব্লকের ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ। কোথাও কোনো অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে দ্রুত ঘটনাস্থলে পৌঁছাতে পারবে দমকলের ইঞ্জিন। ক্ষয়ক্ষতি অনেকটাই নিয়ন্ত্রণে আনা যাবে, দাবি ব্যবসায়ীদের।

    Harashit Singha
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Kaliachak, Malda

    পরবর্তী খবর