Home /News /malda /
Malda: একটু বৃষ্টিতেই জল কাদায় ভরা রাস্তা! চরম সমস্যায় এই গ্রামের মানুষজন

Malda: একটু বৃষ্টিতেই জল কাদায় ভরা রাস্তা! চরম সমস্যায় এই গ্রামের মানুষজন

title=

রাস্তা নয়, যেন চাষের জমি। প্রথম দেখায় এমনটায় মনে হবে। তবে জল কাদায় মাখামাখি পিছল এই রাস্তা দিয়েই কয়েক হাজার মানুষের নিত্য যাতায়াত।

  • Share this:

    #মালদহ : রাস্তা নয়, যেন চাষের জমি। প্রথম দেখায় এমনটায় মনে হবে। তবে জল কাদায় মাখামাখি পিছল এই রাস্তা দিয়েই কয়েক হাজার মানুষের নিত্য যাতায়াত। বছরের অনান্য মরশুমে সমস্যা কিছুটা কম থাকে। বর্ষা শুরু হলেই রাস্তায় জল জমে। রাস্তার ছোট বড় গর্ত তৈরি হয়ে জমে রয়েছে জল। কোথাও কোথাও হাটু সমান কাদা।প্রায় দেড় কিলোমিটার কর্দমাক্ত রাস্তা দিয়েই চলাচল হাজার হাজার মানুষ। মালদহের রতুয়া-২ ব্লকের মহারাজপুর পঞ্চায়েত এলাকার রাধানগর চিকনি এলাকার রাস্তার বেহাল দশা কয়েক দশকের। গত কয়েকদিন ধরে বৃষ্টির জেরে ওই মূল রাস্তাটির বেহাল দশা আরোও বেশি আকারে ফুটে উঠেছে। স্কুল পড়ুয়া থেকে শুরু করে প্রসূতি মহিলা ও রোগীদের হাসপাতালে নিয়ে যাওয়া যাচ্ছে না বলে অভিযোগ বাসিন্দাদের। সাইকেল, মোটরবাইক গ্রাম থেকে বার করতে গিয়ে সমস্যায় পড়ছেন স্থানীয়রা। বাইক ঠেলে কাদা রাস্তা পার করতে হচ্ছে। স্থানীয়দের অভিযোগ,দীর্ঘ তিন বছর ধরে এলাকার পঞ্চায়েত প্রধানকে জানিয়েও কোনো সুরাহা হয়নি। ভোট ব্যাঙ্কের জন্য শাসকদল এলাকার ক্ষুদ্র রাস্তা পাকা করলেও মূল রাস্তাটি পাকা করার কোনো উদ্যোগ নেননি। এলাকায় ছোটো ছোটো রাস্তা পাকা হয়েছে।

    মূল রাস্তা কেন পাকা হয়নি? রাস্তা পাকা করার দাবি দীর্ঘদিনের। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, গত পঞ্চায়েত ভোটের সময় রাজনৈতিক দলের নেতারা রাস্তাটি পাকা করার আশ্বাস দিয়েছিল। ভোটের চার বছর কেটে গেলেও রাস্তা তৈরি আজ হয়নি। ছিটেফোঁটাও কাজ হয়নি এই রাস্তায়। বর্ষা আসলেই কাদা ভেঙে চলতে হয় হাজার হাজার মানুষকে।

    আরও পড়ুনঃ নিউজ ১৮ লোকালের খবরের জের! তড়িঘড়ি স্কুল ভবনের জায়গা পরিদর্শন জেলা প্রশাসনের

    রাস্তার খারাপের জন্য একাধিক বার দুর্ঘটনার শিকার হয়েছেন এলাকার পড়ুয়ারা থেকে শুরু করে সাধারণ পথ চলতি মানুষ। বেহাল রাস্তাটি মেরামতি বা তৈরীর বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি স্থানীয় পঞ্চায়েত প্রধান। তবে এলাকার পঞ্চায়েত সমিতির সদস্য, রাস্তা তৈরির আশ্বাস দিয়েছেন।

    আরও পড়ুনঃ আধুনিক মেশিনে কাটা হবে রেশম সুতো, দ্রুত চালু হচ্ছে সিল্ক পার্ক

    বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। বেহাল রাস্তা মেরামতি না হওয়ায় বর্ষার মরশুমে চরম সমস্যায় দিন কাটছে গ্রামের বাসিন্দাদের। এমনকি স্থানীয়দের অভিযোগ রাস্তা না থাকায় উন্নয়ন থেকে বঞ্চিত এলাকা। স্থানীয়দের এখন একটাই দাবি গ্রামীণ রাস্তা তৈরি করুক প্রশাসন।

    Harashit Singha
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Malda

    পরবর্তী খবর