• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • 'জিন্দেগী না মিলেগি দোবারা', অতিমারির রোড ট্রিপে রেকর্ড গড়লেন তিন প্রবীণ!

'জিন্দেগী না মিলেগি দোবারা', অতিমারির রোড ট্রিপে রেকর্ড গড়লেন তিন প্রবীণ!

পথের সাথী photo - Instagram

পথের সাথী photo - Instagram

চণ্ডীগড়ের তিন কলেজ-বন্ধু, রবিন নাকাই, তাঁর স্ত্রী, অমৃতা, এবং ঊষার কানে সলিল চৌধুরীর সেই কিংবদন্তি গানের সুর পৌঁছেছিল কিনা জানা নেই। তবে পথ যে তাঁদের 'বন্ধনহীন গ্রন্থি'তে বেঁধে দিয়েছিল সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

  • Share this:

    #নয়াদিল্লি : "পথেই এবার নামো সাথী, পথেই হবে এ পথ চেনা" সলিল চৌধুরীর কথা ও সুরের সেই ঐতিহাসিক গান মনে আছে নিশ্চই। এই তিন বন্ধুর গল্প শুনলে হয়তো সেই গানটাই মনে মনে গুনগুন করে উঠবেন আপনিও। কিম্বা হয়তো আপনার মনে ভেসে উঠবে 'জিন্দেগী না মিলেগি দোবারার' সেই রোড ট্রিপের দৃশ্যপট। যেখানে গাড়ি চালিয়ে তিন বন্ধু পৌঁছে যাচ্ছেন এক শহর থেকে আরেক শহর। পেরিয়ে যাচ্ছেন সীমানা, মাইল ফলক। আর একের পর এক ঘটিয়ে ফেলছেন জীবনের দুঃসাহসিক সব অভিযান, শুধুমাত্র বন্ধুত্বের জোরে! আপনার মনে পড়তে পারে 'বুড্ঢা হোগা তেরা বাপ' ছবির অমিতাভকেও । যেখানে সিনেমার পর্দায় বিগ বি বুঝিয়ে দিয়েছেন বয়স শুধুই একটা সংখ্যা। আসল হল মনের ইচ্ছে।

    হ্যাঁ, এরকমই চির সবুজ মন নিয়ে অতিমারি আবহেই পথে পাড়ি জমিয়েছিলেন তিন কলেজ-বন্ধু। তাঁদের সকলেরই বয়স এখন ৬০ এর উর্ধে। কিন্তু সেই বয়েসকেই বুড়ো আঙ্গুল দেখিয়ে ৪৫০০ কিমি পথ রোড ট্রিপ করে ফেলেছেন এই সাহসী তিন বৃদ্ধ। প্রায় সাড়ে চার হাজার কিলোমিটারের এই লম্বা পথ পেরোতে ১ মাস ১০ দিন সময় নিয়েছেন ওঁরা। তৈরী করেছেন নয়া রেকর্ড। তবে এই সবটাই সম্ভব হয়েছে পুরনো বন্ধুত্বের এক অদ্ভুত রসায়নে।

    চণ্ডীগড়ের তিন কলেজ-বন্ধু, রবিন নাকাই, তাঁর স্ত্রী, অমৃতা, এবং ঊষার কানে সলিল চৌধুরীর সেই কিংবদন্তি গানের সুর পৌঁছেছিল কিনা জানা নেই। তবে পথ যে তাঁদের 'বন্ধনহীন গ্রন্থি'তে বেঁধে দিয়েছিল সে বিষয়ে কোনও সন্দেহ নেই। শেষ গন্তব্য আন্দামানে উড়ে যাওয়ার আগে উদয়পুর, মুম্বাই, গণপতিপুলে, পাঞ্জিম, হাম্পি, বেঙ্গালুরু এবং চেন্নাই দিয়ে গিয়েছিল তাঁদের গাড়ি। আর ফেরার পথে তিন বন্ধুতে থেমেছিলেন পুডুচেরিতে। শোনালেন পথের অদ্ভুত সব অভিজ্ঞতার গল্প।

    রোড ট্রিপের বেশিরভাগ রাস্তা মসৃণ হলেও আন্দামানের জঙ্গলের রাস্তায় তাঁদের গাড়ি চালানোর অভিজ্ঞতা ছিল ভয়ঙ্কর! টিপস হিসেবে বললেন, রোড ট্রিপে ভাল ড্রাইভিং জানার পাশাপাশি যেকোনও রকম অজানা বিপদের জন্য প্রস্তুত থাকাটাও খুব জরুরি।

    Published by:Sanjukta Sarkar
    First published: