Home /News /local-18 /
Durga Puja 2021 : বালুচরে রূপদান মহামায়ার ! পুজোর সূচনায় রিলের রানি রাসমণি

Durga Puja 2021 : বালুচরে রূপদান মহামায়ার ! পুজোর সূচনায় রিলের রানি রাসমণি

নদীতটে বালুভাস্কর্যে দেবীর মূর্তি তৈরিতে ব্যস্ত দুই শিল্পী।

নদীতটে বালুভাস্কর্যে দেবীর মূর্তি তৈরিতে ব্যস্ত দুই শিল্পী।

Durga Puja 2021 : দুর্গাপুরে দামোদর ব্যারেজের সামনে বালিচরে বালি দিয়ে দুর্গা প্রতিমা তৈরি করলেন দুর্গাপুরের কয়েকজন যুবক।

  • Share this:

    #দুর্গাপুর:  শিল্পীর হাতের ছোঁয়ায় দুর্গাপুর (Durga Puja 2021)ব্যারেজের বালুচরে আগমন হল দেবী দুর্গার। শিল্পীর হাতে বালিতে রূপ পেলেন মহামায়া। দুর্গাপুরে দামোদর ব্যারেজের সামনে বালিচরে বালি দিয়ে দুর্গা প্রতিমা তৈরি করলেন দুর্গাপুরের কয়েকজন যুবক। ওড়িশার সমুদ্রতটের আদলে, বালির তৈরি দুর্গা প্রতিমা দেখতে ভিড় জমান মানুষজন।

    উল্লেখ্য, এতদিন পুরীর সমুদ্র সৈকতে (Durga Puja 2021)এমন বালির তৈরি শিল্পের দেখা মিলত। প্রতিমা তৈরির কারিগর এক শিল্পী জানান, তিনি সিমেন্ট এর কাজ করতেন। পরে তিনি বালির মূর্তি তৈরি শুরু করেন। কিছুদিনের পরিশ্রমে অবশেষে সাফল্য মেলে তাদের। দুর্গা মূর্তিটি তৈরি করতে তাদের চার ঘণ্টার বেশি সময় লেগেছে।

    এর আগে ওই দুইজন যুবক একাধিক মূর্তি দুর্গাপুর ব্যারেজের বালুচরে তৈরি করেছেন। কিছুদিন আগে হনুমান জয়ন্তীর(Durga Puja 2021) পরে, তারা দুর্গাপুর ব্যারেজের বালির চরে একটি বজরংবলীর মূর্তি তৈরি করেছিলেন। তাছাড়াও প্রায় প্রতিদিন বিকেলে নিয়ম করে তারা দুর্গাপুর ব্যারেজের তাদের শিল্পকলার সকলের সামনে তুলে ধরার চেষ্টা করেন। অবসর সময়ে, বালুভাস্কর্যের মাধ্যমে তারা প্রাচীন এই শিল্পকলাকে সকলের মধ্যে ছড়িয়ে দিতে চান। পুরীর সমুদ্রতটের স্বাদ দুর্গাপুর ব্যারেজে ঘুরতে আসা মানুষকে দিতে চান তারা।

    এই বিষয়ে স্থানীয় বাসিন্দারা বলেন, ওই যুবকরা বেশ কিছুদিন ধরে বালির মূর্তি তৈরি করছেন। যা দেখতে বহু মানুষ ভিড় জমাচ্ছেন সেখানে। তবে তাদের প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছেন সকলেই।

    অন্যদিকে, উদ্বোধন হয়ে গেল কাঁকসার (Durga Puja 2021)হাটতলায় মহিলা পরিচালিত আন্তরিক দুর্গাপুজোর। অষ্টম বছরে পদার্পণ করল মহিলা পরিচালিত এই পুজো। পুজো পরিচালনার সর্বাগ্রে থাকেন মহিলারা।

    এই পুজোর উদ্বোধন করতে আসেন বাংলার ছোট পর্দার অভিনেত্রী দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)। প্রদীপ প্রজ্জ্বলন করে এদিন পুজোর সূচনা করেছেন অভিনেত্রী।

    পুজোর উদ্যোক্তারা জানিয়েছেন, প্রতিবছরই তাদের পুজোর নানান চমক থাকে। তাদের পুজোর উদ্বোধন হয় তারকার হাত দিয়েই (Ditipriya Roy)। করোনার বিধিনিষেধ মেনে পুজোর আয়োজন করেছেন তারা। পুজো মণ্ডপে এদিন দিতিপ্রিয়া রায়ের সঙ্গে হাজির ছিলেন  কাঁকসা থানার ভারপ্রাপ্ত আইসি অর্ণব গুহ এবং কাঁকসার এসিপি সীমন্ত ব্যানার্জি।

    Nayan Ghosh

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Ditipriya Roy, Durgapur durga puja, West Bardhaman

    পরবর্তী খবর