Home /News /life-style /
Online Dating: অনলাইন ডেটিংয়ে প্রেম বা আলাপের ক্ষেত্রে প্রথম প্রস্তাব দিতে আগ্রহী মেয়েরাই, জানাচ্ছে সমীক্ষা

Online Dating: অনলাইন ডেটিংয়ে প্রেম বা আলাপের ক্ষেত্রে প্রথম প্রস্তাব দিতে আগ্রহী মেয়েরাই, জানাচ্ছে সমীক্ষা

Virtual Dating: অনলাইন ডেটিং প্ল্যাটফর্মটি জানিয়েছে, মহামারী চলাকালীন মহিলাদের ডেটিং অ্যাপ ব্যবহার ১১% বৃদ্ধি পেয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: ছেলেরাই প্রথম প্রস্তাব দেয় এই স্টিরিওটিপিক্যালে আর আটকে নেই প্রেম। অনলাইন ডেটিংয়ের (online dating) বিষয় এলেই এখন উঠে আসছে বিপরীত চিত্র। ভার্চুয়াল ডেটিংয়ের ক্ষেত্রে এখন নেতৃত্ব দিচ্ছেন নারীরাই। প্রেম বা আলাপের ক্ষেত্রে প্রথম পদক্ষেপ নিচ্ছেন মেয়েরাই, এমনটাই জানাচ্ছে একটি অনলাইন ডেটিং প্ল্যাটফর্মের সাম্প্রতিক সমীক্ষা। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে, অনলাইন ডেটিং প্ল্যাটফর্ম QuackQuack ভার্চুয়াল ডেটিংয়ের জগতে নারীর ক্ষমতায়নের বিষয়ে তাদের দৃষ্টিভঙ্গি সম্পর্কে মহিলাদের উপর একটি সমীক্ষা চালায়। সমীক্ষায় নারীরা ক্ষমতায়নের পরিপ্রেক্ষিতে ডেটিংকে কীভাবে দেখেন তাই তুলে ধরা হয়েছে। সমীক্ষা বলছে, ৮৫% ব্যবহারকারী ভালভাবেই ওয়াকিবহাল যে তারা কী চান। ১৫% ব্যবহারকারী জানিয়েছেন, সহজে মিশতে এবং নিজেদের কথা বলতে তাঁদের সময়ের প্রয়োজন। অনলাইন ডেটিং প্ল্যাটফর্মটি জানিয়েছে, মহামারী চলাকালীন মহিলাদের ডেটিং অ্যাপ ব্যবহার ১১% বৃদ্ধি পেয়েছে। খুব স্বাভাবিক ভাবেই বোঝা যাচ্ছে ডেটিংয়ের এই নয়া পন্থায় মানিয়ে নিতে প্রস্তুত নারীরা।

    আরও পড়ুন- ধূমপান ছেড়ে বাঁচা অসম্ভব? এই ব্যায়ামে ভুল করেও আর মনে আসবে না ধূমপানের ইচ্ছা!

    সমীক্ষায় আরও বলা হয়েছে, কারও জন্য নিজেকে পরিবর্তন করা বা কাউকে পরিবর্তন করার চেষ্টা এই যুগের নারীদের কাছে মোটেও গ্রহণযোগ্য নয়। ৬১% ব্যবহারকারী বিশ্বাস করেন অন্যের জন্য নিজেকে বদলানো একেবারেই মূর্খামি। ৫৬% ব্যবহারকারী বলেছেন, তারা নিজেদেরকেই অগ্রাধিকার দেবেন এবং প্রয়োজনে সম্পর্ক থেকে বেরিয়ে আসবেন। অবশিষ্ট ব্যবহারকারীদের ৪৪% জানিয়েছেন যে তারা সুযোগ দেবেন এবং সম্পর্ক ছেড়ে যাওয়ার আগে বিষয়গুলি কার্যকরী করার চেষ্টা করবেন। ৮২% ব্যবহারকারী দৃঢ়ভাবে ঘোষণা করেছেন সম্মতি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

    আরও পড়ুন- রাজনীতিতে বাড়ছে নারীদের অংশগ্রহণ! নির্মলা থেকে কমলা, ক্ষমতার শীর্ষে মহিলারাই

    সম্পর্কের ক্ষেত্রে প্রথম পদক্ষেপ শুধুই পুরুষদের মধ্যে সীমাবদ্ধ নয়। ৬৮% ব্যবহারকারী জানিয়েছেন, অনলাইন ডেটিংয়ে নিজেদের অনেকটা নিরাপদ বোধ করেন মেয়েরা এবং এতে সঙ্গী বেছে নেওয়ার বিকল্পও অনেক। যে কারণে আলাপ এগোতে প্রথম উদ্যোগ নিতে ভয় পাননি মেয়েরা। বাকি ৩২% ব্যবহারকারীরা অবশ্য প্রথম পদক্ষেপ করতে চাননি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Dating App, Online Dating

    পরবর্তী খবর