Home /News /life-style /
Bridal Makeup Trends 2022: এই বছরেই বিয়ের পিঁড়িতে বসছেন? তাহলে লেটেস্ট মেকআপ ট্রেন্ডসগুলোও জেনে নিন!

Bridal Makeup Trends 2022: এই বছরেই বিয়ের পিঁড়িতে বসছেন? তাহলে লেটেস্ট মেকআপ ট্রেন্ডসগুলোও জেনে নিন!

Bridal Makeup: হাল্কা চোখের মেকআপ আর তার সঙ্গে নিখুঁত ত্বক। কনেদের এটাই পছন্দ।

  • Share this:

#নয়াদিল্লি: ফাল্গুন মাস পড়তেই ধুমধাম করে শুরু হয়ে গিয়েছে বিয়ের মরসুম। প্রতি বছরেই কনের সাজে (Bridal Makeup Trends 2022) সামান্য হলেও রদবদল আসে। এই বছরও তার ব্যতিক্রম নয়। যদি মনের মানুষের সঙ্গে এই বছরেই সাতপাক ঘোরার কথা স্থির হয়ে থাকে, তাহলে দেরি না করে মেকআপ ট্রেন্ডগুলো  (Bridal Makeup Trends 2022) দেখে নেওয়া দরকার।

আরও পড়ুন- পাট শাক রান্না করে খেয়েছেন কখনও? জেনে নিন এর আশ্চর্য গুণাবলীর কথা!

উজ্জ্বল ত্বকই হল মেকআপ

এই বছরে এটাই ট্রেন্ড। হাল্কা চোখের মেকআপ আর তার সঙ্গে নিখুঁত ত্বক। কনেদের এটাই পছন্দ। তার সঙ্গে থাকবে গোলাপি গাল আর গোলাপি ন্যুড গ্লসি ঠোঁট।

টিপ- এই জাতীয় মেকআপের জন্য দরকার ডিউয়ি বা শিশির স্নিগ্ধ ত্বক। এতে মেকআপে একটা পেলব ভাব থাকবে। নাহলে বেশি চকচকে হলে ছবি ভালো আসবে না।

স্মোকি মেকআপ

মেকআপ নিয়ে যতই পরীক্ষা নিরীক্ষা হোক না কেন, প্রথা মেনে নববধূর কাজল কালো চোখ আর লাল টুকটুকে ঠোঁটও দেখতে মন্দ লাগে না। তাই ঐতিহ্যশালী ব্রোঞ্জ রঙা আই শ্যাডো আর কাজল কালো চোখও এই বছরে চলতে পারে। তার সঙ্গে অবশ্যই থাকতে হবে ভারতীয় স্কিন টোনে মেটালিক ব্রোঞ্জ আইশ্যাডো। তাছাড়া এই শেড এমব্রয়ডারি করা লেহেঙ্গার সঙ্গে দেখতে ভালো লাগে। লাল ঠোঁট কনেরা পছন্দ করেন তাই রেড ব্রাইট লিপস্টিক ব্যবহার করা যেতে পারে।

টিপ- লেহেঙ্গা ও সোনার গয়নার সঙ্গে তাল মেলাতে আই মেকআপের (Bridal Makeup Trends 2022) জন্য বেছে নেওয়া যায় ব্রোঞ্জ গোল্ড।

আরও পড়ুন- অকালে হু হু করে পেকে যাচ্ছে চুল! ঘরোয়া টোটকাতেই থামবে চুল পাকার যন্ত্রণা

ঝলমলে উজ্জ্বল নতুন বউ

গোলাপি, ঘন বেগুনি আর সবুজ রঙও কনেকে আরও উজ্জ্বল করে তুলবে। স্মুদ বেস, শিমারি রঙিন চোখের পাতা এবং সামান্য নাটকীয়তা এটাই বেছে নিচ্ছেন কনেরা।

টিপ- যদি চোখের মেকআপে বেশি ফোকাস করতে হয় তাহলে ঠোঁট হবে নরম, পেলব ও ম্যাট লুক।

ঘন স্মোকি লুক

যেসব ভারতীয় কনেরা নিজেদের লুক নিয়ে একটু সাহসী হতে ভালোবাসেন তাঁদের জন্য এই লুক একদম আদর্শ। গাঢ় ম্যাট বাদামি স্মোকি আই শ্যাডো, তার সঙ্গে চোখে মোটা করে কাজল এবং গালে কোনও একটা পপ কালার- এইটাই হচ্ছে ঘন স্মোকি লুকের রহস্য।

টিপ- খেয়াল রাখতে হবে যে গালের ব্লাশ আর ঠোঁটের রঙের মধ্যে যেন সামঞ্জস্য থাকে।

উইংড আইলাইনার আর তার সঙ্গে নকল থ্রিডি চোখের পাতা, হাল্কা খয়েরি আইশ্যাডো, এই ঋতুর নববধূদের জন্য আদর্শ (Bridal Makeup Trends 2022)। সিলিকনযুক্ত প্রাইমার এবং ম্যাট ফিনিশ ফাউন্ডেশন ব্যবহার করা যায় নিখুঁত ত্বকের জন্য। আর ত্বকের সঙ্গে সামঞ্জস্য রাখতে ব্যবহার করা যায় বোল্ড ম্যাট ক্রিমসন লিকুইড লিপস্টিক।

Published by:Madhurima Dutta
First published:

Tags: Bridal Tips, Make Up Tips

পরবর্তী খবর