Home /News /life-style /
Korean Beauty Tips: এই তিন নিয়মেই ত্বকের লাবণ্য ধরে রাখেন কোরিয়ার সুন্দরীরা, পরখ করে দেখতে পারেন আপনিও

Korean Beauty Tips: এই তিন নিয়মেই ত্বকের লাবণ্য ধরে রাখেন কোরিয়ার সুন্দরীরা, পরখ করে দেখতে পারেন আপনিও

What do Koreans do for anti aging

What do Koreans do for anti aging

দেখা গিয়েছে, কোরিয়ায় প্রচলিত বিশেষ কিছু নিয়মে ত্বক আগের চেয়ে আরও তরুণ, দৃঢ় এবং নরম হতে পারে।

  • Share this:

Korean Beauty Tips: বর্তমানে সারা বিশ্ব জুড়ে কোরিয়ান সংস্কৃতি রমরমিয়ে চলছে (Korean skin care)। রূপচর্চাও ব্যতিক্রম নয়। দেখা গিয়েছে, কোরিয়ায় প্রচলিত বিশেষ কিছু নিয়মে ত্বক আগের চেয়ে আরও তরুণ, দৃঢ় এবং নরম হতে পারে (Korean Anti Aging Secrets)।

মুখ পরিষ্কার রাখা

রূপচর্চার এটি একেবারে প্রাথমিক ধাপ। কেন না, নিয়ম করে মুখ পরিষ্কার না রাখলে ত্বকে বার্ধক্যের ছাপ খুব তাড়াতাড়িই পড়বে, ত্বকও সহজেই হারাবে তার জেল্লা (Skin care)। এর জন্য প্রথমেই মুখ ভালো করে পরিষ্কার এবং এক্সফোলিয়েট করতে গরম জলে মসলিন কাপড় ভিজিয়ে মুখ মুছে নিতে হবে। তার পর নিয়মিত উপরের ও নিচের দিকে বিভিন্ন স্ট্রোকে মুখ মাসাজ করতে হবে (Korean Beauty tips)। এই প্রক্রিয়ায় প্রায় দু' সপ্তাহের মধ্যে ত্বকের পরিবর্তন লক্ষ্য করা যাবে।

আরও পড়ুন - আপনার হাত কি কাঁপে? এটি কিন্তু মারাত্বক অসুস্থতার লক্ষণ হতে পারে! এই ব্যায়াম দেবে মুক্তি

ফেসিয়াল এক্সারসাইজ

সুগঠিত শরীরের জন্য যোগব্যায়ামের কথা আমরা সবাই জানি। লক্ষ্যণীয় বিষয় হল এই যে, যোগাসন কিন্তু শরীরের একেকটি অংশের জন্য আলাদা আলাদা ভাবে কাজ করে। মুখের ক্ষেত্রেও সেটা প্রযোজ্য। তারও রয়েছে নিজস্ব ব্যায়ামের প্রক্রিয়া। মুখের যোগব্যায়াম পশ্চিমের দেশগুলিতে বেশ প্রচলিত। কোরিয়ান মহিলারা সৌন্দর্য ধরে রাখার জন্য মুখের ব্যায়াম নিয়মিত করে থাকেন বলে শোনা যায় (Korean Anti Aging Secrets) । যার জন্য যখনই অবসর মিলবে, শুধু A, E, I, O, U এই স্বরবর্ণগুলি বার বার উচ্চারণ করতে হবে। এই সহজ অনুশীলনটি ত্বক প্রসারিত করে মুখের রক্ত সঞ্চালন অনেকাংশে বাড়িয়ে দেয়, ফলে ত্বক ঝলমলে থাকে।

আরও পড়ুন - আপনার চোখ মোট কয়টি রং চিনতে পারে জানেন? উত্তর শুনলে চমকে যাবেন!

মুখে আঙুল দিয়ে মাসাজ

মাসাজ যে ত্বক টানটান রাখতে কতটা গুরুত্বপূর্ণ, সে বড় নতুন কথা নয়। তবে ফেসিয়াল মাসাজের প্রসঙ্গ উঠলেই সবার আগে আমাদের মাথায় আসে বিউটি পার্লারের কথা। খরচ বাঁচিয়ে এবার বরং কায়দাটা শিখে নেওয়া যাক। যাতে বাড়িতে একটা ভাল ক্রিমের পিছনে সেটা ব্যয় করা যায়। তার পরে কী করতে হবে? কোরিয়ান স্টাইলে কোনও ফেস ক্রিম লাগানোর পরে আঙুল দিয়ে বৃত্তাকারভাবে সমগ্র মুখে মাসাজ করতে হবে  (Korean Anti Aging Secrets)। মুখের প্রতিটি দিক অর্থাৎ গাল থেকে কপাল, চিবুক এবং চোয়াল সর্বত্র এইভাবে আঙুল দিয়ে ট্যাপ করতে হবে  (Korean Beauty tips)। এতে শুধু রক্ত সঞ্চালনই বাড়বে না, একইসঙ্গে এই পদ্ধতি মুখকে হাইড্রেটেড রাখবে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Anti-aging, Beauty tips, Korean beauty, Skin Care

পরবর্তী খবর