হোম /খবর /লাইফস্টাইল /
ক্রাশকে ভুলেও এসব জায়গায় প্রপোজ করবেন না, ভুগতে হতে পারে সারাজীবন!

Valentine's week 2022: ক্রাশকে ভুলেও এসব জায়গায় প্রপোজ করবেন না, ভুগতে হতে পারে সারাজীবন!

Romantic Proposal: মনের মানুষকে যেকোনও জায়গাতেই ভালোবাসার কথা বলা যায় না।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: ভ্যালেনটাইন্স ডে’র (Valentine's week 2022) জন্য সকলের প্রস্তুতি প্রায় সাঙ্গ। কীভাবে সঙ্গীকে জানাবেন ভালোবাসার কথা, কী পরবেন, কোথায় যাবেন সবই প্রায় ভাবা হয়ে গেছে। অনেকদিন ধরেই যাকে মনে প্রাণে চাইছেন তাকে কীভাবে ভালোবাসার কথা বলবেন বুঝে পাচ্ছেন না? প্রেম দিবসের (Valentine's week 2022) চেয়ে ভালো দিন আর কীই বা হতে পারে। তবে মাথায় রাখুন স্থান ও কাল। মনের মানুষকে যেকোনও জায়গাতেই ভালোবাসার কথা বলা যায় না। প্রেমের প্রস্তাব দিতে কোন কোন জায়গা এড়িয়ে চলবেন দেখে নিন।

আরও পড়ুন- আজ আলিঙ্গন দিবস! প্রিয়জনকে ২০ সেকেন্ড জড়িয়ে ধরলেই ঘটতে পারে এই ম্যাজিক

সোশ্যাল মিডিয়ায় প্রপোজ করবেন না

এই প্রজন্মের সকলেই দিনের একটা লম্বা সময় কাটান সোশ্যাল মিডিয়াতে। সেখানেই বহু প্রেম গড়ে ওঠে, আবার ভেঙেও যায়। কাউকে ভালো লাগলে তার প্রোফাইল ঘেঁটে দেখা, দেখা করার ইচ্ছা জন্মানো এসবই খুব স্বাভাবিক। অনেকেই পছন্দের মানুষকে ট্যাগ করে সোশ্যাল মিডিয়াতে লম্বা চওড়া লেখাও লিখতে পারেন। কিন্তু কিছু ব্যক্তিগত মুহূর্ত সব সময় সোশ্যাল মিডিয়াতে নাই বা আনলেন। প্রিয় মানুষকে ভালোবাসার কথা (Valentine's week 2022) বলতে সোশ্যাল মিডিয়া নয়, বেছে নিন রোম্যান্টিক কোনও স্থান।

শপিং মলে একেবারেই প্রপোজ করবেন না

অনেকেই শপিং মলে গিয়ে প্রিয়জনকে ভালোবাসার কথা ব্যক্ত করেন। এইটা আসলে আপনার প্রিয়জনের মনে আপনার সম্পর্কে বিরূপ ধারণারই জন্ম দেয়। শপিং বলে অনেক মানুষের সামনে প্রেম জাহির করা আসলে অনেকখানিই লোকদেখানো হয়ে যায়। অত মানুষের মাঝে আপনার পছন্দের মানুষ আপনার মনে কথা নাও ছুঁতে পারেন। মনোযোগও বারেবারে ব্যহত হতে পারে। তাই ভুলেও শপিং মলে প্রপোজ নয়।

আরও পড়ুন- ছোট্ট ট্রিপ আর মিষ্টি সারপ্রাইজ! আলিঙ্গনের দিন কীভাবে কাটাবেন পরিকল্পনা করে নিন

গাড়িতে যেতে যেতে

হয়তো গাড়িতে করে রোম্যান্টিক সফরে যাচ্ছেন। ভালোই, কিন্তু গাড়িতেই প্রপোজ করবেন না সঙ্গীকে। আপনার এবং আপনার প্রিয়জনের কাছে এই মুহূর্তটি কিছু একটু বিশেষ। তাই ধীর স্থির শান্ত হয়ে সেরকম আবহ গড়ে তুলে মনের কথা ব্যক্ত করুন। গাড়িতে পাশের আসনে বসিয়ে সঙ্গীকে প্রস্তাব দেওয়ার ভুল করবেন না।

সিনেমাহলে সিনেমা দেখার সময়

ভ্যালেন্টাইন্স ডে (Valentine's week 2022) কাটাতে সিনেমাহলে দু’জনে সিনেমা দেখতে যেতেই পারেন। তাবলে সিনেমা দেখতে দেখতে প্রপোজ করবেন না। সিনেমাহল অন্ধকার, তাতে প্রেম আরও গাঢ় হতে পারে ঠিকই, কিন্তু প্রপোজ করার আদর্শ জায়গা নয় এটি। ভ্যালেন্টাইন্স ডে’কে স্মরণীয় করে রাখতে কোনও রোম্যান্টিক জায়গাই বেছে নিন।

বন্ধুর বাড়ির পার্টিতে

ভ্যালেন্টাইন্স ডে’র (Valentine's Day 2022) পার্টির আয়োজন হতেই পারে বন্ধুর বাড়িতে। কিন্তু মনে রাখবেন, অন্যের বাড়ির পার্টিতে গিয়ে নিজের সঙ্গীকে প্রপোজ করলে প্রত্যাখ্যাত হওয়ার সম্ভাবনা বেশি।

উঁচু পাহাড়ে

পাহাড় আর প্রেম প্রায় সমার্থক। পাহাড়ের চেয়ে রোম্যান্টিক আর কীই বা হতে পারে। তবে প্রকৃতির মাঝে গিয়ে সঙ্গীকে প্রপোজ করবেন না। এতে আপনার বাকি ঘোরাতে প্রভাব পড়তে পারে। প্রকৃতির মাঝে গিয়ে তারই আস্বাদ নিন।

Published by:Madhurima Dutta
First published:

Tags: Propose Day 2022, Valentines Day 2022