Home /News /life-style /
Durga Puja 2021 : এ ভাবেই সাজুন মহাষ্টমীর সন্ধ্যায়, ভিড়ের মাঝে হয়ে উঠুন অপরূপা

Durga Puja 2021 : এ ভাবেই সাজুন মহাষ্টমীর সন্ধ্যায়, ভিড়ের মাঝে হয়ে উঠুন অপরূপা

দিনের মেক আপে চোখের মেক আপ বেশি ডার্ক বা উজ্জ্বল হবে না

দিনের মেক আপে চোখের মেক আপ বেশি ডার্ক বা উজ্জ্বল হবে না

সবার কথা মাথায় রেখেই আমরা নিয়ে এসেছি মেক আপ বিশেষজ্ঞদের কাছ থেকে দরকারি মেক আপ টিপস (Make Up tips for Durga Puja)

  • Share this:

#কলকাতা: অষ্টমীর শুভ দিনে যেন পুজোর সাজ সব চেয়ে বেশি ঝলমলিয়ে ওঠে! বাঙালি মহিলারা দুর্গা পুজো (Durga Puja 2021) উদযাপনের জন্য নানা সাজে নিজেদের সাজিয়ে তোলেন এদিন বিশেষ করে। শাড়ি, গয়না আর মেক আপে এক আশ্চর্য জাদু বলে সব মেয়েরাই সেদিন অসাধারণ সুন্দরী হয়ে ওঠেন। তবে দুর্গা পুজো এখন শুধুই বাঙালিদের মধ্যে আবদ্ধ নেই। এই উৎসব এক বিশ্বজনীন। সাজও ছড়িয়ে গিয়েছে পুজোর সব দিনেই। তাই পুজোর পাঁচ দিনই সবাই মেক আপে আর দুর্দান্ত পোশাকে সেজে ওঠেন। সবার কথা মাথায় রেখেই আমরা নিয়ে এসেছি মেক আপ বিশেষজ্ঞদের কাছ থেকে দরকারি মেক আপ টিপস (Make Up tips for Durga Puja)।

আরও পড়ুন : পুজোর সাজ মাটি করে দেবে গালের ব্রণ, শিখে নিন ব্রণ লুকিয়ে রাখার মন্ত্র

মেক আপ টিপস

দিনের বেলার জন্য মুখ ভাল করে ময়শ্চারাইজড এবং পরিষ্কার রাখা দরকার। আলগা পাউডার ব্রাশ করা যায় এবং গালের হাড়গুলিকে উজ্জ্বল আভার জন্য একটি নিখুঁত ব্লাশ দিয়ে হাইলাইট করা যায়।

দিনের সাজ বেশি গর্জাস না হওয়াই ভালো। মুখে ভালো করে ময়েশ্চারাইজার লাগাতে হবে এবং মুখ তার আগে পরিষ্কার করে নিতে হবে। চাইলে আলতো করে পাউডার লাগিয়ে নেওয়া যায়। গালের হাড়কে হাইলাইট করতে হাইলাইটার লাগানো যায়। এতে মুখের আভা ফুটে উঠবে ভালো।

আরও পড়ুন : উপবাস থেকে রাতে ভুরিভোজ, পুজোর হুল্লোড়ে কী ভাবে নিজেদের ডায়েটের খেয়াল রাখবেন অন্তঃসত্ত্বা মহিলারা?

যেহেতু দিনের মেক আপের কথা বলা হচ্ছে সেই জন্য চোখের মেক আপ বেশি ডার্ক বা উজ্জ্বল হবে না। চোখের মেক আপ করার জন্য হালকা ব্লাশ ব্যবহার করা যায়। আইশ্যাডো হিসাবে হাল্কা শিমার ব্যবহার করা যায়। এতে চোখে রহস্যের ভাব ফুটে উঠবে। আইলাইনার ও কাজল পেন্সিলও ব্যবহার করা যায়। লাল বা ন্যুড শেডের লিপস্টিক লাগালে সাজ সম্পূর্ণ হবে।

সন্ধের সাজ অবশ্যই উজ্জ্বল হবে। সোনালি, তামাটে, ব্রোঞ্জ শেডের আইশ্যাডো ব্যবহার করা যায়। চোখের কর্নার থেকে আইলাইনার লাগালে চোখ অনেক বড় দেখায়। টুকটুকে লাল বা প্লাম রেড লিপস্টিক ব্যবহার করলে ভালো লাগবে।

চুলের স্টাইল

বেশি জটিল কোনও স্টাইল না করাই ভাল। আলগা খোঁপা করে দু'-একটা চুলের গুছি সামনে দিয়ে ছেড়ে দিতে হবে।

পোশাক

সুতি, সিল্ক বা তাঁতের শাড়ি পরাই ভাল। লাল সাদা শাড়ির তো কোনও তুলনা নেই। কিন্তু এছাড়াও হলুদ, গোলাপি, কমলা রঙের শাড়িও পরা যায়। কপালে একটা বড় লাল টিপ দিলেই সাজ কমপ্লিট।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Durga Puja 2021, Durga Puja Beauty Tips 2021, Make Up Tips

পরবর্তী খবর