Home /News /life-style /
Human Nature: আপনার বেডরুমই বলে দেবে আপনার ব্যক্তিত্ব! কী ভাবে জানুন

Human Nature: আপনার বেডরুমই বলে দেবে আপনার ব্যক্তিত্ব! কী ভাবে জানুন

আমাদের পছন্দের সুপার ক্লিন বেডরুম হোক বা সাধের ছোট্ট ঘর, আমাদের পছন্দের এমন একটি দিক যা আমাদের ব্যক্তিত্বের হদিশ দিতে পারে।

  • Share this:

#নয়াদিল্লি: আমরা কী ভাবে আমাদের জিনিসপত্র রাখি, আমাদের ড্রয়িংরুম, বাথরুম, বেডরুমের রক্ষণাবেক্ষণ করি তা আমাদের ব্যক্তিত্ব পর্যবেক্ষণের জন্য যথেষ্ট। আমাদের পছন্দের সুপার ক্লিন বেডরুম হোক বা সাধের ছোট্ট ঘর, আমাদের পছন্দের এমন একটি দিক যা আমাদের ব্যক্তিত্বের হদিশ দিতে পারে।

জেনে নেওয়া যাক আমাদের পছন্দের সঙ্গী, বন্ধু বা পরিবারের ঘর তাদের নিজ নিজ ব্যক্তিত্ব সম্পর্কে কী বলে!

ছোট্ট বেডরুম

আমাদের পরিচিত কারও যদি একটি সাধারণ ঘর থাকে, যা বিছানা, ওয়ার্ড্রোব এবং সামান্য একটু স্টাডি টেবিল এইসব টুকিটাকি দিয়ে গোছানো তাহলে বুঝতে হবে মানুষটিও কিন্তু ব্যক্তিগত ভাবে গতানুগতিক। এঁরা সম্ভবত মনে মনে ঐতিহ্যের প্রতি আকর্ষিত হন। নিজেদের জীবনে এঁরা নিয়ন্ত্রণ রাখতে খুব ভালোবাসেন। এঁরা বাইরের জগতের প্রতি যত না আকর্ষিত হন তার চেয়ে বেশি আধ্যাত্মিক ভাবে বা অন্তর্জীবনের প্রতি বেশি উৎসাহী।

অগোছালো ঘর

এঁরা সাধারণত সর্বদাই জিনিসপত্র সারা ঘর জুড়ে ছড়িয়ে রাখেন। ঘরে পর্যাপ্ত জায়গা থাকা সত্ত্বেও এঁরা কেনাকাটার বাক্স, বইপত্র, জামাকাপড় ইত্যাদি এলোমেলো ভাবে ফেলে রাখেন। এইসব মানুষরা কিন্তু মনের দিক থেকেও বেশ অগোছালো। যোগাযোগের ক্ষেত্রে প্রায়ই এঁদের ভুল বোঝা হয় হিংসুটে বা বিশৃঙ্খলাকারী হিসেবে। তবে বাস্তবে এঁরা খুব সহানুভূতিশীল, উষ্ণ এবং সৃজনশীল স্বভাবের হন।

শোভাময় বা চটকদার ঘর

রঙিন সাজসজ্জা, দূর্দান্ত আধুনিক সরঞ্জাম সহ একটি দুর্দান্ত ঘর, তুলতুলে কুশন এই সব কিছু নিয়ে এঁরা আসলে বিবেকবান ব্যক্তি। যদি আমাদের পরিচিতের ঘরটি এমন ডেকোরেশন করা থাকে তাহলে বুঝতে হবে অর্থনৈতিক ভাবে ক্ষমতাশালী হলেও এঁরা কিন্তু সৃজনশীল নন। এঁদের বিভিন্ন ধারণার প্রতি খুব বেশি আগ্রহও থাকে না। তবে এঁরা অনেক বেশি বহির্মুখী এবং ট্রেন্ড অনুসরণকারী।

শৈল্পিক সাজসজ্জা সহ ঘর

মায়াময় আলো মাখা এবং আরামদায়ক কুশন, হাতের কাজ করা শৈল্পিক সজ্জা সহ একটি ঘরের ডেকোরেশন কিন্তু অনেক কিছুর দিকে নির্দেশ করে। এক, এঁরা ভ্রমণ পছন্দ করেন বা সুযোগ পেলেই ভবিষ্যতে এঁরা বিভিন্ন জায়গায় যাবেন। দুই, কী আছে আর কী নেই তা নিয়ে এঁরা একদম ভাবেন না। কোনও বাজার চলতি ট্রেন্ড অনুসরণ করার প্রবণতা এঁদের প্রকৃতিতে নেই। এঁরা নিজের জায়গা পছন্দ করেন, নিজের সঙ্গে সময় কাটাতে ভালোবাসেন এবং ব্যক্তিগত ভাবে এঁরা আত্মবিশ্বাসী।

First published:

Tags: Bedroom

পরবর্তী খবর