Home /News /life-style /

Ethnic Footwear for Men: পুরুষদের পুরাতনী সাজের যোগ্য সঙ্গত দেয় সাবেক জুতোই

Ethnic Footwear for Men: পুরুষদের পুরাতনী সাজের যোগ্য সঙ্গত দেয় সাবেক জুতোই

এথনিক পোশাকের সঙ্গে জুতো বাছাই করাটা একটু কঠিন হয়ে পড়ে

এথনিক পোশাকের সঙ্গে জুতো বাছাই করাটা একটু কঠিন হয়ে পড়ে

এথনিক পোশাকের সঙ্গে জুতো বাছাই করাটা একটু কঠিন হয়ে পড়ে। জেনে নেওয়া যাক কেমন এথনিক জুতো প্রতি পুরুষের কালেকশনে থাকা উচিত (Ethnic Footwear for Men's Collection)

  • Share this:

কোনও অনুষ্ঠানে যাবার আগে ভালো পোশাক এবং সাজগোজ যেমন জরুরি, পোশাকের সঙ্গে সাযুজ্য রেখে জুতো বাছাই করাটাও সমান ভাবে জরুরি। ফলে বোঝাই যাচ্ছে যে, জুতোটাও কিন্তু সাজগোজের অন্যতম প্রধান অঙ্গ। হ্যাঁ তবে একটা বিষয় অবশ্যই মাথায় রাখতে হবে, যে জুতোই পরা হোক না-কেন, জুতো যেন আরামদায়ক হয়। অর্থাৎ জুতো পরে যেন অস্বস্তি না-হয়। নারী-পুরুষ উভয় ক্ষেত্রেই এটা প্রযোজ্য। তবে ছেলেদের ক্ষেত্রে যে সমস্যাটা হয়, সেটা হল ইন্ডিয়ান এথনিক জুতো। আসলে ফর্মাল অথবা ক্যাজুয়াল পোশাকের সঙ্গে জুতো বাছাই করা সোজা। কিন্তু ইন্ডিয়ান এথনিক পোশাকের সঙ্গে জুতো বাছাই করাটা একটু কঠিন হয়ে পড়ে। জেনে নেওয়া যাক কেমন এথনিক জুতো প্রতি পুরুষের কালেকশনে থাকা উচিত (Ethnic Footwear for Men's Collection))।

হ্যান্ডমেড কোলাপুরি:

কোলাপুরি জুতো সব থেকে আরামদায়ক এবং দারুণ ফ্যাশনেবল। যে কোনও বয়সের জন্যই পারফেক্ট। এই ধরনের জুতো ক্লাসিক কুর্তার সঙ্গে দারুণ যাবে। জিনস্, সাদা ক্লাসিক কুর্তা পরে নিয়ে ব্রাউন কোলাপুরি চটি গলিয়ে নিলেই সাজ পারফেক্ট!

স্ট্র্যাপি লেদার স্যান্ডেল:

লেদার স্যান্ডেল ফ্যাশনে চিরাচরিত ভাবে নিজের জায়গা করে রেখেছে। আর ভীষণ রকম আরামদায়কও তো বটেই। কুর্তা সেট এবং নেহরু জ্যাকেটের সঙ্গে এক জোড়া স্ট্র্যাপি লেদার স্যান্ডেল দারুণ মানাবে। যে কোনও অনুষ্ঠানে এটা একটা জেন্টলম্যান লুক এনে দেবে!

আরও পড়ুন : ওমিক্রনের দাপটে সুস্থ থাকতে খাদ্যতালিকায় যে যে খাবার সম্পূর্ণ না থাকলেই ভাল

ফিউশন মোকাসিন:

এই ধরনের পা-ঢাকা জুতো সাধারণত নরম চামড়ার তৈরি হয়। ইন্দো-ওয়েস্টার্ন আউটফিটের সঙ্গে এই ধরনের জুতো পারফেক্ট ম্যাচ। নানা রকম রঙে তো পাওয়া যায়ই, তার সঙ্গে বিভিন্ন রকম এমব্রয়ডারি এবং এম্বেলিশমেন্টও থাকে।

আরও পড়ুন : নতুন বছরের শীতে মিষ্টি আলু খাওয়ায় রাশ না টানলেই নয়, জেনে নিন কেন!

ক্লাসিক জুতি:

এথনিক ফ্ল্যাট ফুটওয়্যারের কথা উঠলে প্রথমেই যে নামটা মাথায় আসে, সেটা হল- জুতি। ক্লাসিক থেকে ফাঙ্কি থেকে রঙবেরঙের- নানা স্টাইলে এই ধরনের জুতো পাওয়া যায়। জুতি ফ্যাশনে বহু সময় ধরেই ইন। মহিলারাও পঞ্জাবি সালোয়ার স্যুটের সঙ্গে অথবা ধুতি প্যান্টের সঙ্গে জুতি পরে থাকেন। ছেলেরাও এথনিক আউটফিটের সঙ্গে জুতি পরতে পারেন- আসবে পারফেক্ট স্টাইলিশ লুক!

আরও পড়ুন : ঠান্ডা থেকে বাঁচিয়ে শীতকালে শরীরকে উষ্ণ রাখে এই সহজলভ্য সব্জিগুলি

সাবেকি হিলওয়ালা স্যান্ডেল:

যে কোনও বিয়ে অথবা অনুষ্ঠানে মহিলাদের শাড়ি অথবা গাউনের সঙ্গে এম্বেলিশড ঝলমলে হিলওয়ালা স্যান্ডেল পরতে দেখা যায়। পুরুষদের ক্ষেত্রেও এই ধরনের সাবেক হিলওয়ালা স্যান্ডেল গ্ল্যাম লুক এনে দেবে। অনুষ্ঠানবাড়ির সাজ কমপ্লিট করতে এথনিক আউটপিটের সঙ্গে এই ধরনের স্যান্ডেল পরা যায়।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Footwear, Men, Men Grooming Tips

পরবর্তী খবর