Home /News /life-style /
Rashmika Mandanna : চোখ টাটায় নির্মেদ ফিগার, রশ্মিকা মন্দানার ফিটনেসের রহস্যটা কী?

Rashmika Mandanna : চোখ টাটায় নির্মেদ ফিগার, রশ্মিকা মন্দানার ফিটনেসের রহস্যটা কী?

Rashmika Mandanna

Rashmika Mandanna

Rashmika Mandanna : রশ্মিকার মতো ফিট থেকে কীভাবে মানুষের মন জয় করা যায় জেনে নেওয়া যাক।

  • Share this:

#নয়াদিল্লি: গীত গোবিন্দম (Geetha Govindam) এবং কিরিক পার্টির (Kirik Party) মতো ছবিতে দুর্দান্ত অভিনয় করে রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) যেমন একজন দক্ষ অভিনেত্রী হিসাবে নিজেকে তুলে ধরেছেন, তেমন অভিনেত্রীর সৌন্দর্য এবং চেহারাও খুবই প্রশংসিত হয়েছে। পাশাপাশি রশ্মিকার ফিটনেসও অনেককে অনুপ্রেরণা দেয়। তাহলে রশ্মিকার মতো ফিট থেকে কীভাবে মানুষের মন জয় করা যায় জেনে নেওয়া যাক।

ওয়ার্কআউট রুটিন

রশ্মিকা মনে করেন যে স্লিম থাকার চেয়ে সুস্থ এবং ফিট থাকা অনেক বেশি গুরুত্বপূর্ণ। তাই ফিটনেসের বিষয়ে নিজের সুস্থতাকে গুরুত্ব দিয়ে রশ্মিকা সপ্তাহে চারদিন কিকবক্সিং, স্কিপিং, নাচ, সাঁতার, স্পিনিং, যোগা এবং ব্রিস্ক ওয়াকের মতো ওয়ার্কআউটই করেন৷ এই ধরনের কার্ডিও ছাড়াও দক্ষিণী অভিনেত্রী পেশি গঠনের জন্য ওয়েট ট্রেনিং করেন। কার্ডিও ভাসকুলার এক্সারসাইজের সঙ্গে সঠিকভাবে ওয়েট ট্রেনিং-এর মাধ্যমে রশ্মিকা যথাযথভাবে নিজের ওয়ার্কআউট রুটিন সাজান।

বিস্তারিত ওয়ার্কআউট

অভিনেত্রী ফুল বডি ফোম রোল এবং স্ট্রেচের মতো ওয়ার্ম আপ দিয়ে ওয়ার্কআউট শুরু করেন। দুই থেকে তিন মিনিট এই এক্সারসাইজগুলি করার পরে হিপ থ্রাস্ট, হাফ নিলিং ব্যান্ড রো, মেডিসিন বল স্ল্যাম এবং ফ্ল্যাট বেঞ্চে ওয়াইটিডাব্লু রেইসের মতো এক্সারসাইজ করেন। তবে প্রত্যেকদিন যে অভিনেত্রী এই এক্সারসাইজগুলি করেন তেমনটা নয়, সবসময় ব্যালেন্সড ওয়ার্কআউট করার চেষ্টা করেন। পাশাপাশি তিনি মাল্টি-জয়েন্ট প্রাইমারি এক্সারসাইজ যেমন ল্যান্ডমাইন ডেডলিফট, বেঞ্চ পুশ-আপ, ইসোমেট্রিক পুস-আপ, ওয়েট প্লেট দিয়ে পুস-আপ করেন। আট থেকে দশবার করে তিনটি সেটের এই ওয়ার্কআউটগুলি এবং ডাম্বেলের সঙ্গে বডি ওয়ার্কআউট যেমন স্ন্যাচ, পুশ প্রেস, আপরাইট রো এবং বেন্ট ওভার রো-এর তিনটি সেট এবং চিন আপ এক্সারসাইজ করেন।

আরও পড়ুন- মা হওয়ার পরে শরীরে মেদ জমেছে? ওজন কমাতে শিল্পা শেট্টির ডায়েট চার্ট মেনে চলুন

ডায়েট প্ল্যান

রশ্মিকা মন্দানা ইদানিং নিরামিষ খাবার খান এবং শসা, আলু, ক্যাপসিকাম এবং টম্যাটোর মতো সবজিতে তাঁর অ্যালার্জি ধরা পড়েছে। অভিনেত্রী এক গ্লাস গরম জল দিয়ে দিন শুরু করেন এবং এখন পুষ্টিবিদের পরামর্শ অনুযায়ী অ্যাপল সাইডার ভিনিগার খান। তিনি নিজেকে হাইড্রেটেট রাখতেও ভোলেন না। দক্ষিণ ভারতের বাসিন্দা হওয়ায় তিনি দুপুরের খাবারে ভাত বাদ দিয়ে দক্ষিণী খাবারই পছন্দ করেন এবং রাতের খাবারে সবজির স্যুপ অথবা ফল খেতে ভালোবাসেন।

আরও পড়ুন- PCOS-এ আক্রান্ত হলে ওজন বাড়তে থাকে মহিলাদের! কী খাবেন, কী খাবেন না? জানাচ্ছেন বিশেষজ্ঞরা

সুন্দর ত্বকের রহস্য

ত্বক, চুল এবং সৌন্দর্য বজায় রাখার জন্য, রশ্মিকা একটি স্কিন কেয়ার রুটিন মেনে চলেন যেখানে তিনি প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে ক্লিনজিং, টোনিং এবং ময়েশ্চারাইজিংয়ের সাহায্য নেন৷ তিনি যতটা সম্ভব প্রকৃতির কাছাকাছি থাকাতেও বিশ্বাস করেন। একইসঙ্গে নিয়মিত সানস্ক্রিন লাগান এবং চুল ও ত্বকের যত্নের জন্য বেশিরভাগ সময়ে প্রাকৃতিক দ্রব্য ব্যবহার করেন।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Fitness tips, Rashmika Mandana

পরবর্তী খবর