Home /News /malda /
Malda: অল্প বৃষ্টিতেই জল থৈ থৈ মেডিকেল কলেজ হাসপাতাল চত্বর!

Malda: অল্প বৃষ্টিতেই জল থৈ থৈ মেডিকেল কলেজ হাসপাতাল চত্বর!

অল্প বৃষ্টিতেই জলমগ্ন হয়ে পড়ছে মালদহ মেডিকেল কলেজ হাসপাতাল চত্বর। বৃষ্টির জল জমে দূর্ভোগে পড়ছেন রোগী থেকে স্বাস্থ্য কর্মীরা। এমনকি হাসপাতাল চত্বরে যত্রতত্র নোংরা আবর্জনা ছড়িয়ে থাকছে।

  • Share this:

    মালদহ: অল্প বৃষ্টিতেই জলমগ্ন হয়ে পড়ছে মালদহ মেডিকেল কলেজ হাসপাতাল চত্বর। বৃষ্টির জল জমে দূর্ভোগে পড়ছেন রোগী থেকে স্বাস্থ্য কর্মীরা। এমনকি হাসপাতাল চত্বরে যত্রতত্র নোংরা আবর্জনা ছড়িয়ে থাকছে। মালদা মেডিকেল কলেজ সংলগ্ন এলাকার নিকাশি ব্যবস্থা সংস্কার ও হাসপাতাল চত্বরে নোংরা আবর্জনা নিয়মিত পরিষ্কার করতে বিশেষ উদ্যোগ নিল ইংরেজবাজার পুরসভার। সোমবার ইংরেজবাজার পুরসভার পক্ষ থেকে মেডিকেল কলেজ চত্বরে বিশেষ সাফাই অভিযান চালানো হয়। পাশাপাশি এদিন গোটা এলাকা ঘুরে দেখেন ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী সহ পুরসভার অন্যান্য কর্তা আধিকারীকেরা। মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতাল সংলগ্ন এলাকায় নর্দমার উপর জবর দখল করে একাধিক দোকান তৈরি হয়েছে। নোংরা আবর্জনা নিয়মিত খেলা হচ্ছে ব্রেনের মধ্যে। যার ফলে অল্প বৃষ্টিতেই জল নিকাশ হতে পারছে না। হাসপাতাল চত্বরে ঝুমে থাকছে নোংরা জল। এদিন হাসপাতাল চত্বর পরিদর্শনের পর অস্থায়ী জবরদখল দোকান উচ্ছেদের নির্দেশ দিলেন ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী।

    সোমবার সকাল এগারোটা নাগাদ মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল সংলগ্ন পুর বাজারে অভিযান চালানো হয় পুরসভার পক্ষ থেকে। হাই ড্রেনের উপর রয়েছে জবরদখলকারী দের হোটেল ও দোকান। এদিন এলাকা পরিদর্শনের পর ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী বলেন, জবরদখল করে নিকাশি নালা বন্ধ রাখা যাবে না।

    আরও পড়ুনঃ মালদহ থানার চেতনা স্কুলের পড়ুয়াদের জন্য টেবিল টেনিস প্রশিক্ষণ

    দুই দিনের মধ্যে ব্যবস্থা নিতে চলেছে পুরসভা। এদিন জবরদখলকারীদের উঠে যাওয়ার নির্দেশ দেওয়া হয়।না উঠলে ব্যবস্থা নিবে পুরসভা কর্তৃপক্ষ।এদিন দেখা যায় হাইড্রেন জমে রয়েছে জঞ্জাল। প্লাস্টিকের বোতল, গ্লাস, ক্যারি ব্যাগ ভরে রয়েছে নর্দমায়। বর্ষার মরসুমে নিকাশি নালা পরিষ্কার রাখার জন্য বিশেষ অভিযান শুরু করেছে ইংরেজবাজার পুরসভা।

    আরও পড়ুনঃ মালদহের বন্যা ও ভাঙন মোকাবিলায় প্রস্তুত প্রশাসন

    এদিন পুরসভার উদ্যোগে অভিযান চালানো হয় মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল সংলগ্ন পুর বাজার এলাকায়। বৃষ্টি হলে সহজে যাতে মেডিকেল চত্বরের জল বাইরে যেতে পারে তার সুব্যবস্থা ইতিমধ্যে করার উদ্যোগ গ্রহণ করেছে মালদা মেডিকেল কর্তৃপক্ষ ও পুরসভা।

    Harashit Singha
    First published:

    Tags: Malda, Malda Medical College

    পরবর্তী খবর