Home /News /malda /
Malda: বেহাল রাস্তা, নেই পরিকাঠামো! ভাটরায় ঘুরতে গিয়ে সমস্যায় পর্যটকেরা

Malda: বেহাল রাস্তা, নেই পরিকাঠামো! ভাটরায় ঘুরতে গিয়ে সমস্যায় পর্যটকেরা

title=

ভাটরা বিল মালদাবাসীর কাছে এখন জনপ্রিয় ঘোরার জায়গা হয়ে উঠেছে। গত কয়েক বছর ধরেই বর্ষার মরশুমে এই বিলের জলোচ্ছ্বাস দেখতে ভিড় জমাচ্ছেন জেলার বিভিন্ন প্রান্তের মানুষ।

  • Share this:

    #মালদহ : ভাটরা বিল মালদাবাসীর কাছে এখন জনপ্রিয় ঘোরার জায়গা হয়ে উঠেছে। গত কয়েক বছর ধরেই বর্ষার মরশুমে এই বিলের জলোচ্ছ্বাস দেখতে ভিড় জমাচ্ছেন জেলার বিভিন্ন প্রান্তের মানুষ। অবসরের সময় কাটানোর মনোরম পরিবেশ পুরাতন মালদহের সাহাপুর পঞ্চায়েতের ভাটরা বিল। বর্ষা শুরু হতেই সাধারণ মানুষ এখানে ভিড় করছেন। তবে বিলে যাওয়ার রাস্তা খারাপ থাকায় সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। গত কয়েক বছর ধরেই জাতীয় সড়ক থেকে বিল পর্যন্ত যাওয়ার প্রায় চার কিলোমিটার রাস্তা বেহাল অবস্থায় পড়ে রয়েছে। স্থানীয় গ্রামের বাসিন্দা থেকে জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা মানুষেরা বিলে যেতে সমস্যায় পড়ছেন।

     

     

    পাশাপাশি বিলের ধারেও নিরাপত্তার অভাব রয়েছে। প্রতিদিন বহু মানুষ জলোচ্ছ্বাস দেখতে ভিড় করলেও নেই কোন নিরাপত্তা ব্যবস্থার বালায়। যে কোন মুহূর্তে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত মানুষ বের করে থাকেন এখানে। নেই কোন আলোর ব্যবস্থা। স্থানীয় বাসিন্দা থেকে দূর দূরান্ত থেকে আসা পর্যটকদের একাংশ দাবি করছেন প্রশাসনের উদ্যোগে এই এলাকার নিরাপত্তা আলোর ব্যবস্থা এমনকি রাস্তার মেরামতি করলে সাধারণ মানুষের অনেকটাই সুবিধা হবে। ভিড় বাড়বে বিলের সৌন্দর্যায়ন উপভোগ করার।

    আরও পড়ুনঃ বেস্ট মেনটেনেন্স সহ দশটি পুরস্কার মালদহ রেল ডিভিশনের ঝুলিতে

     

     

    পুরাতন মালদহের ভাটরা বিল মালদহ শহর থেকে প্রায় ছয় কিলোমিটার। মালদহ শহর থেকে টোটো করে যাওয়া যায়। তবে এই বছর বিলে যাওয়ার রাস্তা বেহাল হয়ে পড়ায় সমস্যা তৈরি হচ্ছে। বাইক টোটো সহ ছোট গাড়ি যাতায়াত করতে চরম সমস্যায় পড়তে হচ্ছে। প্রতিদিন বিকেলের পর থেকেই এই ভাটরার বিলে সাধারণ মানুষ যেতে শুরু করেন। সন্ধ্যা পর্যন্ত এখানে মানুষ ঘোরেন। অনেকেই নৌকাবিহারও করে থাকেন এই বিলে। সাধারণ মানুষের সমস্যার কথা ক্রমশ এই দিলে সাধারণ মানুষের ভিড় হতে থাকায় নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বিশেষ নজরদারি দেওয়ার চিন্তাভাবনা শুরু করেছে মালদাহ জেলা প্রশাসন।

    আরও পড়ুনঃ পর্যাপ্ত আসনের অভাবে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে ভর্তির সমস্যা

     

     

    মালদা জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে ভাটরা বিল সংলগ্ন এলাকায় নিরাপত্তার ব্যবস্থা তৈরি করা হবে। পাশাপাশি বিলে যাওয়ার যে রাস্তা বেহাল অবস্থায় পড়ে রয়েছে তা আগামী কয়েক মাসের মধ্যে মেরামতি করার উদ্যোগ নেওয়া হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। পুলিশি টহলদারি থেকে অন্যান্য নিরাপত্তা ব্যবস্থার পরিকাঠামো তৈরি করা হবে এই বিল সংলগ্ন এলাকা জুড়ে।

     

     

     

    Harashit Singha

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Malda, North Bengal

    পরবর্তী খবর