Home /News /life-style /
ফাস্ট ফুড সেন্টারের লোগো কেন লাল আর হলুদ রঙের হয়?

ফাস্ট ফুড সেন্টারের লোগো কেন লাল আর হলুদ রঙের হয়?

Logo

Logo

আউটিং থেকে উইন্ডো শপিং, উইকেন্ড ট্যুর হোক বা পার্টি রেস্তোরাঁ হপিং না হলে কী চলে? আর খাদ্যরসিক বাঙালির কাছে শেষ পাতে মিষ্টিটার মতো রেস্তোরাঁ ভ্রমণটুকু না হলে আদেও কোনও আউটিং জমে না।

  • Share this:

    #কলকাতা: আউটিং থেকে উইন্ডো শপিং, উইকেন্ড ট্যুর হোক বা পার্টি রেস্তোরাঁ হপিং না হলে কী চলে? আর খাদ্যরসিক বাঙালির কাছে শেষ পাতে মিষ্টিটার মতো রেস্তোরাঁ ভ্রমণটুকু না হলে আদেও কোনও আউটিং জমে না। তার মধ্যেও হট ফেভারিট ফাস্ট ফুড। যতই ডায়েটের কচকচানি থাক, ডাক্তারের চোখ রাঙানি থাক— ফাস্ট ফুডকে ভুলে থাকবে এত বড় বুকের পাটা ক’টা বাঙালির আছে? তাই দিব্যি বসে খোশমেজাজে, চেয়ার খানি চেপে ফাস্ট ফুডের রসাস্বাদন হয় ষোলো আনা। কিন্তু এই সমস্ত স্ন্যাক্স সেন্টারগুলোর নাম বা লোগোর দিকে কখনও তাকিয়ে দেখেছি আমরা?

    আরও পড়ুন: অ্যালুমিনিয়াম ফয়েলের কোন দিকে খাবার রাখা উচিত ?

    কেএফসি থেকে ম্যাক ডোনাল্ডস, আমাদের প্রিয় ফুড ডেস্টিনেশনগুলোর খাবারের স্বাদ আমাদের যতটা মুখস্থ ততটা কিন্তু এদের লোগোর দিকে খেয়াল করে দেখি না আমরা। কিন্তু একটু লক্ষ্য করলেই বোঝা যাবে প্রত্যেকের নাম আর লোগোতে একটা বিষয়ে কিন্তু দারুণ মিল আছে। কী সেটা? প্রত্যেকের নাম আর লোগোতে লাল-হলুদ রঙের ছড়াছড়ি। কিন্তু পৃথিবীতে এত রঙ থাকতে ওই দু’টো রঙের প্রতি এত প্রেম কেন? জানতে ইচ্ছে করছে নিশ্চয়ই। আসলে এই রঙের পিছনে রয়েছে একটা বিজ্ঞান সম্মত কারণ। এর সঙ্গে জড়িয়ে রয়েছে আমাদের মনস্তত্ব।

    আরও পড়ুন:  সাদা ডিম নাকি লালচে ডিম খাওয়া ভাল?

    লাল রং:

    লাল রং আমাদের মধ্যে খাবারের প্রতি প্রেম, খাওয়ার ইচ্ছে, আগ্রহ সবটাই বাড়িয়ে তোলে। এক কথায় বলতে গেলে লাল রঙে আমাদের খিদে বাড়ে। আর এই কারণেই ফুড জাংশনগুলো লাল রঙের প্রতি আকৃষ্ট হয়।

    হলুদ রং:

    হলুদ রং বন্ধুত্বের প্রতীক। খুশি আর আনন্দের প্রকাশ থাকে উজ্জ্বল হলুদ রঙের মধ্যে। সেই কারণে হলুদ রং ব্যবহার করা হয় রেস্তোরাঁর নাম আর লোগোতে।

    First published:

    Tags: Dominose, Fast Food, Fast food center, KFC, Pizza Hut

    পরবর্তী খবর