Home /News /life-style /
Face Pack: তৈরি যেন বিয়ের কনের জন্যই; এই পাঁচ দুর্দান্ত ফেসপ্যাকের সুফল চমকে দেবে বিয়েবাড়ির সবাইকে!

Face Pack: তৈরি যেন বিয়ের কনের জন্যই; এই পাঁচ দুর্দান্ত ফেসপ্যাকের সুফল চমকে দেবে বিয়েবাড়ির সবাইকে!

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Face Pack: বিয়ের তারিখ ঠিক হয়ে গেলে তাই শুধু মেকআপের উপর ভরসা না করে এখন থেকেই ত্বকের যত্ন নেওয়া শুরু করতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: বিয়ের দিন আসরের মধ্যমণি হচ্ছেন নববধূ। তাঁকে সেই দিন সবচেয়ে সুন্দর দেখাতেই হবে। আর তার জন্য বিয়ের আগে থেকেই ত্বক আর চুলের যত্ন নিতে হবে। নিয়মিত রূপচর্চার পাশাপাশি এমন কয়েকটি ফেসিয়াল দরকার যা কাজে আসবে। কারণ বিয়ের দিনটা প্রত্যেক মেয়ের কাছে একটা বিশেষ দিন। সব মেয়েই চান সেদিন তাঁকে সবচেয়ে সুন্দর দেখাক। সেই মতো মেকআপ আর্টিস্ট নববধূকে সাজিয়ে দেন। কিন্তু যাঁরা বুদ্ধিমতী কনে, তাঁরা কিন্তু শুধু বিয়ের দিনের জন্য অপেক্ষা করে না। বরং তাঁরা বিয়ে ঠিক হওয়ার পর থেকেই ত্বকের যত্ন নিতে শুরু করেন। বিয়ের তারিখ ঠিক হয়ে গেলে তাই শুধু মেকআপের উপর ভরসা না করে এখন থেকেই ত্বকের যত্ন নেওয়া শুরু করতে হবে।

আমন্ড প্যাক

৪-৫টা আমন্ড বাদাম সারা রাত দুধে ভিজিয়ে রাখতে হবে। তারপর সকালে খোসা ছাড়িয়ে দুধ দিয়ে বেটে নিয়ে সেটা মুখে প্রলেপ হিসাবে লাগাতে হবে। কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলতে হবে। এই প্যাকে মুখে আভা আসবে।

টম্যাটো লেবুর মাস্ক

দুটো টম্যাটো থেঁতো করে নিতে হবে। তার মধ্যে এর মধ্যে দুই টেবিল চামচ লেবুর রস দিতে হবে। এই প্যাক গলায় ও ঘাড়ে লাগাতে হবে। ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে নিতে হবে। এই প্যাকে ত্বক উজ্জ্বল হবে এবং দাগ ছোপ দূর হবে।

আরও পড়ুন: ভর সন্ধ্যায় রাস্তার উপরে যুবতীকে কুপিয়ে খুন করল দুই আততায়ী! চাঞ্চল্য বহরমপুরে

ওটস ও মধুর ফেসপ্যাক

ওটস আর মধু মাখিয়ে কিছুক্ষণ রেখে দিতে হবে যাতে ওটস একটু নরম হয়। মুখে লাগানোর আগে ওটস গুঁড়ো করে নিতে হবে যাতে মুখে লাগাতে সুবিধা হয়। প্যাক শুকিয়ে গেলে ধুয়ে নিতে হবে।

অ্যালো ভেরা ও গ্লিসারিন মাস্ক

অ্যালো ভেরা ও গ্লিসারিন একসঙ্গে মিশিয়ে নিয়ে মুখে লাগাতে হবে। ২০ মিনিট পর ধুয়ে ফেলতে হবে।

আরও পড়ুন: রেল স্টেশনের স্বামী সন্তানের সামনে প্রেগন্যান্ট মহিলাকে টেনে নিয়ে চলল পাশবিক অত্যাচার

লেবু ও দুধের ক্রিমের মাস্ক

এক টেবিল চামচ দুধের ক্রিমের সঙ্গে ১/৪ টেবিল চামচ লেবুর রস মেশাতে হবে। এটা মুখে সারা রাত লাগিয়ে রাখতে হবে। সকালে উষ্ণ জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

দই ও কলার মাস্ক

জল ঝরানো দই দুই টেবিল চামচ নিয়ে তার মধ্যে পাকা কলা ও এক টেবিল চামচ মধু মিশিয়ে প্যাক বানাতে হবে। পুরো শুকিয়ে গেলে ধুয়ে ফেলতে হবে।

First published:

Tags: Face Pack

পরবর্তী খবর