Home /News /life-style /
Happy Promise Day 2022: আজ প্রমিস ডে! ভালবাসার সপ্তাহে কেন 'এই' দিনের উদযাপন? জানুন নেপথ্যের গল্প...

Happy Promise Day 2022: আজ প্রমিস ডে! ভালবাসার সপ্তাহে কেন 'এই' দিনের উদযাপন? জানুন নেপথ্যের গল্প...

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Happy Promise Day 2022: এই দিনটি যে কোনও রোমান্টিক সম্পর্কের অগ্রগতিকে চিহ্নিত করে। তাই দেরী না করে একটা অঙ্গীকার করেই ফেলুন নিজের প্রিয় মানুষের কাছে।

  • Share this:

#নয়াদিল্লি: এখন ভ্যালেন্টাইনস উইক চলছে। ভালবাসার এই সপ্তাহের সূচনা হয়েছে ৭ ফেব্রুয়ারির রোজ ডে দিয়ে এবং শেষ হবে ১৪ ফেব্রুয়ারি। এই ৮টি দিনই ভালোবাসার এক একটি অনন্য দিক উপস্থাপন ও উদযাপন করে। রোজ ডে-র পর আসে প্রোপোজ ডে, এরপর আসে একে একে চকোলেট ডে, টেডি ডে, প্রমিস ডে, হাগ ডে, কিস ডে এবং অবশেষে ভ্যালেন্টাইন ডে। এ বছরের প্রমিস ডে অনুষ্ঠিত হচ্ছে ১১ ফেব্রুয়ারি, শুক্রবার। জেনে নেওয়া যাক এই সম্পর্কে বিশেষ কিছু তথ্য!

প্রমিস ডে:

প্রমিস ডে ভ্যালেন্টাইনস সপ্তাহের পঞ্চম দিনে অনুষ্ঠিত হয়। এই দিনটি যে কোনও রোমান্টিক সম্পর্কের অগ্রগতিকে চিহ্নিত করে। প্রথমে আসে প্রেমের প্রস্তাব, তারপর পছন্দের মানুষকে চকোলেট দিয়ে নিজের হাতে মিষ্টি মুখ করানো এবং পরের ধাপে পছন্দের উপহার দেওয়া। এর ঠিক পরেই গুরুত্বপূর্ণ প্রতিশ্রুতি। সম্পর্কে যখন আমরা এতে অপরকে ধীরে ধীরে বিশ্বাস করতে শুরু করি, একে অন্যেকে নিয়ে স্বপ্ন দেখা শুরু হয়, তখনই আমরা প্রতিশ্রুতি দিই, জীবনের বিভিন্ন ক্ষেত্রে একসঙ্গে থাকার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হই, আর তখনই আমাদের প্রেম পূর্ণতা পায়। এই বিশেষ দিনে আমরা সেই দিকটিকেই উদযাপন করি।

আরও পড়ুন: চকোলেটের মতো মিষ্টি হোক প্রেম, কোন বিশেষ বার্তায় আজ সঙ্গীর মনে উঠতে পারে ঝড়!

গোলপোস্ট:

সম্পর্কে প্রতিশ্রুতি যেন মাইলস্টোনের মতো কাজ করে, সম্পর্ককে টিকিয়ে রাখে এবং বিপথগামী হতে দেয় না। হ্যাঁ, তারপরেও কখনও কখনও সম্পর্কে চিড় ধরে। ঠিক তখনই প্রতিশ্রুতি কিন্তু একে অপরকে সম্পর্কে ধরে রাখতে সাহায্য করে।

আরও পড়ুন: 'টুম্পা সোনা'র পর 'কমলা', CPIM-এর নয়া প্যারোডিতে বুঁদ নতুন প্রজন্ম, তুমুল ভাইরাল...

অঙ্গীকার:

একজনের সঙ্গে সারাটা জীবন কাটিয়ে দেওয়ার সিদ্ধান্ত কিন্তু মুখের কথা নয়। এক সঙ্গে একটা সুন্দর পরিবার গড়ে তোলা নতুন প্রেমের মতো অ্যাডভেঞ্চারাস না হলেও তা স্নিগ্ধ মায়া-মমতায় গড়া। সে পথে কাঁটা যেমন থাকবে, তেমনই আনন্দ-আবদারও থাকবে। সেই সব কিছু সামলে চলতে সাহায্য করে প্রতিশ্রুতি।

আরও পড়ুন: অরুণাচলের জঙ্গলে লুকিয়ে ছিল এই বাঁদর, ভারতে আরও এক অদ্ভুত প্রাণীর খোঁজ

উপহার:

উপহার পেতে আমাদের সবারই খুব ভালো লাগে। বিশেষ করে পছন্দের মানুষ যখন উপদায় দেয় তখন নিজেকে বেশ স্পেশাল মনে হয়। প্রমিস ডে-তে পছন্দের মানুষকে খুশি করতে হিরের আংটির মতো ব্যয়বহুল কিছু দেওয়ার দরকার নেই। ভালবেসে যে কোনও উপহারই আমাদের উল্টো দিকের মানুষটাকে স্পেশাল মনে করাতে যথেষ্ট। সুদৃশ্য কফি মাগ, হার্ট পিলো, গ্রিটিং কার্ড, ফুল, চকোলেট এই সবই যথেষ্ট। আর নিজেকে পছন্দের মানুষের হাতে তুলে দেওয়ার চেয়ে বড় কোনও উপহার তো এমনিতেও হয় না! হ্যাপি প্রমিস ডে!

Published by:Shubhagata Dey
First published:

Tags: Promise Day 2022, Valentines Day 2022

পরবর্তী খবর