Home /News /malda /
Malda: মালদহ থানার চেতনা স্কুলের পড়ুয়াদের জন্য টেবিল টেনিস প্রশিক্ষণ

Malda: মালদহ থানার চেতনা স্কুলের পড়ুয়াদের জন্য টেবিল টেনিস প্রশিক্ষণ

title=

দুস্থ ছেলে মেয়েদের নিয়ে মালদহ পুলিশ থানায় তৈরি করা হয়েছে চেতনা স্কুল। সেখানে প্রায় শতাধিক খুদে ছেলে মেয়ে বিনামূল্যে পড়াশোনা করে। তাদের জন্য এবার মালদহ থানায় তৈরি করা হল টেবিল টেনিস কোর্ট।

  • Share this:

    মালদহ: দুস্থ ছেলে মেয়েদের নিয়ে মালদহ পুলিশ থানায় তৈরি করা হয়েছে চেতনা স্কুল। সেখানে প্রায় শতাধিক খুদে ছেলে মেয়ে বিনামূল্যে পড়াশোনা করে। তাদের জন্য এবার মালদহ থানায় তৈরি করা হল টেবিল টেনিস কোর্ট। চেতনা স্কুলের পড়ুয়াদের বিনামূল্যে সেখানে টেবিল টেনিস প্রশিক্ষণ দেওয়া হবে। পাশাপাশি চেতনা স্কুলের পড়ুয়াদের মায়েদের স্বনির্ভর করতে সেলাই প্রশিক্ষণের ব্যবস্থা করা হল। মালদহ থানা ও একটি স্বেচ্ছাসেবী সংস্থার যৌথ উদ্যোগে এই সুব্যবস্থা করা হল। মালদহ থানা প্রাঙ্গনে এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে এদিন চেতনা স্কুলের টেবিল টেনিস প্রশিক্ষণ কেন্দ্র ও অভিভাবকদের জন্য সেলাই সেন্টার এর আনুষ্ঠানিক ভাবে সূচনা করা হয়। সোমবার এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেপুটি পুলিশ সুপার (আইনশৃঙ্খলা ও প্রশিক্ষণ) আজারুদ্দিন খান মালদহ থানার আইসি হীরক বিশ্বাস, পুরাতন মালদহ পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ সহ অন্যান্য পুলিশের কর্তা আধিকারিক থেকে বিশিষ্ট ব্যক্তিরা।

    প্রশিক্ষণের জন্য যোগাযোগ:

     

    ঠিকানা : Old Malda Rd, Old Malda, West Bengal 732128

    ফোন নম্বর : 03512 260 222

    গুগল লোকেশন:

     Malda Police Station

    পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় অনেকের প্রতিভা থাকে। তারি লক্ষ্যে পুরাতন মালদহ থানার চেতনা স্কুলের পড়ূয়াদের জন্য খেলাধুলার ব্যাবস্থা করা হল। নিয়মিত এখানে খুদেদের টেবিল টেনিস প্রশিক্ষণ দেওয়া হবে। এছাড়াও স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে মহিলাদের জন্য সেলাই প্রশিক্ষণ কেন্দ্র করা হয়েছে। ছয় মাস ধরে বিনামূল্যে সেখানে প্রশিক্ষণ দেওয়া হবে।

    আরও পড়ুনঃ মালদহের বন্যা ও ভাঙন মোকাবিলায় প্রস্তুত প্রশাসন

    প্রশিক্ষণ শেষে মহিলাদের সার্টিফিকেট দেওয়া হবে। প্রশিক্ষণের পর আগামীতে স্বর্নির্ভর হতে পারবেন মহিলারা। দীর্ঘদিন ধরেই পুরাতন মালদহ চালু রয়েছে চেতনায় স্কুল। এলাকার দুস্থ খুদেদের সেখানে বিনামূল্যে পড়াশোনা করানো হয়। এবার মালদা থানা ও একটি সেচ্চাসেবী সংস্থার যৌথ উদ্যোগে পড়ুয়াদের টেবিল টেনিস প্রশিক্ষণ ও তাদের অভিভাবকদের জন্য সেলাই প্রশিক্ষণের ব্যবস্থা করা হলো। মালদহ থানার পুলিশের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয়রা।

    Harashit Singha
    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Malda, North Bengal

    পরবর্তী খবর