Home /News /life-style /
Durga Puja 2021 | Creamy Herb Chicken Recipe: দেশি হেঁশেলে বিদেশি ট্যুইস্ট, পুজোর সময় বাড়িতেই হোক ক্রিমে ভরা হার্ব চিকেন!

Durga Puja 2021 | Creamy Herb Chicken Recipe: দেশি হেঁশেলে বিদেশি ট্যুইস্ট, পুজোর সময় বাড়িতেই হোক ক্রিমে ভরা হার্ব চিকেন!

দেশি হেঁসেলে বিদেশি ট্যুইস্ট, পুজোর সময় বাড়িতেই হোক ক্রিমে ভরা হার্ব চিকেন!

দেশি হেঁসেলে বিদেশি ট্যুইস্ট, পুজোর সময় বাড়িতেই হোক ক্রিমে ভরা হার্ব চিকেন!

মাংসের নানা পদ, বিশেষ করে চিকেন যাঁদের খুব প্রিয়, তাঁদের এই রান্না খুব ভালো লাগবে। (Durga Puja 2021 | Creamy Herb Chicken Recipe)

  • Share this:

#কলকাতা: পুজোর সময় যেমন আকাশে, বাতাসে শিউলি আর মন কেমন করা একটা গন্ধ ভেসে বেড়ায়, ঠিক তেমনই রান্নাঘর থেকে আসে নানা খাবারের খুশবু! (Durga Puja 2021 | Creamy Herb Chicken Recipe) বাইরের খাবারের সঙ্গে সঙ্গে তাল মিলিয়ে অনেকেই রান্না করেন নানা স্বাদের পদ (Durga Puja 2021 | Creamy Herb Chicken Recipe)। আজ সেরকমই এক সুদ্বাদু পদের রেসিপি নিয়ে হাজির হয়েছি আমরা। মাংসের নানা পদ, বিশেষ করে চিকেন যাঁদের খুব প্রিয়, তাঁদের এই রান্না খুব ভালো লাগবে। কারণ এটা খেতে যেমন ভালো, তেমন পুষ্টিকরও। তাহলে আর কথা বলে সময় নষ্ট না করে ঝটপট জেনে নেওয়া যাক ক্রিমি হার্ব চিকেনের রেসিপি। (Durga Puja 2021 | Creamy Herb Chicken Recipe)

যে যে উপকরণ লাগবে

৩০০ গ্রাম চিকেন ব্রেস্ট

২ টেবিল চামচ পেঁয়াজের পাউডার

২ টেবিল চামচ রসুনের পাউডার

স্বাদমতো নুন ও গোলমরিচ

২ চা চামচ রোজমেরি, থাইম, পার্সলে

২ টেবিল চামচ জল

১/২ চামচ প্যাপরিকা

৫টা লবঙ্গ

১ চা চামচ কর্ন স্টার্চ

দেড় কাপ দুধ

৩ টেবিল চামচ মাখন

কী ভাবে তৈরি করতে হবে

প্রথম ধাপ

মুরগি ম্যারিনেট করতে হবে

এই সুস্বাদু রেসিপি শুরু করার জন্য, চিকেন ব্রেস্ট ধুয়ে চার টুকরো করে নিতে হবে। চিকেনের টুকরোগুলোর জল শুকিয়ে গেলে তাতে রসুন গুঁড়ো, পেঁয়াজ গুঁড়ো, নুন, মরিচ, ১ টেবিল চামচ তাজা পার্সলে, রোজমেরি, থাইম দিয়ে মেরিনেট করে একপাশে রাখতে হবে।

দ্বিতীয় ধাপ

স্যস তৈরি করতে হবে

একটি পাত্রে মাখন নিয়ে তার মধ্যে রসুন পাউডার বা রসুন কুঁচি দিয়ে নাড়তে হবে। যতক্ষণ না রসুন সোনালি বাদামি রঙ ধারণ করে ততক্ষণ নাড়তে হবে। এবার হার্ব যোগ করার পালা। একে একে থাইম, রোজমেরি, পার্সলে দিয়ে মিনিট খানেক নেড়ে নিয়ে এর মধ্যে দুধ দিতে হবে। আগুনের আঁচ এবারে একটু কমিয়ে দিতে হবে। কম আঁচে দিতে হবে কর্ন স্টার্চ ও জল। স্যস কেমন হবে অর্থাৎ পাতলা না ঘন সেটা সম্পূর্ণ নিজস্ব চয়েস।

শেষ ধাপ

রান্না রেডি!

স্যস মোটামুটি হয়ে এলে এর মধ্যে চিকেনের টুকরোগুলো দিয়ে দিতে হবে। এবার যোগ করতে হবে স্বাদমতো নুন ও মরিচ। আর কী, ক্রিমি হার্ব চিকেন গরম গরম পরিবেশনের অপেক্ষায়!

আরও পড়ুন: ভোগের খিচুড়ি ছাড়া পুজো হয় নাকি? শিখুন বনেদিবাড়ির আসল রেসিপি

Published by:Raima Chakraborty
First published:

Tags: Chicken Recipes, Durga Puja Recipes, Non Veg Recipes, Puja Recipes 2021

পরবর্তী খবর