হোম /খবর /লাইফস্টাইল /
উন্নতির পথে আন্দামান নিকোবরের পর্যটন শিল্প

Andaman and Nicobar: উন্নতির পথে আন্দামান নিকোবরের পর্যটন শিল্প

All these tasks will be catered to with the help of state-of-the-art technology and automation.

All these tasks will be catered to with the help of state-of-the-art technology and automation.

Andaman and Nicobar: খুলছে পর্যটনকেন্দ্র। ব্য়বসার হাত ধরে লাভের মুখ দেখছেন কত মানুষ। আবার কত মানুষ খোলা হাওয়ায় বের হতে পারছেন। উন্নতির পথে আন্দামান-নিকোবরের পর্যটনশিল্প।

  • Last Updated :
  • Share this:

কোভিড পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। আবার খুলছে পর্যটনকেন্দ্র। ব্য়বসার হাত ধরে লাভের মুখ দেখছেন কত মানুষ। আবার কত মানুষ খোলা হাওয়ায় বের হতে পারছেন। উন্নতির পথে আন্দামান-নিকোবরের (Andaman and Nicobar) পর্যটনশিল্প।

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ (Andaman and Nicobar) সরকার সম্প্রতি বুকিং জিনির সঙ্গে সম্মিলিতভাবে ব্য়বসা করছে। এটি একটি আতিথেয়তা-কেন্দ্রিক SaaS প্ল্যাটফর্ম। কেন্দ্রশাসিত অঞ্চলে পর্যটকদের সংখ্যা বৃদ্ধি দেখে, প্ল্যাটফর্মটি ডিজিটাল-কেন্দ্রিক সমাধানগুলির সাহায্যে ক্রমবর্ধমান পদযাত্রা পরিচালনায় সহায়তা করার জন্য পর্যটন বিভাগের সঙ্গে চুক্তি করেছে। বুকিং সিস্টেম আপগ্রেড করার পাশাপাশি বুকিংজিনি কেন্দ্রশাসিত অঞ্চলে ২০০টিরও বেশি আতিথেয়তা প্রদানকারীদের একটি শক্তিশালী নেটওয়ার্ক তৈরি করবে এবং তাদের  পেডেস্টাল সরবরাহ করবে। এছাড়াও, বুকিংজিনি অন্যান্য ভ্রমণ-সম্পর্কিত প্রশ্নের উত্তর দেবে। এই সমস্ত কাজগুলি অত্যাধুনিক প্রযুক্তি এবং অটোমেশনের সাহায্যে করা হবে৷

আরও পড়ুন: কাঁচা বাদাম না ভাজা, কোনটি উপকারী? ভাইরাল গান শোনার আগে জানুন বাদামের 'আসল' রহস্য!

"ডিজিটাল অভিজ্ঞতা আর বিলাসিতা নয় বরং প্রয়োজন। বুকিংজিনির একচেটিয়া সর্বশেষ প্রযুক্তির সঙ্গে আমরা পরিষেবা প্রদানকারীদের বর্তমান পর্যটন চাহিদা এবং শিল্পের প্রবণতার সঙ্গে সামঞ্জস্য রাখতে সাহায্য় করব"- বললেন আন্দামান ও নিকোবর ট্যুরিজমের জেনারেল ম্যানেজার মহম্মদ পারভেজ।

আরও পড়ুন: ঠোঁটে ঠোঁট রেখে ব্য়ারিকেড করো প্রেমের পদ্য়টাই...

বুকিংজিনির প্রতিষ্ঠাতা এবং সিইও, সিবাসিশ মিশ্র বলেছেন, "বুকিংজিনির মাধ্যমে, আমরা ভ্রমণকারীদের সামগ্রিক অভিজ্ঞতা বাড়াতে চাই।" তিনি আরও বলেন যে,  তাঁদের প্ল্যাটফর্মটি অত্যাধুনিক প্রযুক্তির আকারে কেন্দ্রশাসিত অঞ্চলের পর্যটন শিল্পকে আরও দৃঢ় করবে। প্ল্যাটফর্মটির লক্ষ্য আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের আতিথেয়তা সেক্টরকে বুকিং অনুরোধ, গ্রাহক পরিষেবা এবং অতিথিদের সারাজীবনের অভিজ্ঞতা প্রদানের বিষয়ে স্বনির্ভর করে তোলা।

Published by:Rachana Majumder
First published:

Tags: Andaman and Nicobar Islands