Home /News /local-18 /
Jalpaiguri News- থ্যালাসেমিয়াকে হারিয়ে উচ্চ মাধ্যমিক পাস করে আইনজীবী হতে চায় স্বর্ণদীপ

Jalpaiguri News- থ্যালাসেমিয়াকে হারিয়ে উচ্চ মাধ্যমিক পাস করে আইনজীবী হতে চায় স্বর্ণদীপ

বাঁদিকে

বাঁদিকে স্বর্ণদীপ

পরীক্ষা দিয়ে হাসি মুখেই জানালো ইংরেজি পরীক্ষা ভালো হয়েছে, তবে নিজের অসুখ নিয়ে জানতে চাইলে কিছুটা বিষণ্নতায় ভরে ওঠে ওর মুখ

  • Share this:

    #জলপাইগুড়ি: ইংরেজি পরীক্ষা ভালো হয়েছে, উকিল হতে চায় স্বর্ণদীপ। কিন্তু ওই যে রক্ত নিতে হয় বারবার! থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী স্বর্ণদীপ (Thalassemia)। জলপাইগুড়ি উচ্চ বিদ্যালয়ের ছাত্র ধাপগঞ্জের স্বর্ণদীপ দে। পরীক্ষা দিয়ে হাসি মুখেই জানালো ইংরেজি পরীক্ষা ভালো হয়েছে, তবে নিজের অসুখ নিয়ে জানতে চাইলে কিছুটা বিষণ্নতায় ভরে ওঠে ওর মুখ। তাও যেন দাঁতে দাঁত চেপে লড়াইয়ের চেষ্টা। বড় হয়ে উকিল হওয়ার স্বপ্ন দেখছে স্বর্ণদীপ। থ্যালাসেমিয়াকে হারিয়ে উচ্চ মাধ্যমিক পাস করে আইনজীবী হতে চায়, দুঃস্থ পরিবারের ছাত্র স্বর্ণদীপ দে। পায় না কোনওরকমের সরকারি সাহায্য।

    এদিন সে বলে, 'পরীক্ষাগুলো ভালোই হচ্ছে, উকিল হতে চাই। কিন্তু ওই যে রক্ত নিতে হয় বার বার।' অন্যান্য দিনের মতোই এদিন জলপাইগুড়ি উচ্চ বিদ্যালয়ের ছাত্র উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী ধাপগঞ্জের স্বর্ণদীপ দে, পরীক্ষা দিয়ে হাসি মুখেই জানালো, ইংরেজি পরীক্ষা ভালো হয়েছে। তবে নিজের অসুখ নিয়ে জানতে চাইলে সে বলে ওঠে, 'আমার থ্যালাসেমিয়া। বাবা নেই। অনেক অভাব। তারপর বারবার রক্ত নিতে হয়।' এক নিঃশ্বাসে এই কথাগুলো বলে যায় ছেলেটি। শুধু এটুকুই নয়, এও বলে যে বড় হয়ে আইনজীবী হতে চায় সে।

    অপরদিকে, এই স্কুলের সহকারি প্রধান শিক্ষক সুব্রত চক্রবর্তী জানালেন, ও খুবই ভালো লিখছে পরীক্ষায়, তবে ওর অসুখটা নিয়েই সমস্যা। তিনি বলেন, 'গরীব ঘরের সন্তান। আমরা সবদিক থেকেই স্বর্ণদীপকে সাহায্য করার চেষ্টা করি। ক্লাস নাইন থেকে ও আমাদের স্কুলের অন্যতম ভালো ও মেধাবী ছাত্র।' এই রোগকে হারাতে সফল হোক স্বর্ণদীপ। এটাই চাইছেন সকলে।

    Vaskar Chakraborty

    First published:

    Tags: Jalpaiguri, Thalassemia

    পরবর্তী খবর