• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • THE RED VOLUNTEERS DELIVERED OXYGEN FOR TRINAMOOL LEADERS MOTHER IN EAST MEDINIPUR SDG

তৃণমূল নেতার মায়ের জন্য অক্সিজেন পৌঁছে দিল রেড ভলেন্টিয়ার্স...

পাঁশকুড়া ব্লকের রেড ভলেন্টিয়ার্স অক্সিজেন সিলিন্ডার-সহ ফ্লো মিটার পৌঁছে দিল হাউরের তৃণমূল নেতার বাড়ি।

পাঁশকুড়া ব্লকের রেড ভলেন্টিয়ার্স অক্সিজেন সিলিন্ডার-সহ ফ্লো মিটার পৌঁছে দিল হাউরের তৃণমূল নেতার বাড়ি।

  • Share this:

    #পাঁশকুড়া: পাঁশকুড়া ব্লকের রেড ভলেন্টিয়ার্স অক্সিজেন সিলিন্ডার-সহ ফ্লো মিটার পৌঁছে দিল হাউরের তৃণমূল নেতার বাড়ি। শুক্রবার বিকেলে বৃষ্টি মাথায় নিয়ে অক্সিজেন পৌঁছে দেয় রেড ভলান্টিয়ার্স এর সদস্যরা। করোনা কালে মানবিকতার অনন্য নজির সৃষ্টি করেছে রেড ভলেন্টিয়ার্স। মানুষের বিপদে পাশে দাঁড়িয়েছে তারা। মানুষের পাশে দাঁড়াতে রোদ ঝড় বৃষ্টি ও গভীর রাত কোন কিছুই তাদের সামনে প্রতিবন্ধকতার কারণ হয়ে দাঁড়ায়নি। যখনই আর্ত মানুষের ডাক কানে পৌঁছেছে তখনই মানুষের পাশে বিপদের বন্ধু হয়ে দাঁড়িয়েছে রেড ভলেন্টিয়ার্স।

    ভারতের অন্যান্য রাজ্যসহ পশ্চিমবঙ্গে করোনার দ্বিতীয় ঢেউ দ্রুত ছড়িয়ে পড়লে দিকে দিকে অক্সিজেন হাসপাতালের বেড ও করোনা চিকিৎসা প্রয়োজনীয় ঔষধ পত্রের ব্যাপক চাহিদা দেখা দেয়। সাধারণ মানুষ যখন না পেয়ে দিশাহারা ঠিক তখনই তাদের পাশে দেবদূতের মত হাজির হয়েছে বাম ছাত্র যুব সংগঠনের সদস্যরা। পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটের মাঝেই করোনার প্রদুর্ভাব দেখা যায়। প্রথম থেকেই মানুষের পাশে দাঁড়িয়েছে বাম ছাত্র যুব সংগঠনের সদস্যরা। পরে যা রেড ভলেন্টিয়ার্স হিসাবে পরিচিত হয়। রাজ্যের প্রতিটি ব্লকে ছড়িয়ে রয়েছে এদের সদস্যরা।

    করোনা আক্রান্ত রোগী ও রোগী পরিজনের পাশের প্রথম থেকেই দাঁড়িয়েছে পূর্ব মেদিনীপুর জেলার রেড ভলেন্টিয়ার্স এর সদস্যরা। হাসপাতালের বেড খুঁজে দেওয়া হোক, বাড়ি বাড়ি অক্সিজেন পৌঁছে দেওয়া হোক বা করোনার চিকিৎসায় প্রয়োজনীয় ওষুধ জোগাড় করে দেওয়া হোক, সবেতেই মানুষের পাশে দাঁড়িয়েছে। এছাড়াও করোনা আক্রান্তের বাড়ি ও এলাকা বিভিন্ন বাজার ঘাট স্যানিটাইজ করার ক্ষেত্রে এগিয়ে রেড ভলেন্টিয়ার্সরা।

    পাঁশকুড়া রেড ভলেন্টিয়ার্স তৃণমূল নেতার বাড়িতে অক্সিজেন পৌঁছে দিল। হাউর অঞ্চলের আমদান‌ গ্রামের তৃনমূল নেতা এক্রামূল আলি, পাঁশকুড়া রেড ভলেন্টিয়ার্সের হাউর অঞ্চলের সদস্য পুষ্পেন্দু সামন্তকে ফোন করে জানায় তাঁর মা করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন হাসপাতালে। সুস্থ হয়ে বাড়ি এসেছে। কিন্তু হঠাৎ করে শ্বাসকষ্ট শুরু হয়েছে। কোথায় অক্সিজেন সিলিন্ডার সহ ফ্লোমিটার পাওয়া যাচ্ছে না। তিনি রেড ভলেন্টিয়ার্সের কাছে অক্সিজেনের সিলিন্ডার পাওয়ার সহযোগিতা চান। দ্রুততার সঙ্গে পুষ্পেন্দু নাজির হোসেন ও ইব্রাহিমকে ফোন করে বিষযটি জানাই। ইব্রাহিম, নাজির দ্রুততার সঙ্গে পাঁশকুড়া রেড ভলেন্টিয়ার্সের মাধ্যমে তৃনমূলের নেতা এক্রামূল আলির বাড়িতে অক্সিজেন সিলিন্ডার সহ ফ্লোমিটার পৌঁছে দেয়।

    Published by:Shubhagata Dey
    First published: