Home /News /malda /
Malda: গাড়িতে এয়ার হর্ন লাগানো আছে? শিগগিরই খুলে ফেলুন! নয়তো জরিমানা

Malda: গাড়িতে এয়ার হর্ন লাগানো আছে? শিগগিরই খুলে ফেলুন! নয়তো জরিমানা

শব্দ দূষণ নিয়ন্ত্রণে বিশেষ অভিযান মালদহ জেলা ট্রাফিক পুলিশের। আদালতের নির্দেশে যানবাহনে এয়ার হর্ন নিষিদ্ধ।

  • Share this:

    #মালদহ : শব্দ দূষণ নিয়ন্ত্রণে বিশেষ অভিযান মালদহ জেলা ট্রাফিক পুলিশের। আদালতের নির্দেশে যানবাহনে এয়ার হর্ন নিষিদ্ধ। এই বিষয়ে গাড়ি চালকদের সচেতন করতে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছিল মালদহ জেলা ট্রাফিক পুলিশ। সকলের মধ্যে এই বার্তা পৌঁছে দিতে উদ্যোগ গ্রহণ করা হয়েছিল। তারপরেও বেআইনি ভাবে বহু গাড়িতে এয়ার হর্ন ব্যবহার হচ্ছে। শুক্রবার বেআইনি এয়ার হর্ন শব্দ দূষণ রোধ করতে বিশেষ অভিযান চালালো মালদহ জেলা ট্রাফিক পুলিশ। এছাড়াও যানবাহনের হর্ন ব্যবহারের ক্ষেত্রে সঠিক নিয়ম মানা হচ্ছে কিনা সেই বিষয়টি দেখা হয়। শুক্রবার সকাল থেকে ইংরেজবাজারের বাঁধাপুকুর এলাকার ১২ নম্বর জাতীয় সড়কে পুলিশ এই অভিমান চালায়। বিভিন্ন যানবাহনের এয়ার হর্ন ব্যবহারের ক্ষেত্রে কতটা নিয়ম মানা হচ্ছে, সে ব্যাপারে তদারকি চালায় অভিযানকারী ট্রাফিক পুলিশের কর্তারা। বেসরকারি বাস, পন্যবাহী লরি সহ অন্যান্য যানবাহনও এদিন রাস্তায় দাঁড় করিয়ে এয়ার হর্ন ব্যবহারের বিষয়টি খতিয়ে দেখা হয়। যে সমস্ত গাড়ি চালকেরা বেআইনি ভাবে এয়ার হর্ন ব্যবহার করছে তাদের বিরুদ্ধে পরিবেশ দূষণের মামলা দায়ের করা হয় ট্রাফিক পুলিশের পক্ষ থেকে।

     

     

    মালদা হয়েছিল ট্রাফিক পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত পাঁচটি গাড়ির বিরুদ্ধে পরিবেশ দূষণের মামলা দায়ের করা হয়। বেআইনি এয়ার হর্ন ব্যবহারের জন্য। আদালতের নির্দেশে নিষিদ্ধ এয়ার হর্ন। এই বিষয়ে জেলার সাধারণ মানুষ থেকে বাস লরি চালক মালিকপক্ষকে সতর্ক করতে মালদা জেলা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে বিভিন্ন সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

    আরও পড়ুনঃ ফের ভাঙন শুরু মানিকচকে গঙ্গায়! আতঙ্কে গ্রাম ছাড়ছেন এলাকাবাসীরা

     

     

    শিবিরের মাধ্যমে এই বিষয়ে সজাগ করা হয় সমস্ত গাড়ি ইউনিয়নের কর্মীদের। তারপরও মালদা জেলা জুড়ে বেশ কিছু গাড়িচালক বেআইনি হর্ন ব্যবহার করছে। তাদের বিরুদ্ধে অভিযানে নামলো এবার মালদহ জেলার ট্রাফিক পুলিশ। জেলা জুড়ে নিয়মিত চলবে এই অভিযান। ট্রাফিক পুলিশের ওসি বিটুল পাল বলেন, পরিবেশ দূষণ রোধ করতে এয়ার হর্ন নিষিদ্ধ করা হয়েছে।

    আরও পড়ুনঃ ব্রিটিশের ত্রাস দেবেন্দ্রনাথ ঝাঁ-কে আজ ভুলতে বসেছেন মানুষ!

     

     

    নির্দিষ্ট ডেসিবেল এর মধ্যে হর্ন ব্যবহার করতে হবে। যে সমস্ত গাড়ি চালকেরা নিয়ম মানছেন না তাদের বিরুদ্ধে এই অভিযান। জেলা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে নিয়মিত অভিযান চালানো হবে বিভিন্ন জায়গায়। এদিন পাঁচটি গাড়ির বিরুদ্ধে শব্দ দূষণের অভিযোগ দায়ের করা হয়েছে।

     

     

     

    Harashit Singha

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Malda, North Bengal

    পরবর্তী খবর