Home /News /malda /
Malda News- ঢেলে সাজানো হচ্ছে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতাল! মিলবে কী কী পরিষেবা? জানুন..

Malda News- ঢেলে সাজানো হচ্ছে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতাল! মিলবে কী কী পরিষেবা? জানুন..

নতুন ভবন তৈরির জায়গা পরিদর্শন করছেন জেলাশাসক সহ স্বাস্থ্য দফতরের কর্তারা

নতুন ভবন তৈরির জায়গা পরিদর্শন করছেন জেলাশাসক সহ স্বাস্থ্য দফতরের কর্তারা

মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ৫০ বেডের নতুন সি সি ইউ ইউনিট তৈরি হবে। সিসিইউ ইউনিট ছাড়াও একটি আধুনিক ল্যাবরেটরি তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে।

  • Share this:

    #মালদহ- ক্রমশ বাড়ছে রোগীর সংখ্যা। সরকারি হাসপাতালে পর্যাপ্ত বেডের সমস্যা (Malda News)। শুধু সাধারণ বেড নয়, মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে, ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে বেড পেতে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে রোগীর আত্মীয় পরিজনদের (Malda Medical College Hospital)। ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে মুমূর্ষু রোগীদের রাখা হয়। তাই এই ওয়ার্ডে বেড না পেয়ে হয়রানির শিকার হতে হচ্ছে অনেককেই।

    মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বর্তমানে মেডিক্যাল কলেজে মাত্র কুড়িটি ক্রিটিক্যাল কেয়ার ইউনিট রয়েছে। রোগীর চাপ বাড়তে থাকায় মেডিকেলের কর্তারা ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের বেড বাড়ানোর আর্জি জানান স্বাস্থ্য দফতরে। রাজ্য স্বাস্থ্য দফতর থেকে ইতিমধ্যে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের বেড বাড়ানোর আর্জি মঞ্জুর করা হয়েছে(Malda News)। স্বাস্থ্য দফতর থেকে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে আরো ৫০ টি বেডের ক্রিটিক্যাল কেয়ার ইউনিট তৈরির নির্দেশ দিয়েছে। স্বাস্থ্য দফতর থেকে ইতিমধ্যে তৈরির ছাড়পত্র দেওয়া হয়েছে।

    জানা গিয়েছে, ক্রিটিক্যাল কেয়ার ইউনিট ছাড়াও মেডিক্যাল কলেজে একটি নতুন আধুনিক ল্যাবরেটরি তৈরির অনুমতি মিলেছে। তার জন্য নতুন আরো একটি ভবন তৈরির নির্দেশ দেওয়া হয়েছে স্বাস্থ্য দফতরের তরফ থেকে। মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের কর্তারা, নতুন ভবন তৈরির জায়গা ইতিমধ্যে পরিদর্শন করেছেন। মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ট্রমা কেয়ার ইউনিট ভবনের সামনে নতুন এই ভবনটি তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে। এই ভবনে আধুনিক ল্যাবরেটরি ও ৫০ বেডের ক্রিটিক্যাল কেয়ার ইউনিট তৈরি করা হবে।

    মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের এমএসভিপি পুরঞ্জয় সাহা বলেন, "স্বাস্থ্য দফতরের নির্দেশে, নয় হাজার স্কোয়ার ফিটের একটি নতুন ভবন তৈরি করা হবে। ৫ তলা বিশিষ্ট এই ভবনে জেলা স্বাস্থ্য দফতরের একটি ল্যাবরেটরি ও মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিট হবে। ৫০ টি বেড তৈরি হবে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে। স্বাস্থ্য দফতরের তরফ থেকে নির্দেশ পেয়ে আমরা জায়গা পরিদর্শন করেছি। আগামী কয়েকদিনের মধ্যেই কাজ শুরু হবে" (Malda News)।

    Harashit Singha
    First published:

    Tags: Hospital, Malda, Malda Medical College

    পরবর্তী খবর