Home /News /malda /
Malda: মালদহ টাউন স্টেশন থেকে চেন্নাই পর্যন্ত নতুন ট্রেনের দাবি

Malda: মালদহ টাউন স্টেশন থেকে চেন্নাই পর্যন্ত নতুন ট্রেনের দাবি

গৌড়বঙ্গের তিন জেলার বহু মানুষ চিকিৎসার জন্য দক্ষিণ ভারতে গিয়ে থাকেন। মালদার সাথে চেন্নাইয়ের সরাসরি ট্রেন চলাচল না থাকায় সমস্যায় পড়তে হয় তিন জেলার বাসিন্দাদের।

  • Share this:

    #মালদহ : গৌড়বঙ্গের তিন জেলার বহু মানুষ চিকিৎসার জন্য দক্ষিণ ভারতে গিয়ে থাকেন। মালদার সাথে চেন্নাইয়ের সরাসরি ট্রেন চলাচল না থাকায় সমস্যায় পড়তে হয় তিন জেলার বাসিন্দাদের। গৌড়বঙ্গের তিন জেলার বাসিন্দাদের সুবিধার জন্য মালদা থেকে চেন্নাই নতুন ট্রেন চালুর দাবি উঠেছে। এছাড়াও মালদহ টাউন স্টেশন থেকে একাধিক রুটে ইন্টারসিটি এক্সপ্রেস চলাচল করলেও মালদা নিউ জলপাইগুড়ি স্টেশন এর মধ্যে কোন ইন্টারসিটি চলাচল করে না। বহু মানুষ নিয়মিত মালদহ থেকে উত্তরবঙ্গে গিয়ে থাকেন। তাই যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত করতে মালদহ টাউন স্টেশন থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত নতুন একটি ইন্টারসিটি ট্রেনের দাবিও উঠেছে ডিভিশনাল রেলওয়ে ইউজার পরামর্শ মূলক কমিটির (Divisional Railway Users Consultative Committees) পক্ষ থেকে।

     

     

    দুই বছর করোনা পরিস্থিতিতে মালদাহ রেল ডিভিশনের ডিআরইউসিসি মিটিং বন্ধ ছিল। করনার পর বুধবার মালদহ ডিভিশন অফিসে কমিটির সকল সদস্যদের নিয়ে এই মিটিং অনুষ্ঠিত হয়। যাত্রী, জনপ্রতিনিধি, ব্যবসায়ী সহ বিভিন্ন স্তরের মানুষ এই কমিটির সদস্য। পাশাপাশি এদিনের এই মিটিংয়ে উপস্থিত ছিলেন মালদহ রেল ডিভিশনের ডিআরএম যতীন্দ্র কুমার সহ রেলের অন্যান্য উচ্চ পদস্থ কর্তা আধিকারিকেরা।

    আরও পড়ুনঃ পথ কুকুরের বন্ধ্যাত্বকরণ ও জলাতঙ্ক রোগের টিকাকরন কর্মসূচি

     

     

    এদিনের এই বৈঠকে মালদহ রেল ডিভিশনের একাধিক ছোট বড় স্টেশনের বিভিন্ন সমস্যা তার সমাধানের কথা তুলে ধরা হয়। মালদহ রেল ডিভিশনের অধীনে বেশ কিছু ছোট স্টেশনে শৌচালয় সহ অন্যান্য যাত্রী পরিষেবা নেই। সেগুলি তৈরীর দাবি ওঠে। মালদহের ঐতিহ্যবাহী গৌড় এক্সপ্রেস ট্রেনে আধুনিক কামরা লাগানোর দাবি তোলেন সদস্যরা। এছাড়াও বালুরঘাট কলকাতা তেভাগা এক্সপ্রেস ট্রেনে নতুন আরো কয়েকটি এসি বগি লাগানোর দাবি ওঠে।

    আরও পড়ুনঃ বেহাল রাস্তা, নেই পরিকাঠামো! ভাটরায় ঘুরতে গিয়ে সমস্যায় পর্যটকেরা

     

     

    এছাড়াও রেলের যাত্রী পরিষেবা সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে এদিনের বৈঠকে আলোচনা হয়। ডিআরএম যতীন্দ্রকুমার বলেন, বৈঠকে বিভিন্ন পরিকাঠামো উন্নয়ন রেলের সুরক্ষা বিষয়ে আলোচনা হয়। কমিটির সদস্যরা স্টেশন রেলের পরিকাঠামো উন্নয়নের দাবি তুলেছেন। কিছু নতুন পরিসেবা চালুর দাবি উঠেছে। কমিটির সদস্যরা যে সমস্ত দাবিগুলো তুলেছেন সেগুলি আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠাব। আগামীতে সাধারণ মানুষের দাবি ভিত্তিক রেলের উন্নয়নমূলক যাত্রী পরিষেবার স্বাচ্ছন্দে কাজ করা হবে।

     

     

     

    Harashit Singha

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Malda, North Bengal

    পরবর্তী খবর