Home /News /local-18 /
Birbhum News- বিধিনিষেধে শিথিলতা এলেও আংশিক লকডাউন জারি বীরভূমে

Birbhum News- বিধিনিষেধে শিথিলতা এলেও আংশিক লকডাউন জারি বীরভূমে

বিধিনিষেধে শিথিলতা এলেও আংশিক লকডাউন জারি বীরভূমে

বিধিনিষেধে শিথিলতা এলেও আংশিক লকডাউন জারি বীরভূমে

রাজ্যে বিধিনিষেধের ক্ষেত্রে শিথিলতা এলেও, বীরভূমের পৌরসভা এলাকাগুলিতে জারি থাকলো আংশিক লকডাউন

  • Share this:

    #বীরভূম : যেভাবে রাজ্যে করোনার তৃতীয় ঢেউ ভয়ঙ্কর আকার নিয়েছিল, তা থেকে আপাতত মিলেছে রেহাই। গত কয়েকদিন ধরে রাজ্যে সংক্রমণ কম থাকার কারণে রাজ্য সরকার করোনা বিধি-নিষেধে অনেকটাই শিথিলতা এনেছে। তবে রাজ্যে বিধিনিষেধের ক্ষেত্রে শিথিলতা এলেও, বীরভূমের পৌরসভা এলাকাগুলিতে জারি থাকলো আংশিক লকডাউন (Birbhum News)।

    তীব্র গতিতে সংক্রমণ বৃদ্ধি পাওয়ার পর জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহেই বীরভূমের প্রত্যেক পৌরসভা আংশিক লকডাউন জারি করে(Birbhum News)। সেই আংশিক লকডাউন ফেব্রুয়ারি মাসেও বহাল থাকল। তবে এই আংশিক লকডাউনের সময়সীমা অধিকাংশ পৌরসভার তরফ থেকেই কমানো হয়েছে। সিউড়ি পৌরসভায় আংশিক লকডাউনের ক্ষেত্রে কোনো রকম পরিবর্তন করা হয়নি। আগের ঘোষণা মতই সন্ধ্যা সাতটায় বন্ধ হবে দোকানপাট, বাজার ঘাট।

    অন্যদিকে রামপুরহাট পৌরসভার তরফ থেকে জানানো হয়েছে, রামপুরহাট পৌরসভা এলাকায়, সিউড়ি পৌরসভার মতোই সন্ধ্যা সাতটায় বন্ধ করে দেওয়া হবে দোকান এবং বাজার ঘাট(Birbhum News)। আগে এই পৌরসভায় সন্ধ্যা ছ'টায় দোকানপাট বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। ১ ফেব্রুয়ারি থেকে এই পৌরসভা এলাকায় আংশিক লকডাউন একঘন্টা কমানো হল। একইভাবে বোলপুর পৌরসভা এবং অন্যান্য পৌরসভাগুলির ক্ষেত্রেও একই সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে।

    বোলপুর পৌরসভার তরফ থেকে জানানো হয়েছে, তাদের পৌরসভা এলাকায় এই আংশিক লকডাউন চলবে ফেব্রুয়ারি মাসের ৭ তারিখ পর্যন্ত। রামপুরহাট পৌরসভার তরফ থেকে ফেব্রুয়ারি মাসের ৬ তারিখ পর্যন্ত এই আংশিক লকডাউন চলার কথা জানানো হয়েছে(Birbhum News)। তবে সিউড়ি পৌরসভার তরফ থেকে জানানো হয়েছে আংশিক এই লকডাউন চলবে অনির্দিষ্টকালের জন্য।

    এই প্রসঙ্গে বলে রাখা ভালো, রাজ্যের অন্যান্য জেলার পাশাপাশি বীরভূমের করোনা আক্রান্তের সংখ্যার গ্রাফ অনেকটাই নেমে গিয়েছে। মঙ্গলবার বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে যে রিপোর্ট দেওয়া হয়েছে তাতে জানা যাচ্ছে, গত ২৪ ঘন্টায় জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন মাত্র ৩৩ জন(Birbhum News)। যাদের মধ্যে রামপুরহাট স্বাস্থ্য জেলায় রয়েছেন মাত্র দু'জন এবং বীরভূম জেলায় রয়েছেন ৩১ জন।

    Madhab Das

    First published:

    Tags: Birbhum, Lockdown, Siuri

    পরবর্তী খবর