Home /News /life-style /
Waxing: এই ৫ কারণ জেনে রাখুন, পরের বার থেকে ওয়াক্সিং ছেড়ে শেভিংই করবেন!

Waxing: এই ৫ কারণ জেনে রাখুন, পরের বার থেকে ওয়াক্সিং ছেড়ে শেভিংই করবেন!

জেনে রাখুন, কোনটা উপকারী!

জেনে রাখুন, কোনটা উপকারী!

Waxing: তুল্যমূল্য কিছু ফারাক রয়েছে। সেগুলো দেখে নেওয়া যাক।

  • Share this:

#নয়াদিল্লি: শরীরের লোম অপসারণের ক্ষেত্রে মহিলাদের সবচেয়ে পছন্দের দুটি বিকল্প হল, শেভিং এবং ওয়াক্সিং। পদ্ধতি দুটো সম্পূর্ণ ভিন্ন হলেও, জনপ্রিয়তায় দুটোই সমান। ওয়াক্সিংয়ে শরীরের লোম ভেতর থেকে তুলে ফেলা হয়। আর শেভিংয়ে ত্বকের পৃষ্ঠের লোম ছেঁটে ফেলা হয়, ত্বকের ভিতরের লোম রয়েই যায়। দুটো পদ্ধতি জনপ্রিয় হলেও কোনটা করা উচিত, সেই নিয়ে অনেকেই দ্বিধায় ভোগেন। শেভিং এবং ওয়াক্সিংয়ের মধ্যে কোনটা ভালো, সে বিচার করতে যাওয়া বাতুলতা। তবে তুল্যমূল্য কিছু ফারাক রয়েছে। সেগুলো দেখে নেওয়া যাক।

অপেক্ষার ঘড়ি ফুরলো: পরের বার ওয়াক্সিং করাতে পেশাদারের সঙ্গে দেখা করতে বা বাড়িতে করতে চাইলেও অপেক্ষা করতে হবে। কতক্ষণ? যতক্ষন না ত্বকে এক ইঞ্চির এক চতুর্থাংশ লোম গজায়। এর জন্য ধৈর্যের প্রয়োজন। অনেকেরই তা নেই। অনেকে আবার ছোট চুল থেকেও পরিত্রাণ পেতে চান। এক্ষেত্রে শেভিং আদর্শ, লোম যত ছোটই থাকুক না কেন, নিজস্ব সময় মতো শেভিং করে নেওয়া যায়।

দ্রুত এবং সহজ: এটা স্পষ্ট যে বেশিরভাগ মহিলা শেভিংই পছন্দ করেন। ওয়াক্সিংয়ের তুলনায় এটা দ্রুত এবং সহজে করা যায়। স্নান করার সময় ২ থেকে ১০ মিনিটের মধ্যে শেভিং করে নেওয়া যায়। শরীরের কতটা জায়গায় শেভিং করা হচ্ছে তার উপর সময় নির্ভর করে। সেই তুলনায় ওয়াক্সিং করতে আধ ঘণ্টা এমনকী তারও বেশি সময় লেগে যায়।

রেজার সস্তা: ডিজপোজেবল রেজার এবং শেভিং ক্রিম কিনতে খুব বেশি খরচ পড়ে না। দুটোই সাধ্যের মধ্যে। কিন্তু পেশাদারের থেকে ওয়াক্সিং করাতে শেভিংয়ের তুলনায় কয়েকগুণ খরচ পড়ে। সুতরাং আর্থিক দিক থেকে ওয়াক্সিংয়ের তুলনায় শেভিং অনেক বেশি সস্তা।

আরও পড়ুন: বড় খবর, করোনার কারণে নোটিশ জারি কলকাতার একাধিক স্কুলের! যা করতে হবে পড়ুয়াদের...

কম যন্ত্রণাদায়ক: অনেকেই ওয়াক্সিং এড়িয়ে যেতে চান একটাই কারণে, সেটা হল এতে ব্যথা লাগে প্রচণ্ড। ফলে যারা নিয়মিত লোম তুলে ফেলতে চান তাঁদের কাছে এটা যন্ত্রণাদায়ক। আবার ওয়াক্সিংয়ের ফলে সংবেদনশীল ত্বকে কিছু সমস্যাও দেখা যায়। এক্ষেত্রেও শেভিং দারুণ বিকল্প। জ্বালা, যন্ত্রণার কোনও প্রশ্নই নেই।

আরও পড়ুন: নজরে ২১ জুলাই, বড় চমক দিতে চলেছে তৃণমূল! মঞ্চের অতিথিদের নিয়ে তুমুল গুঞ্জন

যে কোনও জায়গায় যে কোনও সময়: আকস্মিক ঘটনার জন্য সবাইকেই প্রস্তুত থাকতে হয়। হঠাৎ কোনও নিমন্ত্রণ কিংবা পার্টিতে যেতে হতে পারে। আচমকা ইন্টারভিউয়ের ডাকও আসতে পারে। এই সময় যে বিকল্প পথ বাঁচাতে পারে সেটা হল রেজার দিয়ে দ্রুত শেভ করা। কাছে রেজার থাকলে মরুভূমিতেও শেভ করে নেওয়া যায়। কিন্তু ওয়াক্সিংয়ের ক্ষেত্রে সেটা সম্ভব নয়।

First published:

Tags: Shaving, Underarm Waxing, Waxing

পরবর্তী খবর