Home /News /life-style /
Grey Hair Problem: অকালে হু হু করে পেকে যাচ্ছে চুল! ঘরোয়া টোটকাতেই থামবে চুল পাকার যন্ত্রণা

Grey Hair Problem: অকালে হু হু করে পেকে যাচ্ছে চুল! ঘরোয়া টোটকাতেই থামবে চুল পাকার যন্ত্রণা

Home Remedy For Grey Hair Problem: অনেক সময়, চুল পাকা জেনেটিক সমস্যা হিসেবে দেখা যায় এবং অনেকেই চিকিত্সা করান না।

  • Share this:

    #নয়াদিল্লি: অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস এবং শশব্যস্ত জীবন বিবিধ স্বাস্থ্য সমস্যা উপহার দিয়েছে আমাদের। অকালে চুল পেকে যাওয়া এমনই এক সমস্যা যা অল্পবয়সীদের মধ্যে আজকাল দ্রুত বাড়ছে। ৪০-এ পৌঁছে চুল পাকা স্বাভাবিক। কিন্তু এখন ২০-৩০ বছর বয়সেই পেকে যাচ্ছে চুল। অনেক সময়, চুল পাকা জেনেটিক সমস্যা হিসেবে দেখা যায় এবং অনেকেই চিকিত্সা করান না। সঠিক ডায়েট, চুলের যত্ন এবং কিছু আশ্চর্যজনক ভেষজ এবং ঘরোয়া প্রতিকারের সাহায্যে অকাল চুল পাকার সমস্যা থেকে বাঁচতে পারেন আপনি।

    আরও পড়ুন- সাধারণ দুধ নয়, নিরামিষাশীদের জন্য আমন্ড দুধই কি সবচেয়ে উপকারী?

    আমলা: চুলের সামগ্রিক স্বাস্থ্যের জন্য আমলা অন্যতম সেরা উপাদান। ভিটামিন সি-তে পূর্ণ আমলা চুল পাকা রোধ করতে সাহায্য করে এবং চুলের প্রাকৃতিক রঙ বাড়ায়।

    কারি পাতা: কারি পাতা অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ হওয়ায় মাথার ত্বক এবং চুলে আর্দ্রতা প্রদান করে। কারি পাতায় প্রচুর পরিমাণে বি-ক্যারোটিন এবং প্রোটিন উপাদান রয়েছে, যা চুল পড়া এবং চুল পাতলা হওয়া রোধ করতে সাহায্য করে। পাকা চুলের সমস্যা প্রতিরোধের দুর্দান্ত টোটকা কারি পাতা।

    আরও পড়ুন- গাঁজা-ভাঙ খান নিয়ম মেনে, কাছে ঘেঁষবে না আর্থ্রাইটিস, পাইলস, অনিদ্রা বা মাইগ্রেন!

    চা এবং কফি: চা এবং কফি চুলের রঙ বজায় রাখতে সাহায্য করে। প্রাকৃতিক চুলের রঙ বজায় রাখার জন্য সেরা উপাদান হল চা এবং কফি।

    আমড়া: আমড়া পাতা চুলের যত্নে ব্যবহার করা হয়। যদি চুলের প্রাকৃতিক রঙ ধরে রাখতে চান তবে হেয়ার প্যাকে আমড়া পাতা মেশান। আমড়া চুলের কালো রঞ্জক ধরে রাখতে সাহায্য করে এবং চুলের বৃদ্ধিও ঘটায়।

    শিকাকাই: শিকাকাই এখনও পর্যন্ত চুলের চিকিৎসার সেরা উপাদান। চুলের অনেক সমস্যা যেমন খুশকি নিরাময়, মাথার ত্বকের যেকোনও সংক্রমণ নিরাময়, চুল পড়া রোধ করতে পারে শিকাকাই। এছাড়াও, শিকাকাই চুলকে ঘন, মজবুত এবং ঝকঝকে করে এবং চুল পাকা কমায়।

    পেঁয়াজ: পেঁয়াজ চুল পড়া রোধ করতে এবং চুলের বৃদ্ধিতে সহায়তা করে। চুলের গঠন এবং এর প্রাকৃতিক রঙ বজায় রাখতেও সাহায্য করে পেঁয়াজ।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Grey Hair, Premature greying

    পরবর্তী খবর