• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • Kiara Advani Beauty Secrets: রুপোলি পর্দার চমক বেড়েছে তাঁর রূপে, জানুন কিয়ারা আদবানির ঘরোয়া ফেসপ্যাকের রহস্য!

Kiara Advani Beauty Secrets: রুপোলি পর্দার চমক বেড়েছে তাঁর রূপে, জানুন কিয়ারা আদবানির ঘরোয়া ফেসপ্যাকের রহস্য!

কিয়ারার ত্বকচর্চা নিয়ে আমাদের জল্পনার শেষ নেই

কিয়ারার ত্বকচর্চা নিয়ে আমাদের জল্পনার শেষ নেই

Kiara Advani Beauty Secrets: বাইরের কেমিক্যাল ও নানান বাজারজাত পণ্যের পরিবর্তে কিয়ারার পছন্দ ঘরোয়া ভাবে ত্বকের পরিচর্যা

  • Share this:

বলিউডের নতুন হার্টথ্রব কিয়ারা আদবানির (Kiara Advani) রূপের জাদুতে মশগুল আট থেকে আশি সকলেই। বিশেষ করে সাম্প্রতিক ছবি শেরশাহ-তে (Shershaah) কিয়ারার মনোমুগ্ধকারী অভিনয় ও সাধারণ মেয়ের ভূমিকায় তাঁর রূপসজ্জা নজর কেড়েছে অনেকেরই। এ হেন কিয়ারার ত্বকচর্চা নিয়ে আমাদের জল্পনার শেষ নেই। আসুন জেনে নেওয়া যাক এই বলিউড ডিভার ত্বকচর্চার রুটিন।

কিয়ারা জন্ম সূত্রেই সুন্দরী। তবে এখনও কিয়ারা তাঁর প্রতি দিনের ত্বকচর্চার রুটিনে ভুল করেন না। কিয়ারা তাঁর রুটিনে মুখ ও ত্বকের পাশাপাশি সারা শরীরেরই যত্ন নেন। বাইরের কেমিক্যাল ও নানান বাজারজাত পণ্যের পরিবর্তে কিয়ারার পছন্দ ঘরোয়া ভাবে ত্বকের পরিচর্যা। হ্যাঁ! বিশ্বাস না হলেও আমাদের এই বলিউড সুন্দরী কিন্তু ঘরোয়া পরিচর্যাতেই আস্থা রাখেন।

প্রথমের আসা যাক তাঁর ত্বকের পরিচর্যায়। কিয়ারা তাঁর মায়ের পছন্দের বেসন এবং ফ্রেশ ক্রিমের প্যাক লাগান। স্ক্রাব হিসেবে এই প্যাক দুর্দান্ত কাজ করে। কিয়ারা নিয়মমাফিক মাসে একবার করে এই প্যাক ব্যবহার করেন।

আরও পড়ুন : ক্ষীর-নারকেলের স্বাদসঙ্গত, এবারের পৌষ পার্বণে বানিয়ে ফেলুন সুস্বাদু চিঁড়ের দুধ পুলি!

কী ভাবে তৈরি হবে এই প্যাক?

একটা পরিষ্কার কাচের বাটি নিয়ে তাতে এক টেবিল চামচ বেসন এবং এক টেবিল চামচ ফ্রেশ ক্রিম নিয়ে একটা মিক্সচার মতো বানাতে হবে। খুব পাতলা নয় বরং খানিকটা পেস্টের মতো ঘনত্ব নিয়ে মিশ্রণটা তৈরি করতে হবে।

আরও পড়ুন : কোভিডের পরে কীভাবে ফিরবেন জীবনের স্বাভাবিক ছন্দে? জানালেন চিকিৎসক

ব্যবহারের পদ্ধতি

বানানো মিশ্রনটি সারা মুখে মেখে নিয়ে স্ক্রাব করার মতো ঘষে নিতে হবে এবং প্রায় ২০ মিনিটের মতো শুকোতে রেখে দিতে হবে। স্ক্রাব শুকিয়ে গেলে সাধারণ জলে ঘষে তুলে ফেলতে হবে। সাধারণ জলে মুখ পরি।্কার করে নিতে হবে।

আরও একটি প্যাকের রেসিপি কিয়ারা আমাদের সঙ্গে শেয়ার করেছেন। এতে বেসন, দুধ, মধু এবং লেবু দিয়ে একটি মিশ্রণ তৈরি করে আগের পদ্ধতি অনুসরণ করে সারা মুখে লাগিয়ে ২০ মিনিট পরে তুলে ফেলতে হবে। তার পর সাধারণ জলে মুখ ধুয়ে ফেলতে হবে।

আরও পড়ুন : গরম চা বা কফিতে কেন চিনি খাবেন না, জেনে নিন

চটজলদি মুখে গ্লো আনতে কিয়ারা দারুন একটা হ্যাকের সন্ধান দিয়েছেন। একটা মাঝারি সাইজের টম্যাটো বা পাকা পেঁপের পাল্প বানিয়ে মুখে লাগিয়ে রেখে কিছুক্ষণ পর সাধারণ জলে মুখ ধুয়ে নিলেই চটজলদি মুখে গ্লো চলে আসবে।

ত্বকের চর্চা ছাড়াও কিয়ারা প্রতিদিন স্বাস্থ্যসম্মত খাবার এবং পর্যাপ্ত পরিমাণে জল খান। কিয়ারার মতে ভালো থাকার মূল মন্ত্রই হল ভালো খাওয়া, প্রতি দিন কাজ করা ও খুশি থাকা!

Published by:Arpita Roy Chowdhury
First published: