Home /News /life-style /
Hair Problems: চুলের সমস্যায় জেরবার! করলার রসে হবে মুশকিল আসান

Hair Problems: চুলের সমস্যায় জেরবার! করলার রসে হবে মুশকিল আসান

Bitter gourd Benefits: করলার তাজা রস ছেঁকে চুলে লাগালে চুল সাদা হওয়া বন্ধ হয়ে যেতে পারে। চুল সাদা হওয়া পুরোপুরি বন্ধ করতে সপ্তাহে একবার রস লাগিয়ে দেখুন।

  • Share this:

    #নয়াদিল্লি: স্বাদে তেতো বলে মুখ বেঁকাচ্ছেন? করলা (Bitter Gourd) কিন্তু ঔষধি গুণে পরিপূর্ণ। করলার রস (Karela Juice) শুধু শরীরের ভেতর থেকে নয় এমনকী বাইরে থেকেও কার্যকর। করলার রস আমাদের ত্বক ও চুলের (Hair Problems) স্বাস্থ্যের উন্নতি ঘটায়। করলার রসে ভিটামিন B1, B2, B3 এবং আয়রন, ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম, ফোলেট, জিঙ্ক, ফসফরাস এবং ম্যাঙ্গানিজের মতো খনিজ উপাদান রয়েছে যা চুলের বৃদ্ধিতে উপকারী। চুলের (Hair Problems) স্বাস্থ্যের জন্য করলার রসের বেশ কিছু উপকারিতা দেখে নিন এক ঝলকে:

    আরও পড়ুন- গ্রীষ্মের সন্ধ্যায় মন চাইছে ফুরফুরে হাওয়া? এই গরমে নিজের ঘরকে সাজান অন্যভাবে

    ১। যদি চুলের ঔজ্জ্বল্য হারিয়ে গিয়ে থাকে তাহলে চুলের স্বাস্থ্য ফেরাতে করলা ব্যবহার করতে পারেন। নিষ্প্রাণ ও শুষ্ক চুলের সমস্যা থেকে মুক্তি পেতে করলার তাজা রস বের করে সপ্তাহে একদিন চুলের (Hair Problems) গোড়ায় লাগাতে পারেন।

    ২। চুল পড়া সংক্রান্ত সমস্যায় ভুগলে করলার রস চিনির সঙ্গে মিশিয়ে চুলে লাগিয়ে রাখুন কিছুক্ষণ। আধঘণ্টা পর ধুয়ে ফেলুন, অনেকটাই রেহাই পাবেন সমস্যা থেকে। করলার রস চুলের (Hair Problems) গোড়াও মজবুত করে।

    আরও পড়ুন- পর্যটন নয়, এই বিশেষ কাজের উপর ভিত্তি করেই বেঁচে রয়েছেন ভূস্বর্গের বাসিন্দারা!

    ৩। আপনি যদি ক্রমাগত খুশকির সমস্যায় ভুগে থাকেন, তাহলে করলার এক টুকরো নিয়ে চুলের গোড়ায় ঘষে নিন। এতে আপনার চুলের খুশকি অনেকাংশে দূর হবে।

    ৪। চুলের বৃদ্ধি বাড়াতে এবং মাথার ত্বকে রক্ত ​​সঞ্চালন উন্নত করতে করলা ব্যবহার করতে পারেন।

    ৫। করলার রস চুল পেকে যাওয়ার প্রক্রিয়াকে মন্থর করে দেয় বলেই জানান বিশেষজ্ঞরা। করলার তাজা রস ছেঁকে চুলে লাগালে চুল সাদা হওয়া বন্ধ হয়ে যেতে পারে। চুল সাদা হওয়া পুরোপুরি বন্ধ করতে সপ্তাহে একবার রস (Hair Problems) লাগিয়ে দেখুন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Bitter gourd, Grey Hair, Hair problems

    পরবর্তী খবর