Home /News /malda /
Malda: দুর্ঘটনার পর স্কুল বাস না চালানোর সিদ্ধান্ত মালদা রেল ডিভিশনের, সমস্যায় পড়ুয়ারা

Malda: দুর্ঘটনার পর স্কুল বাস না চালানোর সিদ্ধান্ত মালদা রেল ডিভিশনের, সমস্যায় পড়ুয়ারা

title=

দূর্ঘটনার পর স্কুল বাস না চালানোর সিদ্ধান্ত মালদহ রেল ডিভিশনের। মালদহ রেলের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে অভিভাবক ও স্কুল কর্তৃপক্ষ কে।

  • Share this:

    #মালদহ : দূর্ঘটনার পর স্কুল বাস না চালানোর সিদ্ধান্ত মালদহ রেল ডিভিশনের। মালদহ রেলের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে অভিভাবক ও স্কুল কর্তৃপক্ষ কে। রেলের কর্তারা পরিষ্কার জানিয়ে দিয়েছেন স্কুল বাস রেলের চালানোর কোন দায়িত্বের মধ্যে পড়ে না। তাই কেন্দ্রীয় স্কুলের রেলের পক্ষ থেকে চলাচল করা বাস তুলে নেওয়া হয়েছে। মালদহ রেল ডিভিশনের দুইটি স্কুল বাস কেন্দ্রীয় স্কুলের পড়ুয়াদের জন্য দেওয়া হয়েছিল। গত শনিবার দুর্ঘটনার কবলে পড়ে রেলের একটি স্কুল বাস। তারপরেই স্কুল বাস না চালানোর সিদ্ধান্ত মালদা রেল ডিভিশনের কর্তাদের। মালদহ রেল ডিভিশনের কর্তাদের এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ অভিভাবকদের একাংশ। পুনরায় বাসের দাবিতে মালদহ রেলওয়ে ডিভিশনের ডিআরএম এর অফিসে বাস চালুর দাবিতে আর্জি জানালো অভিভাবকরা। তাদের দাবি পড়ুয়াদের স্কুল নিয়ে যাওয়ার জন্য বাস চালু না করা হলে পড়ুয়াদের স্কুল যেতে অসুবিধা হবে।

    এদিকে পড়ুয়াদের দ্রুত স্কুলে নিয়ে যাওয়ার ব্যবস্থা না করা হলে আন্দোলনের হুমকি দিয়েছেন অভিভাবকদের একাংশ।যদিও ডিআরএম অফিসে আরজি জানিয়েও কোন লাভ হয়নি। রেলকর্তারা তাদের কোন কথাই শুনতে রাজি নন।

    আরও পড়ুনঃ রাজ্য সরকারের উদ্যোগে উদ্বোধন করা হল সিভিল সার্ভিস প্রশিক্ষণ কেন্দ্র

    গত শনিবার দুর্ঘটনার কবলে পড়েছিল মালদার কেন্দ্রীয় স্কুলের পড়ুয়া বোঝাই বাস। বাসে ৭১ জন পড়ুয়ার মধ্যে ৩৭ জন কম বেশি আহত হয়েছিল। ঘটনাটি ঘটেছিল ইংরেজবাজারের লক্ষীপুর এলাকায়। দুর্ঘটনা গ্রস্থ বাসটি ছিল রেলের।

    আরও পড়ুনঃ বাড়ছে করোনা! গত চার দিনে মালদহে নতুন করে ৬৪ জন করোনা আক্রান্ত

    সেই ঘটনার পরিপ্রেক্ষিতে রেল কর্মীদের ছেলেমেয়ে নিয়ে স্কুল যাওয়া বাস পরিষেবা বন্ধ করে দিল রেল কর্তৃপক্ষ। রেলের পক্ষ থেকে বাস বন্ধ করার বিষয়টি বা পড়ুয়াদের অসুবিধার বিষয়টি নিয়ে কোন মন্তব্য করতে রাজি হননি কেন্দ্রীয় স্কুল কর্তৃপক্ষ।

    Harashit Singha
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Malda, North Bengal

    পরবর্তী খবর